scorecardresearch
 

Vastu Plants For Money : শুধু মানি প্ল্যন্টই না, এই গাছগুলিও বাড়িতে আনে অর্থ ও সমৃদ্ধি; জানুন কোথায় রাখবেন?

এই প্রতিবেদনে আমরা এমন কিছু গাছ নিয়ে আলোচনা করব যেগুলি বাস্তু অনুসারে বাড়িতে লাগানো খুবই শুভ। বাস্তুশাস্ত্র অনুযায়ী গাছপালা সঠিক জায়গায় রাখাও প্রয়োজন। এর ফলে বাড়িতে আসে সৌভাগ্য, শান্তি, অর্থ ও সমৃদ্ধি।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • মানি প্ল্যান্টের অনেক গুণ
  • আরও কিছু গাছ বাড়ির জন্য ভাল
  • জেনে নিন কী বলছে বাস্তু...

বাড়িতে গাছপালা রাখলে শুধু সৌন্দর্যই বৃদ্ধি পায় না, নেতিবাচক শক্তিকেও ইতিবাচক শক্তিতে রূপান্তরিত করে। ঘরে গাছপালা রাখলে স্বাস্থ্যও ভাল থাকে। এই প্রতিবেদনে আমরা এমন কিছু গাছ নিয়ে আলোচনা করব যেগুলি বাস্তু অনুসারে বাড়িতে লাগানো খুবই শুভ। বাস্তুশাস্ত্র অনুযায়ী গাছপালা সঠিক জায়গায় রাখাও প্রয়োজন। এর ফলে বাড়িতে আসে সৌভাগ্য, শান্তি, অর্থ ও সমৃদ্ধি।

বাঁশ গাছ
বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে একটি বাঁশ গাছ রাখলে সুখ, সৌভাগ্য এবং শান্তি আসে। আপনি এটি আপনার বন্ধুদের উপহার হিসাবেও দিতে পারেন। এটি বাড়ির পূর্ব দিকে রাখতে হবে।

মানি প্ল্যান্ট
বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে মানি প্ল্যান্ট রাখলে ঘরে অর্থের অভাব হয় না। কথিত আছে যে এটি বাড়ির সামনের ঘরের দক্ষিণ-পূর্ব কোণে রাখলে সৌভাগ্য আসে।

পিস লিলি
পিস লিলি গাছ প্রেম এবং শান্তির প্রতীক। এটি বেডরুমে রাখতে হবে যাতে ভাল ঘুম হয় এবং খারাপ স্বপ্ন না আসে। অন্যদিকে, এটি যদি দম্পতির ঘরে রাখা হয় তবে দুজনের মধ্যে প্রেমও বাড়ে।

স্নেক প্ল্যান্ট
বাস্তু মতে স্নেক প্ল্যান্ট ঘরে ইতিবাচক শক্তি নিয়ে আনে। এটি ঘরের ক্ষতিকারক টক্সিন থেকে মুক্তি পায়। জানালার কাছে রাখলে বাইরে থেকে অক্সিজেন টেনে নেয়। এটি এমন একটি উদ্ভিদ যা রাতেও অক্সিজেন নির্গত করে, তাই এটি বেডরুমে রাখা উচিত।

ড্যাফোডিল
বাড়িতে ড্যাফোডিল লাগানো অর্থনৈতিক সমৃদ্ধি, সম্পদ এবং ব্যবসায় সাফল্য নিয়ে আসে। এই গাছটি বাড়ির উত্তর বা উত্তর-পূর্ব দিকে লাগাতে হবে।

রাবার প্ল্যান্ট
রাবার প্ল্যান্ট একটি বান্ধব উদ্ভিদ। বাড়িতে কুকুর থাকলে অবশ্যই এটি রাখুন। বাড়ির ভিতরে রাবার গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। রাবার গাছ ঘরের বাতাস পরিষ্কার রাখে। বাস্তু অনুসারে, এই গাছটি সুখ, সমৃদ্ধি এবং সাফল্য নিয়ে আসে। রাবার গাছটি দক্ষিণ-পূর্ব দিকে রাখতে হবে।

Advertisement

জেড প্ল্যান্ট
জেড প্ল্যান্ট ভাগ্য, সমৃদ্ধি এবং উন্নতির প্রতীক। যদি বন্ধুর সঙ্গে ঝগড়া হয় তবে অবশ্যই তাঁকে একটি জেড প্ল্যান্ট উপহার দিন। এতে বন্ধুত্ব বাড়ে বলে বিশ্বাস করা হয়। বাস্তু অনুসারে, জেড প্ল্যান্ট দক্ষিণ-পূর্ব দিকে রাখা উচিত। তবে ভুল করেও বেডরুম বা বাথরুমে রাখবেন না।

গোল্ডেন পোথোস
গোল্ডেন পোথোস এমন একটি উদ্ভিদ যেটি অল্প যত্নতেই বেড়ে ওঠে। বাড়িতে এই গাছটি লাগালে ইতিবাচকতা নিয়ে আসে। এটি অর্থ চুম্বক। গোল্ডেন পোথোস মানসিক চাপ কমাতেও সহায়ক। তবে মনে রাখবেন এটি যেন বাড়ির উত্তর-পূর্ব কোনে না থাকে। 

আরও পড়ুন - ৩ রাশির ছেলেদের প্রথম দেখাতেই প্রেমে পড়েন মেয়েরা, আপনারটা মিলিয়ে দেখুন

 

Advertisement