scorecardresearch
 

Saraswati-Lakshmi Puja Vastu Tips: আজ একটা জিনিস কিনলেই কেল্লা ফতে; অর্থপ্রাপ্তি, সম্পদ বৃদ্ধির সম্ভাবনা

Vastu Tips: আজ বৃহস্পতিবার, দেবী লক্ষ্মীর আরাধনার দিন। এর পাশাপাশি আজ সরস্বতী পুজো। এই শুভ দিনে এই একটা জিনিস কিনলেই অর্থপ্রাপ্তি, সম্পদ বৃদ্ধির সম্ভাবনা বৃদ্ধি পায়। পাশাপাশি যাদের অর্থকষ্ট, দারিদ্রে দিন কাটছে, তারা এই সমস্যা থেকে দ্রুত মুক্তি পান।

Advertisement
আজ একটা জিনিস কিনলেই কেল্লা ফতে; অর্থ-সম্পদ প্রাপ্তির সম্ভাবনা! আজ একটা জিনিস কিনলেই কেল্লা ফতে; অর্থ-সম্পদ প্রাপ্তির সম্ভাবনা!
হাইলাইটস
  • আজ বৃহস্পতিবার, দেবী লক্ষ্মীর আরাধনার দিন। এর পাশাপাশি আজ সরস্বতী পুজো।
  • এই শুভ দিনে ঝাড়ু কিনলেই অর্থপ্রাপ্তি, সম্পদ বৃদ্ধির সম্ভাবনা বৃদ্ধি পায়।

Saraswati-Lakshmi Puja Vastu Tips: বাস্তুশাস্ত্র, জ্যোতিষশাস্ত্র সম্পদের দেবী মা লক্ষ্মীকে খুশি করার কিছু উপায় দিয়েছে। এর সঙ্গে সপ্তাহের প্রতিটি দিন সম্পর্কে কিছু নিয়মও দেওয়া হয়েছে। এই নিয়মগুলো মেনে চললে অনেক উপকার পাওয়া যায়। ধর্মীয় শাস্ত্রেও ঘরে ঝাড়ু দেওয়ারও কিছু নিয়ম বলা হয়েছে। আজ বৃহস্পতিবার, দেবী লক্ষ্মীর আরাধনার দিন। এর পাশাপাশি আজ সরস্বতী পুজো। এই শুভ দিনে ঝাড়ু কেনা হলে মা লক্ষ্মীর অপার কৃপায় প্রচুর ধন-সম্পদ লাভ হয়। আসুন জেনে নেওয়া যাক বাস্তুশাস্ত্র অনুসারে কোন দিনে ঝাড়ু কেনা শুভ। 

আরও পড়ুন: বুধের কৃপা, ১৩ দিন পর মালামাল হতে চলেছে ৫ রাশি

ঝাড়ু কেনার শুভ দিন:
অমাবস্যা, মঙ্গলবার, শনি ও রবিবার নতুন ঝাড়ু কেনার সেরা দিন বলে মনে করা হয়। অন্যদিকে, হিন্দু ক্যালেন্ডার অনুসারে, যে কোনও মাসের কৃষ্ণপক্ষে একটি শুভ দিনে একটি ঝাড়ু কেনা ভাল। তবে শনিবার থেকে নতুন ঝাড়ু ব্যবহার শুরু করুন। শুধু তাই নয়, সবসময় একসঙ্গে মাত্র ২টি ঝাড়ু কিনুন। জোড়ায় জোড়ায় ঝাড়ু কেনা সবসময়ই শুভ। এতে করে ঘরে অর্থের প্রবাহ দ্রুত বৃদ্ধি পায়। ব্যক্তি ধনী হয়। 

বাস্তু মেনে ঝাড়ু রাখা আর ব্যবহারের নিয়ম:
•    
বৃহস্পতিবার, পূর্ণিমা, একাদশী ও মঙ্গলবার পুরানো ঝাড়ু কখনই ফেলে দেবেন না। এটি করলে অর্থের ক্ষতি হয়। 
•    ঝাড়ু উত্তর দিকে রাখুন। তাও লুকিয়ে রাখুন। ঝাড়ু কখনই এমন জায়গায় রাখবেন না যেখান থেকে বাইরের লোক দেখতে পায়। 
•    যে কোনও সময় ডাইনিং রুম, শোবার ঘর এবং পূজা ঘরে একটি ঝাড়ু রাখুন। সেইফের কাছে ঝাড়ুও রাখবেন না। 
•    সূর্যাস্তের সময় এবং তার পরেও কখনও ঝাড়ু দেবেন না।
•    ভাঙা ঝাড়ু ব্যবহার করবেন না। এতে করে দারিদ্র্য বাড়ে।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement