scorecardresearch
 

Vastu Tips for Fridge: কোনদিকে ফ্রিজ রাখবেন, না জানায় অর্থকষ্ট; অসুস্থতা বাসা বাঁধে বাড়িতে

Vastu Tips for Fridge: কোন জিনিস কোন জায়গায় এবং কোন দিকে আছে, তার সঠিক যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। রেফ্রিজারেটর অর্থাৎ ফ্রিজও এমন একটি আইটেম। আসুন জেনে নেওয়া যাক ঘরের ফ্রিজ রাখার বাস্তু নিয়ম।

Advertisement
কোনদিকে ফ্রিজ রাখবেন, না জানায় অর্থকষ্ট; অসুস্থতা বাসা বাঁধে বাড়িতে কোনদিকে ফ্রিজ রাখবেন, না জানায় অর্থকষ্ট; অসুস্থতা বাসা বাঁধে বাড়িতে
হাইলাইটস
  • কোন জিনিস কোন জায়গায় এবং কোন দিকে আছে, তার সঠিক যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ।
  • রেফ্রিজারেটর অর্থাৎ ফ্রিজও এমন একটি আইটেম।
  • আসুন জেনে নেওয়া যাক ঘরের ফ্রিজ রাখার বাস্তু নিয়ম।

Vastu Tips for Fridge: আমরা সবাই বাড়ির প্রতিটি জিনিস এবং আইটেমকে একটি সুবিধাজনক এবং অনুকূল জায়গা দিতে চাই। এটি আমাদের জীবন এবং রুটিনে গভীর প্রভাব ফেলে। কোন জিনিস কোন জায়গায় এবং কোন দিকে আছে, তার সঠিক যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। রেফ্রিজারেটর অর্থাৎ ফ্রিজও এমন একটি আইটেম। আসুন জেনে নেওয়া যাক ঘরের ফ্রিজ রাখার বাস্তু নিয়ম।

বাস্তু কী বলে?
বাস্তু মতে, ফ্রিজ আমাদের বাড়িতেও এমন একটি জিনিস, যার রক্ষণাবেক্ষণ বাস্তুশাস্ত্র অনুযায়ী খুবই গুরুত্বপূর্ণ। বাড়িতে ফ্রিজ সঠিক জায়গায় সঠিক পথে রাখলে ঘরে কোনও রকমের অভাব হয় না।

বাস্তু মতে, ফ্রিজ রাখলে রোগও দূরে থাকে। কিন্তু ফ্রিজ ভুল জায়গায় এবং ভুল দিকে রাখলে মারাত্মক বাস্তু দোষ হয়। চলুন জেনে নিই ফ্রিজ কোন দিকে রাখতে হবে। এর দরজা কোন দিকে দরজা খুলতে হবে আর কোন দিকটা ফ্রিজের জন্য ঠিক নয়।

আরও পড়ুন

ফ্রিজের প্রকৃতি
রেফ্রিজারেটর একটি ইলেকট্রনিক আইটেম। এটি বিদ্যুতে চলে, অর্থাৎ আগুন এবং তরঙ্গ এর থেকে সৃষ্টি হতে পারে। কিন্তু এতে উপস্থিত গ্যাস বায়ুর প্রতিনিধিত্ব করে। অর্থাৎ, এটি বায়ুর আবাসস্থল।

এই দিকটি ফ্রিজের জন্য সেরা
তাই বাড়ির উত্তর-পশ্চিম কোণ ফ্রিজের জন্য সবচেয়ে ভালো। অর্থাৎ বাড়ির উত্তর-পশ্চিম দিকে রেফ্রিজারেটর রাখা বিশেষ উপকারী। কিন্তু ফ্রিজ যদি এই কোণে মানানসই না হয়, তাহলে সেটিকে আগুনের কোণে অর্থাৎ পূর্ব ও দক্ষিণ দিকে রাখা যেতে পারে।

ফ্রিজ ভুল দিকে থাকার কারণে বাস্তুদোষ
রেফ্রিজারেটরে বেশির ভাগই খাবার এবং খাবারের সঙ্গে সম্পর্কিত দৈনন্দিন ব্যবহারের আইটেম থাকে। এগুলো ভুল দিকে রাখলে বাস্তুদোষের কারণে ঘরে খাদ্যশস্য নষ্ট হয়। খাদ্যে উপস্থিত জীবনী শক্তি ক্ষয় হয়ে যায়। এটি এড়াতে, পূর্ব ও দক্ষিণ দিকের যে কোনও একটিতে ফ্রিজ রাখলে এই বাস্তু ত্রুটিগুলি এড়ানো যায়।

Advertisement

ফ্রিজের দরজা এই দিকে খোলা উচিত
ঘরে রেফ্রিজারেটর বসানোর পর খেয়াল রাখতে হবে এর দরজা যেন সঠিক দিকে খোলা থাকে। বাস্তুশাস্ত্র অনুযায়ী, পূর্ব দিককে খাদ্য সম্পদের দিক হিসাবে বিবেচনা করা হয়। তাই ফ্রিজের দরজা সবসময় পূর্ব দিকে খোলা উচিত।

ফ্রিজের দরজা পূর্ব দিকে খুললে এতে রাখা জিনিসপত্র ও খাবারে ইতিবাচক শক্তি থাকে। বাস্তু নিয়ম অনুযায়ী, এই দিকে ফ্রিজ রাখলে কখনও অর্থের ক্ষতি হয় না এবং বাড়িতে সুখ ও সমৃদ্ধি থাকে।


 

Advertisement