scorecardresearch
 

Signature Personality : সই দেখেও মানুষ চেনা যায়, বলে দেয় ভবিষ্যত কেমন হবে, জানুন

Signature Personality : অনেক লম্বা করে সই করা ব্যক্তিত্বরা বেশ শৌখিন চরিত্রের হন। এঁরা একটু স্বাধীনচেতা। নীতির নিয়ম সম্পর্কে খুব একটা চিন্তা করবেন না। আয়-ব্যয় অনিশ্চিত। যদিও জীবনযাত্রার মান ভালো থাকে। ভাল বন্ধু  থাকে। এ ধরনের লোক এজেন্ট, দালাল এবং ফ্রন্ট অফিসের চাকরির সঙ্গে যুক্ত হতে পারে।

Advertisement
স্বাক্ষর। প্রতীকী ছবি স্বাক্ষর। প্রতীকী ছবি
হাইলাইটস
  • সই দেখেও মানুষ চেনা যায়
  • বলে দেয় ভবিষ্যত কেমন হবে
  • জানুন বিস্তারিত তথ্য

Signature Personality : স্বাক্ষর বা সই দেখে সংশ্লিষ্ট ব্যক্তির ব্যক্তিত্ব সম্পর্কে জানা যায়। গভীরভাবে চাপা চাপযুক্ত স্বাক্ষরগুলি ব্যক্তির দায়ী হওয়ার লক্ষণ। এই ধরনের ব্যক্তি সৎ, পরিশ্রমী এবং কথায় দৃঢ়। জনগণের আস্থা অর্জন করে। গুরুত্বপূর্ণ কার্য সম্পাদন করে। যদিও একটু অনড় হতে পারে। হাতের লেখা তাঁদের সুন্দর। এই ধরনের লোকেরা প্রায়শই ব্যাঙ্ক অফিসের কর্মী, কেরানির চাকরি বা অ্যাকাউন্টের সঙ্গে সম্পর্কিত।

জানুন কোন সই-এর কেমন তাৎপর্য

অনেক লম্বা করে সই করা ব্যক্তিত্বরা বেশ শৌখিন চরিত্রের হন। এঁরা একটু স্বাধীনচেতা। নীতির নিয়ম সম্পর্কে খুব একটা চিন্তা করবেন না। আয়-ব্যয় অনিশ্চিত। যদিও জীবনযাত্রার মান ভালো থাকে। ভাল বন্ধু  থাকে। এ ধরনের লোক এজেন্ট, দালাল এবং ফ্রন্ট অফিসের চাকরির সঙ্গে যুক্ত হতে পারে।

সুন্দর, ভারসাম্যপূর্ণ এবং আকর্ষণীয় সই ব্যক্তিদের ভাল স্বাস্থ্য এবং ভাল থাকার প্রবণতা ইঙ্গিত করে। শৃঙ্খলাবদ্ধ থাকেন এঁরা। প্রতিটি কাজ ভালোভাবে করে থাকেন। তাঁরা টিটকিরি করা অপছন্দ করেন। চাকরিতে পুরোপুরি স্বাচ্ছন্দ বোধ করেন এরা। সেই সঙ্গে যুক্তিবাদী হন। 

ছোট এবং তাড়াহুড়ো স্বাক্ষরকারীরা অত্যধিক ব্যস্ত দেখায়। নিজেদের সংগঠিত রাখতে তাঁদের প্রয়োজন অন্যদের। সুরের প্রতি দৃঢ় আবেগ আছে। বিশেষজ্ঞরা, খ্যাতিমান হওয়া সত্ত্বেও, আদর্শগত বিষয়ে নিকৃষ্ট হওয়ার প্রবণতা। শেখার উপর অগাধ বিশ্বাস রাখুন। সীমিত কিন্তু দৃঢ় বন্ধু আছে. যেমন ডাক্তার, ইঞ্জিনিয়ার ইত্যাদি।

যাঁরা প্রথম অক্ষর বড় ও পরিষ্কার করে পুরো নাম লেখেন তাঁর ব্যক্তিত্ব আকর্ষণীয় এবং মনোবল উচ্চ। উদ্যোগকে এগিয়ে নিয়ে যাচ্ছে। পেশাদারিত্ব বিরাজ করছে। নিজস্ব অফিস এবং কর্মীদের রক্ষণাবেক্ষণ করে। মাল্টি টাস্ক করার ক্ষমতা আছে। পরিবারের কাজ থেকে শুরু করে কর্পোরেট মিটিং পর্যন্ত সবকিছু সম্পর্কে তাদের গভীর ধারণা রয়েছে।

Advertisement

যাঁরা সই করার সময়ে পদবীর উপর জোর দেয় তাঁরা নিজেদের চেয়ে দলকে বেশি বিশ্বাস করে। এমন নেতা থাকতে পারে যাদের বড় দল পরিচালনা করার ক্ষমতা রয়েছে। আত্ম-প্রশংসা দ্বারা প্রভাবিত. ধর্মীয় আচার-অনুষ্ঠান পরিবারে ঐতিহ্যকে উঁচু করে রাখে। ব্যবসা ছড়িয়ে যেতে পারে।

বিভিন্ন সইয়ের বিভিন্ন গুরুত্ব

যাঁরা শুধুমাত্র নামকে গুরুত্ব দেয় তাঁরা স্বতঃসিদ্ধ। প্রতিটি কাজ অধ্যবসায়ের সাথে করুন। তাঁদের থেকে ভুল করার সম্ভাবনা কম। তবে তাঁরা অন্যদের সঙ্গে মেলামেশাার ক্ষেত্রে দুর্বল। সম্পর্ক খারাপ হতে থাকে। তাঁদের অবশ্যই প্রিয়জনের কথা শোনার অভ্যাস তৈরি করতে হবে।

সই করার সময়ে কোনও সরল রেখার লাইন থাকে না এমন লোকের বন্ধু কম পছন্দ করেন। রুটিন লাইফে বিরক্ত লাগে। কখনো ফুটপাতে আবার কখনো ফাইভ স্টারে। জীবনের প্রতিটি রঙ উপভোগ করুন।

সই করার সময়ে যখন সরলরেখা দেন তাঁদের ভালো পরিবার আছে। ছোটখাটো বিষয়েও তাঁদের ভালো ব্যবস্থাপনা আছে। সমাজের মধ্যবিত্ত অংশে আসে। জীবনীশক্তি কোডে পূর্ণ।

Advertisement