scorecardresearch
 

Paytm Share Price: ৪ মাসে পেটিএম শেয়ারের দাম অর্ধেকের অর্ধেক, নিঃস্ব বিনিয়োগকারীরা

One97 Communications Stock Price Down: নভেম্বরের মাঝামাঝিতে আইপিও এসেছিল পেটিএম-এর। তার পর থেকে লাগাতার পড়ছে স্টক।

Advertisement
ক্রমেই পড়ছে পেটিএমের শেয়ার। ক্রমেই পড়ছে পেটিএমের শেয়ার।
হাইলাইটস
  • আরও একবার পড়ল পেটিএম।
  • নভেম্বর থেকে লাগাতার পতন।
  • ৬০০ টাকার নীচে চলে এল শেয়ারের দাম।

Paytm Share Price: পেটিএমের শেয়ারে লগ্নি করে এখন হাত কামড়াচ্ছেন বিনিয়োগকারীরা। ডিজিটাল লেনদেনের অ্যাপ পেটিএমের মূল কোম্পানি ওয়ান৯৭ কমিউনিকেশন শেয়ার প্রতিদিনই খাদে নামছে। চলতি সপ্তাহের দ্বিতীয় দিন, মঙ্গলবার ১৩.৩৭ শতাংশ পড়ল শেয়ার দর। সোমবার পড়েছিল ১২ শতাংশের বেশি। নভেম্বরে কোম্পানির আইপিও আসার পর থেকে লাগাতার এই স্টক নিম্নগামী। 

৬০০ টাকা নীচে স্টক

এনএসই-তে একটা সময় পেটিএমের শেয়ারের দাম ৫৮৪.৫৫ টাকায় চলে এসেছিল। এটাই এখনও পর্যন্ত সর্বনিম্ন দাম এই স্টকের। বাজার বন্ধের সময় সামান্য উঠেছে। পেটিএমের শেয়ার ১২.৭১ শতাংশ পড়ে থিতু হয়েছে ৫৮৯ টাকায়। বিএসই-তে স্টক একটা সময় ৫৮৫ টাকায় চলে এসেছিল। বাজার বন্ধের সময় সামান্য উঠেছে। ৫৯২.৪০ টাকা সর্বশেষ দর। সোমবারের তুলনায় ৮২.৯৫ টাকা অর্থাৎ ১২.২৮ শতাংশ পতন হয়েছে পেটিএমের শেয়ারে। 

বিনিয়োগকারীদের লোকসান

গতবছর ১৮ নভেম্বর One97 communications-র শেয়ার লেনদেন শুরু হয়। সেই সময় কোম্পানির লিস্টিং প্রাইস ছিল ২১৫০ টাকা। আইপিও-তে বিনিয়োগ করেছিলেন বহু মানুষ। কিন্তু বাজারে আসার সঙ্গে সঙ্গে পড়ে যায় পেটিএম শেয়ার। ফলে তাঁরা বেচতে পারেননি। কিন্তু স্টক যে আরও পড়বে তা আর কার জানা ছিল! এখন দাম ৫৮৪.৫৫ টাকা। প্রতি শেয়ারে লোকসান ১৫৬৫.৪৫ টাকা। ৬টি শেয়ারের লট সাইজ ছিল কোম্পানির। সেই হিসেবে ধরলে প্রতি লটে লোকসান ৯৩৯২.৭ টাকা। 

লিস্টিংয়ের পর থেকে লাগাতার পড়েছে পেটিএমের শেয়ার। এদিকে শুক্রবার পেটিএম ব্যাঙ্কের বিরুদ্ধে পদক্ষেপ করেছে আরবিআই। দেশের শীর্ষ ব্যাঙ্ক জানিয়েছে, নতুন করে অ্যাকাউন্ট খুলতে পারবে না তারা। কোম্পানির হিসাবপত্তর নিরপেক্ষ অডিট সংস্থাকে দিয়ে পরীক্ষা করাতে হবে। 

আরও পড়ুন- রামদেবের বড় সিদ্ধান্ত, মন্দা বাজারেও একদিনে ২০% রিটার্ন সংস্থার

 

Advertisement

Advertisement