scorecardresearch
 

Mangal Effect : মঙ্গল দোষ রয়েছে? মুক্তি পেতে পুজো দিতে যান এখানে

Mangal Effect: পুরাণে উজ্জয়িনীকে মঙ্গল মাতা বলা হয়েছে। যাঁদের রাশিতে মঙ্গল ভারী, তাঁরা তাঁদের অশুভ গ্রহের শান্তির জন্য মঙ্গলনাথ মন্দিরে পুজো করতে আসেন। সারা দেশ থেকে অজস্র পুণ্য়ার্থী সেখানে আসেন।

Advertisement
অশুভ গ্রহের শান্তির জন্য মঙ্গলনাথ মন্দিরে পুজো করতে আসেন (প্রতীকী ছবি) অশুভ গ্রহের শান্তির জন্য মঙ্গলনাথ মন্দিরে পুজো করতে আসেন (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • পুরাণে উজ্জয়িনীকে মঙ্গল মাতা বলা হয়েছে
  • যাঁদের রাশিতে মঙ্গল ভারী, তাঁরা তাঁদের অশুভ গ্রহের শান্তির জন্য মঙ্গলনাথ মন্দিরে পুজো করতে আসেন
  • সারা দেশ থেকে অজস্র পুণ্য়ার্থী সেখানে আসেন

Mangal Effect: পুরাণে উজ্জয়িনীকে মঙ্গল মাতা বলা হয়েছে। যাঁদের রাশিতে মঙ্গল ভারী, তাঁরা তাঁদের অশুভ গ্রহের শান্তির জন্য মঙ্গলনাথ মন্দিরে পুজো করতে আসেন। সারা দেশ থেকে অজস্র পুণ্য়ার্থী সেখানে আসেন।

মঙ্গল দোষ
মঙ্গল দোষ হল এমন একটি পরিস্থিতি, যা কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে তৈরি হলে তাঁকে খুব অদ্ভুত পরিস্থিতির মুখোমুখি হতে হয়। মঙ্গল দোষ হল কোষ্ঠীতে যে কোনও ঘরে অবস্থিত অশুভ মঙ্গল থেকে তৈরি হওয়া দোষ। যা তার অবস্থানের কারণে হয়। এবং যা কোষ্ঠীতে নিজের স্থিতি এবং বলের কারণে জাতকের জীবনে বিভিন্ন ক্ষেত্রে সমস্যা তৈরি করতে পারে।

মাঙ্গলিক কারা?
মঙ্গল দোষ সম্পূর্ণরূপে গ্রহের অবস্থানের ওপর ভিত্তি করে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির জন্মচক্রের প্রথম, চতুর্থ, সপ্তম, অষ্টম এবং দ্বাদশ ঘরে মঙ্গল থাকে, তবে এমন অবস্থায় জন্মগ্রহণকারী ব্যক্তিকে মাঙ্গলিক বলা হয়। 

আরও পড়ুন: নাকাশিপাড়ায় জেলেদের হাতে ৭০ কেজির বাগার মাছ, হইহই

আরও পড়ুন: মেটালিক শাড়িতে অনন্য Mouni Roy, শেয়ার করলেন সেই ছবি

আরও পড়ুন: Amazon দিচ্ছে এই গেজেটস, ৫০ টাকায় স্মার্টফোনকে বানান সুপারফোন

এই অবস্থান বিবাহের জন্য খুবই অশুভ বলে মনে করা হয়। মাঙ্গলিক দোষ সম্পর্কের টানাপোড়েন ও বিক্ষিপ্ততা, গৃহে কোনও অপ্রীতিকর ও অপ্রিয় ঘটনা, কাজে অপ্রয়োজনীয় বাধা ও অসুবিধা তৈরি হয়। এবং দম্পতির যে কোনও ধরনের ক্ষতি ও অকালমৃত্যুর কারণ বলে মনে করা হয়।

সমস্য়া থেকে নিস্তার পাওয়ার উপায়
জ্যোতিষশাস্ত্র অনুসারে, একজন মাঙ্গলিকের অন্য মাঙ্গলিককে বিয়ে করা উচিত। বর ও কনে উভয়েই মাঙ্গলিক হলে পরস্পরের সঙ্গে যোগযোগে দুজনের মঙ্গল দোষ দূর হয়। মূলত মঙ্গল গ্রহের প্রকৃতি অনুসারে, এই ধরনের গ্রহ যোগ ক্ষতিকারক প্রভাব দেখায়। তবে বৈদিক উপাসনা প্রক্রিয়ার মাধ্যমে নিয়ন্ত্রণ করা যেতে পারে।

Advertisement

মঙ্গল গ্রহের উপাসনা করলে ভগবান মঙ্গল প্রসন্ন হন এবং মঙ্গলের ফলে তৈরি হওয়া ধ্বংসাত্মক প্রভাবকে শান্ত ও নিয়ন্ত্রণ করতে পারেন। ইতিবাচক প্রভাব বৃদ্ধি পেতে পারে। এই ধরনের ব্যক্তি যাঁর কুণ্ডলীতে মঙ্গল ভারী। 

উজ্জয়িনীর মঙ্গলনাথ মন্দির
তাঁর অশুভ গ্রহের শান্তির জন্য মঙ্গলনাথ মন্দিরে যাওয়া উচিত। এখানে সবাই পুজো করতে আসেন। এর কারণ হল পুরাণে উজ্জয়িনী শহরকে মঙ্গল মাতা বলা হয়েছে।

সারা ভারত থেকে মানুষ এখানে এসে মঙ্গল ভগবানের পুজো করেন। যাঁদের কুণ্ডলীতে মঙ্গল ভারী, তাঁরা মঙ্গল শান্তির জন্য এখানে ভাত পুজো করে।

 

Advertisement