scorecardresearch
 

Fixed Deposits Interest Rates: এই ব্যাঙ্কের ফিক্সড জিপোজিটে ৯% সুদ, মেয়াদ ৮৮৮ দিন

নাগরিকদের জন্য ফিক্সড ডিপোজিট অর্থাৎ FD বিনিয়োগের জন্য দুর্দান্ত বিকল্প। বিভিন্ন সময়ের জন্য বিনিয়োগ করতে পারেন গ্রাহকরা। ৭ দিন থেকে ১০ বছরের জন্য বিনিয়োগ করে FD-তে মোটা রিটার্ন পাওয়া যেতে পারে।

Advertisement
FD Interest Rates FD Interest Rates
হাইলাইটস
  • নাগরিকদের জন্য ফিক্সড ডিপোজিট অর্থাৎ FD বিনিয়োগের জন্য দুর্দান্ত বিকল্প।
  • বিভিন্ন সময়ের জন্য বিনিয়োগ করতে পারেন গ্রাহকরা।

টানা ছ'বার রেপো রেট বাড়িয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। জনসাধারণের উপর বেড়েছে সুদের বোঝা। আরবিআই রেপো রেট বাড়ানোর পর একাধিক সরকারি-বেসরকারি ব্যাঙ্ক স্থায়ী আমানতের সুদের হার বাড়িয়েছে। এই তালিকায় রয়েছে স্মল ফিন্যান্স ব্যাঙ্ক ইকুইটাস। এই ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের ৮৮৮ দিনের ফিক্সড ডিপোজিটে ৯  শতাংশ পর্যন্ত সুদের হার দিচ্ছে। যা ১১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে।

প্রবীণ নাগরিকদের জন্য ফিক্সড ডিপোজিট অর্থাৎ FD বিনিয়োগের জন্য দুর্দান্ত বিকল্প। বিভিন্ন সময়ের জন্য বিনিয়োগ করতে পারেন গ্রাহকরা। ৭ দিন থেকে ১০ বছরের জন্য বিনিয়োগ করে FD-তে মোটা রিটার্ন পাওয়া যেতে পারে। আপনি যদি FD-তেও বিনিয়োগ করতে চান, তাহলে Equitas Small Finance Bank-র অফার নিতে পারেন। বেশিরভাগ ব্যাঙ্কই এফডি-তে দেওয়া সুদের হার বাড়িয়েছে। এর মধ্যে হাতে গোনা ব্যাঙ্কই আছে ৯% পর্যন্ত সুদ দিচ্ছে। এর মধ্যে রয়েছে এই স্মল ফিন্যান্স ব্যাঙ্কও। ইকুইটাস প্রবীণ নাগরিকদের ৯% সুদ দিচ্ছে। সাধারণ নাগরিকরা ৮৮৮ দিনের এফডিতে ৮.৫% সুদ পাচ্ছেন।

ইকুইটাস স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক বিভিন্ন মেয়াদের স্থায়ী আমানতে লোভনীয় সুদ অফার করছে। ইকুইটাস স্মল ফিন্যান্স ব্যাঙ্কের অন্যান্য মেয়াদের FD-এ সুদের হার-৭ দিন থেকে ২৯ দিনের এফডি-তে ৩.৫%, ৩০ থেকে ৪৫ দিনের FD-তে ৪%, ৪৬ থেকে ৯০ দিনের FD-তে ৪.৫% এবং ৯১ দিন থেকে ১৮০ দিনের FD-তে ৫.২৫ শতাংশ হারে সুদ মিলছে।

আরও পড়ুন- Big Bazaar -র আড়াই টাকার সংস্থা কিনতে এবার রিটেলযুদ্ধ আদানি-অম্বানির

১৮১ দিন থেকে ৩৬৪ দিনের মধ্যে স্থায়ী আমানতের জন্য ইকুইটাস ব্যাঙ্কের সুদের হার ৬.২৫ শতাংশ। এক বছর এবং ১৮ মাসের FD-এর উপর ৮.২০ শতাংশ হারে সুদ দিচ্ছে। ১৮ মাস থেকে দুই বছরের এফডিতে ৭.৭৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। দু'বছর থেকে তিন বছরের মধ্যে এফডিতে ৮ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। তিন বছর থেকে চার বছরের এফডির সুদ ৭.৫ শতাংশ। চার বছর থেকে ১০ বছরের FD-তে ব্যাঙ্কের সুদের হার 7.25 শতাংশ। 

Advertisement

ইন্টারনেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিং প্ল্যাটফর্ম ব্যবহার করে FD খুলতে পারে গ্রাহকরা। 
 

Advertisement