scorecardresearch
 

Multibagger Stock: কামাল করল এই শেয়ার, ১ লাখ টাকা এক বছরে হল ৩২ লাখ

এই শেয়ারটি মাত্র এক বছরে বিস্ময়কর কাজ করেছে এবং বিনিয়োগকারীদের ৩০০০ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে। এমন পরিস্থিতিতে যে বিনিয়োগকারীরা মাত্র ১০,০০ টাকা বিনিয়োগ করেছেন তারা এক বছরের মধ্যে কোটিপতি হয়ে গিয়েছেন।

Advertisement
 কামাল করল এই শেয়ার, ১ লাখ টাকা এক বছরে পৌঁছল ৩২ লাখে কামাল করল এই শেয়ার, ১ লাখ টাকা এক বছরে পৌঁছল ৩২ লাখে

Multibagger Stock Kesar India: স্টক মার্কেট (Stock Market) অবশ্যই একটি ঝুঁকিপূর্ণ ব্যবসা, তবে এর মধ্যে এমন অনেক শেয়ার (Share) রয়েছে যা তাদের বিনিয়োগকারীদের ভাগ্য উন্মোচনের চাবিকাঠি হিসাবে আবির্ভূত হয়েছে এবং যারা অর্থ বিনিয়োগ করেছে তাদের অল্প সময়ের মধ্যে ধনী করেছে। এরকম একটি স্টক হল কেসার ইন্ডিয়া শেয়ার (Kesar India)।এই শেয়ারটি মাত্র এক বছরে বিস্ময়কর কাজ করেছে এবং বিনিয়োগকারীদের ৩০০০ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে। এমন পরিস্থিতিতে যে বিনিয়োগকারীরা মাত্র ১০,০০০ টাকা বিনিয়োগ করেছেন তারা এক বছরের মধ্যে কোটিপতি হয়ে গেছেন।

৩১০০ মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে
কেসার ইন্ডিয়া কেসার গ্রুপের একটি নেতৃস্থানীয় রিয়েল এস্টেট ডেভেলপার কোম্পানি, যা 'কেসার ল্যান্ডস' ব্র্যান্ড নামে প্রকল্পগুলি চালায়। এই নাগপুর ভিত্তিক কোম্পানির ব্যবসা হল প্রকল্প তৈরি করা বা কেসর ইন্ডিয়া ল্যান্ডে প্লট করা জমি বিক্রি করা। এটি প্রধানত প্লট, আবাসিক এবং বাণিজ্যিক প্রকল্পগুলি বিকাশ করে। এই স্মলক্যাপ কোম্পানির শেয়ার এক বছরে বিনিয়োগকারীদের ৩১০০ শতাংশ মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। এই সময়ে একটি শেয়ারের দাম বেড়েছে ৩৫৯৭ টাকা।

১১৬ টাকা থেকে ৩৭০০ টাকা পর্যন্ত যাত্রা
আমরা যদি Kesar India Limited-এর শেয়ারের পারফরম্যান্স দেখি, এক বছর আগে ১০ মার্চ, ২০২৩-এ কোম্পানির একটি স্টকের দাম ছিল ১১৬ টাকা, যেখানে এই সপ্তাহের শেষ ট্রেডিং দিনে, বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪, এটি ৩৭১৩.১৫ টাকার স্তরে বন্ধ হয়েছে। এই বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত কেসার ইন্ডিয়া শেয়ারের দাম রকেট বেড়েছে। ৯ জানুয়ারী, এটির মূল্য ছিল ১০৭৫ টাকা এবং এক মাসের মধ্যে অর্থাৎ ৯ ফেব্রুয়ারি, এর দাম ২০৭৯ টাকায় পৌঁছেছে। এখন তা ৩৭০০ ছাড়িয়েছে।

এমনকি দীর্ঘ মেয়াদে লাভজনক চুক্তি
শুধু এক বছরেই নয়, এই স্মলক্যাপ শেয়ার দীর্ঘমেয়াদে বিনিয়োগকারীদের সম্পদকে অনেকটাই বাড়িয়ে দিয়েছে। পরিসংখ্যান দেখলেই অনুমান করা যায়, গত পাঁচ বছরে যারা কোম্পানির শেয়ারে বিনিয়োগ করেছেন তারাই মুনাফা পেয়েছেন। ২০৫৪ শতাংশ রিটার্ন অর্জিত হয়েছে। যেখানে শুধুমাত্র গত ছয় মাসে এই শেয়ারে অর্থ বিনিয়োগকারী বিনিয়োগকারীরা ১৫৫৮ শতাংশ মাল্টিব্যাগার রিটার্ন পেয়েছেন। গত এক মাসে শেয়ারটির প্রবৃদ্ধি গ্রাফ দ্রুত ঊর্ধ্বমুখী হয়েছে এবং রিটার্ন হয়েছে ৭৮ শতাংশ।

Advertisement

১ লাখ টাকা হয়ে দাঁড়ায় ৩২ লাখ
যদি আমরা রিয়েল এস্টেট সেক্টরের সাথে সম্পর্কিত এই কোম্পানির আয়ের দিকে তাকাই, যদি একজন বিনিয়োগকারী মাত্র এক বছর আগে এই স্টকটিতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন এবং এখন পর্যন্ত সেই বিনিয়োগটি রেখে দিতেন, তাহলে এই পরিমাণটি প্রায় ৩২ লক্ষ টাকা হয়ে যেত। এই শেয়ারের ৫২ সপ্তাহের উচ্চ স্তর হল ৪৩১৯.৮৫ টাকা, যেখানে কোম্পানির শেয়ারের ৫২ সপ্তাহের নিম্ন স্তর হল ১০০.৪০ টাকা। জাফরান ইন্ডিয়া ডিসেম্বর ত্রৈমাসিকে একটি বিশাল মুনাফা করেছে, যা ছিল ৫.২৫ কোটি টাকা।

multibagger-stock-kesar-india-share-gave-big-return-to-investors-one-lakh-turn-in-to-30-lakh-in-just-1-year-ssr
 

Advertisement