scorecardresearch
 

Vastu Tips : রাতে ভুল করেও এই কাজটি করবেন না! সাবধান করল বাস্তুশাস্ত্র

বাস্তুশাস্ত্র : বাস্তু মতে ঘরে সবসময় পরিষ্কার ও পরিচ্ছন্নতা দিকে নজর রাখতে হয়। ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলেই শ্রী লক্ষ্মী থাকেন। বাস্তুশাস্ত্র শুধু নির্দেশনা অনুযায়ী বাড়ি তৈরি করা নয়। বাড়ির সঙ্গে সম্পর্কিত দৈনন্দিন কাজ এবং প্রচেষ্টাও বাস্তুশাস্ত্র মনে চলা উচিত। ঘর পরিষ্কার রাখতে ঝাড়ু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

Advertisement
বাস্তুশাস্ত্র বাস্তুশাস্ত্র
হাইলাইটস
  • রাতে ভুল করেও এই কাজটি করবেন না
  • সাবধান করল বাস্তুশাস্ত্র
  • জানুন বিস্তারিত তথ্য

বাস্তুশাস্ত্র : বাস্তু মতে ঘরে সবসময় পরিষ্কার ও পরিচ্ছন্নতা দিকে নজর রাখতে হয়। ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলেই শ্রী লক্ষ্মী থাকেন। বাস্তুশাস্ত্র শুধু নির্দেশনা অনুযায়ী বাড়ি তৈরি করা নয়। বাড়ির সঙ্গে সম্পর্কিত দৈনন্দিন কাজ এবং প্রচেষ্টাও বাস্তুশাস্ত্র মনে চলা উচিত। ঘর পরিষ্কার রাখতে ঝাড়ু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাস্তুশাস্ত্র অনুসারে সকালে ঝাড়ু দেওয়া উত্তম। এমনকি সূর্য ওঠা পর্যন্ত ঝাড়ু দেওয়া যায়। কিন্তু সূর্যাস্তের পর সন্ধ্যায় ঝাড়ু দেওয়া শাস্ত্র অনুসারে হয় না। এটি শুধুমাত্র যখন একেবারে প্রয়োজন তখনই করা উচিত।

এই কাজটি করবেন না

গভীর সন্ধ্যা ও রাতে বাড়িতে ঝাড়ু দেওয়া নিষিদ্ধ। এটা করলে লক্ষ্মী বাড়িতে থাকেন না। এছাড়াও, বাড়িতে বসবাসকারী লোকেরা সুখ, শান্তি এবং স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার সম্মুখীন হতে পারে।

এখানে এটিও গুরুত্বপূর্ণ যে রাতে সূর্যের আলো নেই। এ থেকে খুব ছোট বস্তু দেখা যায় না। গভীর রাতে ঝাড়ু দেওয়ার সময় সেই সব দেখতে না পাওয়া কিংবা হারিয়ে যাওয়ার ঝুঁকি বেড়ে যায়।

সতর্ক হোন

পুরানো পদ্ধতি থেকে বুঝতে পারলে, রাতের বেলা বাড়ির প্রতিটি কোণ পরিষ্কার করা কঠিন ছিল। বাস্তু মতে, ঝাড়ু এভাবে কোথাও ফেলে রাখাও উচিত নয়। এটি খোলা জায়গায় রাখা উচিত নয়, এটি দাঁড়িয়ে রাখাও খারাপ বলে মনে করা হয়। খোলা জায়গায় রাখলে ঘরে অশান্তি হয়। তাই এটা সবসময় লুকিয়ে রাখা উচিত। ঝাড়ু ভালোভাবে বেঁধে রাখুন। সুতো ছড়াবেন না। ঝাড়ু এলোমেলো ভাবেও রাখা উচিত নয়। এর ফলে বাড়ির টাকা ও খাদ্যশস্যের অবস্থাকে প্রভাবিত করে।

Advertisement

Advertisement