scorecardresearch
 

Vastu Tips Money: বাস্তু বলে এই অভ্যাসগুলিই মানুষকে নিঃস্ব করে, এর কোনওটি থাকলে আজই বাদ দিন

Vastu Tips Money: অনেকের আয় হয় কিন্তু ব্যয় তার চেয়ে বেশি। অনেকের টাকা থাকে না। নানান বদঅভ্যাসের কারণে ব্যক্তির বাড়তি খরচ বাড়তে থাকে। সে কারণে তাদের পকেট খালি হতে থাকে। সংসারের সুখ তাদের থাকে না। অশান্তি লেগে থাকে জীবনে। অর্থহানি হয়। কিন্তু জেনে রাখুন বাস্তু অনুয়ায়ী আপনার কিছু বদভ্যাসই এর পিছনে কারণ হতে পারে।

Advertisement
বাস্তু বলে এই অভ্যাসগুলিই মানুষকে নিঃস্ব করে, এর কোনওটি থাকলে আজই বাদ দিন বাস্তু বলে এই অভ্যাসগুলিই মানুষকে নিঃস্ব করে, এর কোনওটি থাকলে আজই বাদ দিন

Vastu Tips Money Leave These Habits: সবাই আমরা চাই প্রচুর অর্থ উপার্জন করব। পার্থিক সুখ সুবিধা উপভোগ করবে। তার জন্য কেউ চেষ্টা করেন। কঠিন পরিশ্রম করেন। তবে কঠিন পরিশ্রম করলেই যে সবাই টাকা ধরে রাখতে পারেন বা সুখী হন তা কিন্তু নয়। অনেকের আয় হয় কিন্তু ব্যয় তার চেয়ে বেশি। অনেকের টাকা থাকে না। নানান বদঅভ্যাসের কারণে ব্যক্তির বাড়তি খরচ বাড়তে থাকে। সে কারণে তাদের পকেট খালি হতে থাকে। সংসারের সুখ তাদের থাকে না। অশান্তি লেগে থাকে জীবনে। অর্থহানি হয়। কিন্তু জেনে রাখুন বাস্তু অনুয়ায়ী আপনার কিছু বদভ্যাসই এর পিছনে কারণ হতে পারে। তাই জেনে রাখা উচিত, কোন দোষগুলি আপনার আয়ে-সঞ্চয়ে বাধা হয়ে দাঁড়াচ্ছে।

১. বিছানায় বসে খাবেন না 
বিছানায় বসে কখনওই খাবার খাবেন না, বাস্তুশাস্ত্রে এটিকে ভুল বলে মনে করা হয়। এটি করলে দেবী লক্ষ্মী রেগে যান। এতে আপনার ঋণ বাড়তে থাকবে। বাড়তি খরচ বাড়তে থাকবে। আর্থিক দিকে লাভ হবে না। নানান অসুবিধার সম্মুখীন হতে হবে আপনাকে। 

২. অপ্রয়োজনীয় জিনিস কিনবেন না
এমন অনেক জিনিস রয়েছে যা আমাদের দরকার হয় না সংসারে। তবু আমরা কিনি অর্থাৎ অপ্রয়োজনীয় জিনিসে ব্যয় করলে আপনার আর্থিক দিকে কখনওই উন্নতি হবে না। আর্থিক অবনতি হবে। তাই অকেজো জিনিস কেনা এড়িয়ে চলুন।

আরও পড়ুন

৩. হাত খুলে দান করুন 
প্রতিটি ব্যক্তির দারিদ্রকে দান করা উচিত তবে তাঁর আর্থিক দিকে লাভ হবে। অর্থক্ষতি হবে না। তিনি সকল কাজে এগিয়ে যেতে পারবেন। দানের থেকে পূণ্য কাজ আর নেই। কিন্তু তাই বলে আয়ের চেয়ে বেশি দান করা ঠিক নয়।

৪. অহংকার করা এড়িয়ে চলুন
অর্থ নিয়ে কখনওই অহংকার করা উচিত না। তাহলে কিন্তু দেবী লক্ষ্মী রেগে যান এবং এতে আপনার অর্থহানি হওয়ার সম্ভাবনাও থাকবে। তাই আগেই সাবধান হোন। যে ব্যক্তির মধ্যে প্রচুর অহংকার থাকে তিনি কখনো সুখী হন না। তাঁর অর্থ থাকলেও জীবনে কোনও কারণে অর্থ কষ্ট লেগেই থাকে।

Advertisement

৫. বাথরুম খালি রাখবেন না 
রাতে কখনওই বাথরুম খালি রাখবেন না। বালতিতে জল ভরে রাখবেন। নাহলে আপনার বাড়িতে ইতিবাচক শক্তির জায়গায় নেতিবাচক শক্তি প্রবেশ করবে। অর্থহানি হওয়ার সম্ভবনা থাকবে।

এই অভ্যাসগুলো যদি থাকে, তাহলে আজই ত্যাগ করুন। আর দ্রুত বদল দেখতে পাবেন।


 

Advertisement