scorecardresearch
 

HDFC Bank Share Rally: দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক নিয়ে বড় খবর, বিরাট টার্গেট; ২০০০ টাকা পর্যন্ত যাবে শেয়ার!

HDFC Bank Share Rally: শুক্রবার, HDFC ব্যাঙ্কের শেয়ার ১.৪৭% বেড়ে ১,৫৫০ টাকায় পৌঁছেছে। এই বেসরকারি ব্যাংকের শেয়ার এক সপ্তাহে ৫.৭৩ শতাংশ রিটার্ন দিয়েছে। গত সাত ব্যবসায়িক দিনে ৯ শতাংশ বেড়েছে। যেখানে এক মাসে এই স্টক বেড়েছে ৭ দশমিক ৪৫ শতাংশ। এদিকে, অনেক বৈশ্বিক এবং দেশীয় ব্রোকারেজ সংস্থা এই স্টক বড় বৃদ্ধির পূর্বাভাস দিচ্ছে।

Advertisement
দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক নিয়ে বড় খবর, ২০০০-টাকার টার্গেট দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক নিয়ে বড় খবর, ২০০০-টাকার টার্গেট

HDFC Bank Share Rally: শুক্রবার টানা দ্বিতীয় দিন সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকের শেয়ারের দাম বেড়েছে। প্রকৃতপক্ষে, এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank) ২০২৪ সালের চতুর্থ ত্রৈমাসিকের ব্যবসায়িক আপডেট প্রকাশ করেছে। ব্যাংকের প্রকাশিত তথ্যের পর শেয়ারের (Stocks) দাম বেড়েছে। বৃহস্পতিবার HDFC ব্যাঙ্কের শেয়ার ৩ শতাংশের বেশি বেড়েছে, যেখানে আজ অর্থাৎ শুক্রবারও এর শেয়ারে ভাল প্রবৃদ্ধি দেখা যাচ্ছে।

শুক্রবার, HDFC ব্যাঙ্কের শেয়ার ১.৪৭% বেড়ে ১,৫৫০ টাকায় পৌঁছেছে। এই বেসরকারি ব্যাংকের শেয়ার এক সপ্তাহে ৫.৭৩ শতাংশ রিটার্ন দিয়েছে। গত সাত ব্যবসায়িক দিনে ৯ শতাংশ বেড়েছে। যেখানে এক মাসে এই স্টক বেড়েছে ৭ দশমিক ৪৫ শতাংশ। এদিকে, অনেক বৈশ্বিক এবং দেশীয় ব্রোকারেজ সংস্থা এই স্টক বড় বৃদ্ধির পূর্বাভাস দিচ্ছে।

এই স্টকটি গত এক বছর ধরে পারফর্ম করছে
HDFC ব্যাঙ্কের শেয়ারের ৫২-সপ্তাহের উচ্চ স্তর হল প্রতি শেয়ার ₹১৭৫৭.৮০. এই স্টকটি প্রায় এক বছর ধরে খারাপ ছিল। ২০২৪ সালে এই স্টকটি ১০ ​​শতাংশ কমেছে। যেখানে এই সময়ের মধ্যে নিফটি ৩.৬ শতাংশ বেড়েছে। যাইহোক, এখন বিশেষজ্ঞরা এইচডিএফসি ব্যাঙ্কের উপর বুলিশ। গতকাল, আমেরিকার বাজারে তালিকাভুক্ত এইচডিএফসি ব্যাংক এডিআর-এও একটি বড় লাফ দেখা গিয়েছে।

HDFC শেয়ার কি ২০০০টাকা পর্যন্ত যাবে?
গ্লোবাল ব্রোকারেজ ফার্ম ম্যাককুয়ারির মতে, HDFC ব্যাঙ্কের চতুর্থ ত্রৈমাসিকের ব্যবসায়িক আপডেটে দেখা গিয়েছে যে ব্যাঙ্কটি লাভ পেতে পারে। তিনি বলেন, আমানত উপলক্ষে ব্যাংক চমক দিয়েছে। এছাড়া ঋণের প্রবৃদ্ধিও শক্তি দেখাচ্ছে। ব্রোকারেজ ফার্ম বলছে মূল্যায়ন সঠিক। এমন পরিস্থিতিতে, এই স্টকটি প্রতি শেয়ার ₹ ২০০০ এর লক্ষ্য স্পর্শ করতে পারে।

পাঁচ বছরে HDFC ব্যাঙ্কের শেয়ার এত বেড়েছে
যেখানে HSBC বলেছে যে এটি স্টকের উপর 'ওভারওয়েট' এর মতামতের সাথে স্টক প্রতি শেয়ারের লক্ষ্যমাত্রা ১,৯০০  টাকা নির্ধারণ করেছে। এটি উল্লেখযোগ্য যে HDFC ব্যাঙ্কের শেয়ার গত এক বছরে ৬.৯৮ শতাংশ কমেছে। তবে ছয় মাসে বেড়েছে মাত্র ১ শতাংশ। এই স্টক পাঁচ বছরে প্রায় ৩৭ শতাংশ বেড়েছে।

Advertisement

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে কোন বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট এক্সপার্টদের পরামর্শ নিন।)


 

Advertisement