scorecardresearch
 

Personality Development Tricks: আপনার ভাগ্য ও চরিত্র লুকিয়ে আপনার পছন্দের রংয়েই, পরখ করে নিন

Personality Development Tricks: মানুষের পছন্দ থেকে নিয়ে চলাফেরা এবং ওঠাবসা সব তার স্বভাবের সঙ্গে জড়িত থাকে। মনস্তত্ত্ব অনুযায়ী মানুষের প্রত্যেকটি বিষয়, তাঁর বিষয়ে কিছু বলে। যদিও এই বিষয়টি বোঝা অত সহজ নয়। আসুন আজকে আমরা আপনাকে জানিয়ে দিই যে মানষের পছন্দের রং কীভাবে মানুষের চরিত্র সম্পর্কে পরিষ্কার ধারণা দেয়।

Advertisement
হাইলাইটস
  • কোন রং পছন্দ করেন আপনি, লাল নীল,হলুদ, সবুজ
  • বলে দেয় আপনার ভাগ্য ও চরিত্র
  • পরখ করে নিতে পারেন

Personality Development Tricks: মানুষের পছন্দ থেকে নিয়ে চলাফেরা এবং ওঠাবসা সব তার স্বভাবের সঙ্গে জড়িত থাকে। মনস্তত্ত্ব অনুযায়ী মানুষের প্রত্যেকটি বিষয়, তাঁর বিষয়ে কিছু বলে। যদিও এই বিষয়টি বোঝা অত সহজ নয়। আসুন আজকে আমরা আপনাকে জানিয়ে দিই যে মানষের পছন্দের রং কীভাবে মানুষের চরিত্র সম্পর্কে পরিষ্কার ধারণা দেয়।

১. লাল রং

এমনিতে বিভিন্ন সময়ে এর আলাদা আলাদা অর্থ দাঁড়ায়। কিন্তু যদি বিশেষজ্ঞদের কথা মানতে হয়, তাহলে এই রং দৃঢ় ইচ্ছা, শক্তি, উচ্চাকাঙ্কা এবং শক্তি প্রদর্শন করে। অথবা এই রং যাঁরা পছন্দ করেন, সে সমস্ত লোকেরা দীর্ঘ ইচ্ছাশক্তি এবং উচ্চাকাঙ্ক্ষী হন এবং শক্তিশালী লোক হন। তাঁদের অভ্যন্তরীণ শক্তির অত্যন্ত বেশি থাকে।

২. নীল রং

এই রং পছন্দ যাঁরা করেন, তাঁদের সিদ্ধান্তের সঙ্গে সহমত আপনাকে হতেই হবে। রঙ মনোবিজ্ঞান অনুসারে মানুষের মনে প্রভাব ফেলে। নীল রঙ যেমন পছন্দ করেন তাঁরা, শান্তিপূর্ণ এবং সামঞ্জস্যপূর্ণ জীবন যাপন করতে চান এবং পছন্দ করেন। তাঁরা নিজেদের বন্ধুবান্ধব, পরিবার আত্মীয়-স্বজন সবার সঙ্গে সময় কাটান। হয়তো খুব কম, কখনও তাঁরা নিজের সামাজিক দায়রা থেকে বাইরে বের হন না। ঐতিহ্যকে খুব পছন্দ করেন, আত্মপ্রচার তাদের পছন্দ নয়।

৩ সবুজ রং

সবুজ রং যাঁরা পছন্দ করেন, তাঁরা অত্যন্ত বন্ধুবৎসল হন। ভাল জীবনসঙ্গী, ভাল শ্রোতা হন। তাঁদের কাঁধে মাথা রেখে অন্যেরা আশ্বস্ত অনুভব করেন। তাঁরা নিজেরা ভাল হন এবং অন্য লোকেদের চিন্তাভাবনার কদর করেন। অনেক সময় তাঁরা অন্যদের সাহায্য করতে গিয়ে নিজের সুযোগ সুবিধা সুখ স্বাচ্ছন্দ্য ভুলে যান।

৪. হলুদ রং

হলুদ রং যাঁরা পছন্দ করেন এই সমস্ত লোক একা থাকতে পছন্দ করেন এবং আত্মনির্ভর হন. তাঁরা নিজেদের পার্টনারকে খুব সাবধানে বাছাই করেন এবং সব সময় ব্রেকআপের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকেন। যদি পার্টনার কোনও ভুল করে, তাহলে ব্রেকআপ তাঁদের খুব দ্রুত হয়ে যায়। তাঁরা অন্যের ভুলও মেনে নিতে পারেন না। তাই বিচ্ছেদ খুব সহজেই তা মেনে নেন এবং জীবনে মুভ অন করেন।

Advertisement

 

Advertisement