scorecardresearch
 

Shani Mahadasha: আপনার রাশিতে কি শনি মহাদশা চলছে? চিনে নিন লক্ষণ, জানুন প্রতিকার

Shani Mahadasha: শনিদেবকে ন্যায়ের দেবতা এবং কর্মের দাতাও বলা হয়। জ্যোতিষশাস্ত্রের মতে, শনির মহাদশা চললে ব্যক্তির আচরণে বিশেষ পরিবর্তন আসে। সেই সঙ্গে অর্থনৈতিক অবস্থাতেও ভাল-মন্দ পরিবর্তন আসে। আসুন, জেনে নেওয়া যাক শনি মহাদশার লক্ষণ ও কার্যকরী প্রতিকার...

Advertisement
আপনার রাশিতে কি শনি মহাদশা চলছে? চিনে নিন লক্ষণ, জানুন প্রতিকার! আপনার রাশিতে কি শনি মহাদশা চলছে? চিনে নিন লক্ষণ, জানুন প্রতিকার!
হাইলাইটস
  • শনিদেবকে ন্যায়ের দেবতা এবং কর্মের দাতাও বলা হয়।
  • জ্যোতিষশাস্ত্রের মতে, শনির মহাদশা চললে ব্যক্তির আচরণে বিশেষ পরিবর্তন আসে।
  • সেই সঙ্গে অর্থনৈতিক অবস্থাতেও ভাল-মন্দ পরিবর্তন আসে।

Shani Mahadasha: সনাতন ধর্মে জ্যোতিষশাস্ত্রের বিশেষ গুরুত্ব রয়েছে। জ্যোতিষীরা রাশিফল বিশ্লেষণ করে ভবিষ্যৎ গণনা করেন। কুণ্ডলীতে অশুভ গ্রহের প্রভাবের কারণে জাতকদের জীবনে অনেক ঝামেলা পোহাতে হয়। এদের মধ্যে শনি সবচেয়ে শক্তিশালী।

শনিদেবকে ন্যায়ের দেবতা এবং কর্মের দাতাও বলা হয়। যারা ভালো কাজ করে তাদের জন্য শনিদেব শুভ ফল দেন এবং যারা খারাপ কাজ করে তাদের শাস্তি দেন। জ্যোতিষীদের মতে, শনির মহাদশা চললে ব্যক্তির আচরণে বিশেষ পরিবর্তন আসে। সেই সঙ্গে অর্থনৈতিক অবস্থাতেও ভাল-মন্দ পরিবর্তন আসে। আসুন, জেনে নেওয়া যাক শনি মহাদশার লক্ষণ ও কার্যকরী প্রতিকার...

শনি মহাদশার লক্ষণ
•    জ্যোতিষীদের মতে, শনির মহাদশা শুরু হলে একজন ব্যক্তি মাদকাসক্ত হয়ে পড়ে। অনেকে আবার শখ পূরণের জন্যও নেশা করতে শুরু করে। হঠাৎ মাদকাসক্ত হয়ে পড়লে বুঝবেন শনির মহাদশা শুরু হয়েছে।
•    আপনার কোনও মূল্যবান জিনিস হারিয়ে গেলে বা হারিয়ে গেলে বুঝবেন শনির মহাদশা শুরু হয়েছে। অনেক সময় মূল্যবান জিনিসপত্রও ভেঙে যায়। সহজ কথায়, বড় আর্থিক ক্ষতি হলে শনির মহাদশা চলছে।
•    জীবনে যদি হঠাৎ করে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে তবে এটি আপনার রাশিতে শনির মহাদশা চলছে। বাড়িতে চুরি, বড় অসুখ, জিনিসপত্র হারানো ইত্যাদি শনি মহাদশার লক্ষণ।
•    বাস্তু ত্রুটি থাকলে পরিবারের সদস্যদের মধ্যে বিবাদের পরিস্থিতি তৈরি হয়। বাস্তু দোষ নিরোধ সত্ত্বেও যদি পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্ক মধুর না হয়, তাহলে বুঝবেন শনি মহাদশা চলছে।

আরও পড়ুন

শনি মহাদশার প্রতিকার
•    যদি আপনার রাশিতে শনির মহাদশা চলছে, তাহলে প্রতি শনিবার পিপল গাছে জল অর্পণ করুন। এর সঙ্গে সরিষার তেলের চারমুখী প্রদীপ জ্বালিয়ে তিনবার প্রদক্ষিণ করুন। এই প্রতিকার করলেও শনিদেবের আশীর্বাদ বর্ষিত হয়।
•    শনিবার শনিদেবের পুজো করুন আচারের সঙ্গে। এছাড়াও শনি চালিসা পাঠ করুন। এই প্রতিকার করলে শনিদেবের আশীর্বাদ পাওয়া যায়।
•    শনির মহাদশার সময় গরীব, অসহায় ও নারীদের অপমান করবেন না। একই সঙ্গে প্রতিদিন মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করুন।
•    শনিদেবের আশীর্বাদ পেতে প্রতি শনিবার হনুমান জির পুজো করুন। এছাড়াও সুন্দরকান্ড পাঠ করুন।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য ধর্মীয় বিশ্বাস এবং প্রচলিত রীতির উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Advertisement