scorecardresearch
 

Tulsi Lakdi Totka: তুলসী তো সৌভাগ্য আনেই, এর শিকড়েরও আশ্চর্য ক্ষমতা, টাকার অভাব চলে যায়

Tulsi Lakdi Upay: হিন্দু ধর্মে তুলসীকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। প্রায় প্রতিটি বাড়িতে একটি তুলসী গাছ থাকেই। বিশ্বাস করা হয় তুলসী গাছে দেবী লক্ষ্মীর বাস। ভগবান বিষ্ণুর কাছেও তুলসী খুব প্রিয়। যে বাড়িতে প্রতিদিন তুলসীর পুজো করা হয় সেখানে লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ থাকে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • হিন্দু ধর্মে তুলসীকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়
  • শাস্ত্রে তুলসী পাতার শিকড়ের অনেক উপকারিতা বর্ণিত হয়েছে
  • স্নানের জলে তুলসী শিকড় দিয়ে স্নান করলে নেতিবাচক শক্তি দূর হয়

Tulsi Lakdi Upay: হিন্দু ধর্মে তুলসীকে (Tulsi) অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। প্রায় প্রতিটি বাড়িতে একটি তুলসী গাছ (Tulsi plant) থাকেই। বিশ্বাস করা হয় তুলসী গাছে দেবী লক্ষ্মীর বাস। ভগবান বিষ্ণুর কাছেও তুলসী খুব প্রিয়। যে বাড়িতে প্রতিদিন তুলসীর পুজো করা হয় সেখানে লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ থাকে। তুলসী গাছের সঙ্গে সম্পর্কিত কিছু বিশেষ প্রতিকারও খুব কার্যকর। 

তুলসীর প্রতিকার
শাস্ত্রে তুলসী পাতার শিকড়ের অনেক উপকারিতা বর্ণিত হয়েছে। শুধু তুলসীই নয়, এর শিকড় সম্পর্কিত প্রতিকারও বেশ উপকারী। যেমন, স্নানের জলে তুলসী শিকড় দিয়ে স্নান করলে নেতিবাচক শক্তি দূর হয়। ইতিবাচক শক্তি সঞ্চারিত হয়। স্নানের জলে তুলসী শিকড় দিয়ে স্নান করলে মানুষের সৌভাগ্য বৃদ্ধি পায় এবং পথে আসা সমস্ত বাধা দূর হয়।

শাস্ত্র মতে তুলসীর শিকড় জলে দিয়ে স্নান করলে মানসিক শান্তি পাওয়া যায় এবং মানসিক চাপ দূর হয়। স্নানের জলে তুলসীর শিকড় দিয়ে কিছুক্ষণ রেখে দিন। এরপর এটি জল থেকে বের করে পরিষ্কার জায়গায় রেখে এর জল দিয়ে স্নান করুন। জলে ব্যবহৃত তুলসী কখনওই বাথরুমে ফেলে রাখা উচিত নয়, তা হলে তা অপবিত্র হয়ে যায়।

আরও পড়ুন

এই দিনে এই প্রতিকার করুন
তুলসীর শিকড় দিয়ে স্নানের এই প্রতিকার যেকোনও অমাবস্যার দিনে করা যেতে পারে। এমনটা বিশ্বাস করা হয় যে অমাবস্যার দিনে এই প্রতিকার করলে ঘুমন্ত ভাগ্য উজ্জ্বল হয়। এই প্রতিকারটি প্রতিটি ক্ষেত্রে সাফল্য এনে দেয়, যাতে আপনি আপনার সারাজীবন অর্থ এবং শস্যের অভাবের মুখোমুখি হবেন না।

(Disclaimer: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। bangla.aajtak.in কোনো ধরনের স্বীকৃতি, তথ্য নিশ্চিত করে না। কোনো তথ্য বা বিশ্বাস বাস্তবায়নের আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের পরামর্শ নিন।)
 

Advertisement

Advertisement