scorecardresearch
 

Astrology Tips: সপ্তাহে এই দিন চুল-নখ কাটলেই ধনলাভ, অন্য দিনে ভয়ঙ্কর বিপদ, জানুন

কোন দিন নখ, চুল বা দাড়ি কাটবেন, তা জেনে নেওয়া দরকার। শুভ দিনেই নখ, চুল কাটা উচিত। তা না হলে জীবনে নেমে আসতে পারে অন্ধকার। তা হলে জেনে নিন, সপ্তাহের কোন দিন নখ, চুল, দাড়ি কাটা শুভ...

Advertisement
সপ্তাহে কোন দিন নখ, চুল কাটার জন্য শুভ, জানুন। সপ্তাহে কোন দিন নখ, চুল কাটার জন্য শুভ, জানুন।
হাইলাইটস
  • সপ্তাহের কোনও একটা দিন নখ, চুল কিংবা দাড়ি কাটতেই হয় আমাদের।
  • হিন্দু শাস্ত্রে চুল, নখ কাটার জন্য নির্দিষ্ট কিছু দিন রয়েছে।
  • শুভ দিনেই নখ, চুল কাটা উচিত।

সপ্তাহের কোনও একটা দিন নখ, চুল কিংবা দাড়ি কাটতেই হয় আমাদের। প্রতি সপ্তাহে অন্তত একবার নখ কাটেন অনেকে। কেউ আবার প্রায় রোজ দিনই দাড়ি কামান। কেউ আবার সপ্তাহের একটি নির্দিষ্ট দিনে দাড়ি কাটেন। তবে যে কোনও দিনে নখ-চুল কাটা কিন্তু মোটেই ভাল নয়। হিন্দু শাস্ত্রে চুল, নখ কাটার জন্য নির্দিষ্ট কিছু দিন রয়েছে। যেদিন নখ, চুল কাটলে অর্থলাভ হতে পারে। আবার সপ্তাহে এমন কিছু দিন রয়েছে, যেদিন নখ, চুল কাটলে বড় বিপদ ঘটতে পারে। 


তাই কোন দিন নখ, চুল বা দাড়ি কাটবেন, তা জেনে নেওয়া দরকার। শুভ দিনেই নখ, চুল কাটা উচিত। তা না হলে জীবনে নেমে আসতে পারে অন্ধকার। তা হলে জেনে নিন, সপ্তাহের কোন দিন নখ, চুল, দাড়ি কাটা শুভ...

সোমবার-

আরও পড়ুন

সোমবার শিবের জন্মদিন বলে মনে করা হয়। আবার সোমবার চন্দ্রের সঙ্গে সম্পর্কযুক্ত। জ্যোতিষ মতে, সোমবার নখ বা চুল কাটলে সন্তানের স্বাস্থ্যের জন্য খারাপ। এই দিন নখ, চুল কাটলে অশুভ প্রভাব পড়ে জীবনে। মানসিক অবসাদ বৃদ্ধি পেতে পারে। রোগজ্বালায় ভুগতে পারেন। 

মঙ্গলবার-

মঙ্গলবার বজরংবলীর পুজো করা হয়। তাছাড়া মঙ্গলবারের অধিপতি হল মঙ্গল গ্রহ। শাস্ত্র মতে,মঙ্গলবার নখ, চুল কাটলে কোনও ব্যক্তির মধ্যে রাগ, ক্ষোভ বাড়তে পারে। 

বুধবার- 

চুল, দাড়ি, নখ কাটার জন্য শুভ দিন হল বুধবার। এই দিন নখ, চুল কাটলে পরিবারে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। এতে মা লক্ষ্মী প্রসন্ন হন। বুধের আশীর্বাদ লাভ করা যায়। ধন-সম্পদ বাড়তে পারে। কেরিয়ারে সাফল্য পেতে পারেন। 


বৃহস্পতিবার-

বৃহস্পতিবার লক্ষ্মী পুজো করা হয়। তাছাড়া বিষ্ণুর দিন বলা হয় বৃহস্পতিবারকে। শাস্ত্র মতে এদিন চুল না নখ কাটলে রুষ্ট হতে পারেন মা লক্ষ্মী। সেইসঙ্গে দেবগুরুর অশুভ প্রভাব বৃদ্ধি পেতে পারে। তাই এই দিন নখ বা চুল কাটা ঠিক নয়। 

Advertisement

শুক্রবার-

শাস্ত্র মতে, শুক্রবার নখ, চুল কাটা শুভ। এর ফলে জীবনে সুখ-শান্তি আসে। সব কাজে সাফল্য পেতে পারেন। ধনলাভ হতে পারে। যশ, বৈভব, প্রতিপত্তির কখনও অভাব হয় না। 

শনিবার-
 নখ, চুল কাটা ঠিক নয় শনিবার। মনে করা হয়, এদিন নখ, চুল কাটলে অকালমৃত্যুর সম্ভাবনা বাড়ে। সেইসঙ্গে আর্থিক সমস্যা তৈরি হতে পারে। শনিবার কেউ চুল কাটলে বা দাড়ি কামালে পিতৃদোষের শিকার হতে পারেন। 

রবিবার-

রবিবারও নখ, চুল কাটা শুভ নয়। এতে অর্থহানি হতে পারে। তাই খুব প্রয়োজন ছাড়া এই দিন নখ, চুল কাটা ঠিক নয়। 

Advertisement