scorecardresearch
 

Shani Dev's Effects on Bhai Phonta: ভাইফোঁটায় শনির কাকতালীয় যোগ! মহাদশা কাটিয়ে গ্রহরাজকে সন্তুষ্ট করুন এই ৫ রাশি

Shani Dev's Effects on Bhai Phonta: শনিবার, একই দিনে পড়েছে ভাইফোঁটা (Bhai Phonta), যম দ্বিতীয়া এবং চিত্রগুপ্ত পুজো। এই কারণেই আগামী শনিবারের বিশেষ ধর্মীয় গুরুত্ব রয়েছে। যাদের উপর শনির দৃষ্টি (Shani Dhaiya) আছে, তাদের জন্য এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুযায়ী।

Advertisement
ভাইফোঁটায় শনির কাকতালীয় যোগ ভাইফোঁটায় শনির কাকতালীয় যোগ
হাইলাইটস
  • শনিদেব ন্যায়বিচারের দেবতা।
  • একই দিনে পড়েছে ভাইফোঁটা, যম দ্বিতীয়া এবং চিত্রগুপ্ত পুজো।
  • আগামী শনিবারের বিশেষ ধর্মীয় গুরুত্ব রয়েছে।

Shani Dev's Effects on Bhai Phonta: আগামী শনিবার, ৬ নভেম্বরের বিশেষ গুরুত্ব রয়েছে। পঞ্জিকা মতে এদিন কার্তিক মাসের শুক্লপক্ষের দ্বিতীয়া। একই দিনে পড়েছে ভাইফোঁটা (Bhai Phonta), যম দ্বিতীয়া এবং চিত্রগুপ্ত পুজো। এই কারণেই আগামী শনিবারের বিশেষ ধর্মীয় গুরুত্ব রয়েছে। যাদের উপর শনির দৃষ্টি (Shani Dhaiya) আছে, তাদের জন্য এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুযায়ী। এদিন শনিদেবের আরাধনা করলে শনির অর্ধশতক ও শনির মহাদশা (Shani Mahadasha) থেকে মুক্তি পাওয়া যাবে। 

শনিদেব (Shani Dev) ন্যায়বিচারের দেবতা এবং মানুষকে তাঁদের কর্মের ভিত্তিতে ফল দেন তিনি। জ্যোতিষশাস্ত্রে শনি দেবকে নয়টি গ্রহের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শনিকে একটি নিষ্ঠুর গ্রহ বলে মনে করা হয়। শনির গতি খুবই ধীর। এই কারণেই শনি একটি রাশি থেকে অন্য রাশিতে পরিবর্তন করতে প্রায় আড়াই বছর সময় নেয়। শনির ন্যায় ও শৃঙ্খলা অধিক প্রিয়। এর পাশাপাশি যারা দান ও সমাজসেবা করেন, তাদের প্রতিও তিনি প্রসন্ন হন। 

Shani Dev's Effects on Bhai Phonta- শনিদেব

শনি অসন্তুষ্ট হলে, সেই ব্যক্তির জীবনে শিক্ষা, কর্মজীবন,স্বাস্থ্য, অর্থ, ব্যবসা, বিবাহিত জীবন,প্রেম- দাম্পত্য ইত্যাদি সম্পর্কিত সমস্যা হয়। তাই শনিদেবকে শান্ত ও সন্তুষ্ট রাখা অত্যন্ত জরুরি। 

আরও পড়ুন: ভ্রাতৃদ্বিতীয়ায় কেন দেওয়া হয় দই -চন্দন -কাজলের ফোঁটা? জানুন কারণ...

রাশিচক্রে শনির দৃষ্টি  (Shani Dhaiya on Zodiac Signs)

বর্তমানে ৫টি রাশির জাতক -জাতিকাদের উপর শনির সরাসরি দৃষ্টি রয়েছে। তাই মিথুন, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির অত্যন্ত সাবধানে থাকা উচিত। 

ধনু, মকর ও কুম্ভ রাশিতে শনির অর্ধশতক চলছে বর্তমানে। ২০২১ সালে শনি রাশি পরিবর্তন নেই। শনি আগামী বছর ২৯ এপ্রিল, রাশি পরিবর্তন করবে। মিথুন ও তুলা রাশিতে শনির মহাদশা চলছে। 

Advertisement
Shani Dev's Effects on Bhai Phonta- শনিদেব

ভাইফোঁটার দিন শনির প্রভাব (Shani's Effect on Bhai Phonta)

এই বছর ভ্রাতৃ দ্বিতীয়া পড়েছে ৬ নভেম্বর, শনিবার। এদিন অনুরাধা নক্ষত্র থাকবে এবং চন্দ্র, বৃশ্চিক রাশিতে অধিষ্ঠিত হবে। বৃশ্চিক রাশিতেও গ্রহণ যোগ তৈরি হচ্ছে এদিনই। শুধু তাই নয়, এই বিশেষ দিনে একই সঙ্গে তৈরি হচ্ছে শোভন যোগ। মকর রাশিতে, বৃহস্পতি অর্থাৎ গুরুর সঙ্গেই থাকবেন শনিদেব। 

আরও পড়ুন: দীপাবলি থেকে জগদ্ধাত্রী পুজো! জানুন পার্বণে ভরা নভেম্বর মাসের ব্রত- উৎসবের দিনক্ষণ

 শনির দৃষ্টি কাটানোর উপায় (Measures to get rid of Shani Sade Sati)

কালো কম্বল, কোনও কালো রঙা ডাল, কালো ছাতা, তেল এবং খাদ্য ইত্যাদি দান করলে এদিন শুভ ফল পাওয়া যাবে। এর সঙ্গে শনি চাল্লিশা পাঠ করুন। এতে সন্তুষ্ট হতে পারেন গ্রহরাজ শনিদেব। 

 

Advertisement