scorecardresearch
 

Vastu Tips For Calendar : বাড়ির যে কোনও জায়গায় ঝোলাচ্ছেন ক্যালেন্ডার? ফল হতে পারে মারাত্মক

ক্যালেন্ডার এমন একটি জিনিস যা প্রত্যেকের বাড়িতেই দেখা যায়। বাস্তুশাস্ত্রে ক্যালেন্ডার রাখার সঠিক পদ্ধতি বলা হয়েছে। মনে করা হয় বাড়িতে সঠিকভাবে ক্যালেন্ডার রাখলে ঘরে ইতিবাচক শক্তি আসে। বাস্তুশাস্ত্রে ক্যালেন্ডার সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে। চলুন জেনে নেওয়া যাক।

Advertisement
ক্যালেন্ডার ক্যালেন্ডার
হাইলাইটস
  • সবার বাড়িতেই দেখা যায় ক্ল্যালেন্ডার
  • কিন্তু কোন দিকে ঝোলাবেন?
  • জেনে নিন সঠিক দিক

মানুষের জীবনে বাস্তুশাস্ত্রের বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তুশাস্ত্রে জিনিসপত্র স্থাপনের দিক থেকে শুরু করে বিভিন্ন বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। মনে করা হয়, বাস্তু-বিধি না মানলে মানুষের জীবনে বিভিন্ন সমস্যা দেখা দেয়। অন্যদিকে যিনি বাস্তুশাস্ত্রের নিয়ম মেনে চলেন তাঁর জীবনে থাকে সুখ শান্তি ও সমৃদ্ধি। 

এবার আসা যাক ক্যালেন্ডারের বিষয়ে। ক্যালেন্ডার এমন একটি জিনিস যা প্রত্যেকের বাড়িতেই দেখা যায়। বাস্তুশাস্ত্রে ক্যালেন্ডার রাখার সঠিক পদ্ধতি বলা হয়েছে। মনে করা হয় বাড়িতে সঠিকভাবে ক্যালেন্ডার রাখলে ঘরে ইতিবাচক শক্তি আসে। বাস্তুশাস্ত্রে ক্যালেন্ডার সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে। চলুন জেনে নেওয়া যাক।

পুরনো ক্যালেন্ডার ব্যবহার করবেন না
বাস্তুশাস্ত্র অনুসারে পুরনো বছরের ক্যালেন্ডার কখনওই বাড়িতে রাখা উচিত নয়। বছর পরিবর্তনের সঙ্গে সঙ্গে ক্যালেন্ডারও বদলানো উচিত। দেওয়ালে পুরনো ক্যালেন্ডার টাঙানো শুভ বলে বিবেচিত হয় না। কারণ বাড়িতে পুরনো ক্যালেন্ডার রাখলে জীবনে ভাল সুযোগ আসার পরিমান কমতে পারে। অন্যদিকে নতুন ক্যালেন্ডার নতুনভাবে এগিয়ে চলা ও নতুন কাজের শক্তি যোগায়।

এই দিকে রাখুন ক্যালেন্ডার 
বাস্তু অনুসারে, বাড়ির উত্তর-পশ্চিম বা পূর্ব দেওয়ালে ক্যালেন্ডার স্থাপন করা শুভ। পূর্ব দিকে ক্যালেন্ডার রাখলে উন্নতি হয়। কারণ পূর্ব দিকের অধিপতি সূর্য। তাই এই দিকে ক্যালেন্ডার লাগানো খুবই শুভ বলে মনে করা হয়। তবে মনে রাখবেন, দক্ষিণ দিকে কখনওই ক্যালেন্ডার লাগাবেন না।

কোন ধরনের ক্যালেন্ডার লাগাবেন না
অনেক সময় ক্যালেন্ডারের পাতায় হিংস্র প্রাণীর ছবি থাকে। বাড়িতে এমন ছবি দেওয়া ক্যালেন্ডার লাগানো অশুভ বলে মনে করা হয়। কারণ বাস্তু মতে, ক্যালেন্ডারে এই ধরনের ছবি থাকলে ঘরে নেতিবাচক শক্তির প্রবেশ হয়।

আরও পড়ুনকুমড়োর রস অত্যন্ত দ্রুত ওজন ঝরায়, তবে খাওয়ার পদ্ধতি রয়েছে, জানুন

Advertisement

 

Advertisement