scorecardresearch
 

Stock Market Suggestion: ডিফেন্সের এই শেয়ারে লগ্নি করলেই মালামাল, মিলবে বাম্পার রিটার্ন

Stock Market Suggestion: ফিলিপ ক্যাপিটাল স্থানীয় ম্যানুফ্যাকচারিং, অগ্নিপথ যোজনা এবং রণিতিক অংশীদারিত্বের জন্য সর্বোচ্চ প্রাথমিকতা ওয়ালা অনুকূল নীতির নিয়ে ডিফেন্স সেক্টরের শেয়ারে লগ্নির উপর আসা প্রকাশ করেছে develope efficiency এবং স্বদেশী করনের কারণে মুখ্য ডিফেন্স প্রোডাক্ট এর মার্জিন বাড়তে পারে

Advertisement
ডিফেন্সের এই শেয়ারে লগ্নি করলেই মালামাল, মিলবে বাম্পার রিটার্ন ডিফেন্সের এই শেয়ারে লগ্নি করলেই মালামাল, মিলবে বাম্পার রিটার্ন
হাইলাইটস
  • ডিফেন্সের এই শেয়ারে লগ্নি
  • করলেই মালামাল হতে পারেন
  • মিলবে বাম্পার রিটার্ন

Stock Market Suggestion: ফিলিপ ক্যাপিটাল জানিয়েছে যে, ডিফেন্স সেক্টরে আগামী ৬ থেকে ৮ বছর ১১০ আরব ডলার ডিলের সুযোগ রয়েছে। যা পরিষ্কার দেখতে পাওয়া যাচ্ছে। বলা হয়েছে যে, রিস্ক রিওয়ার্ড রেশিও ভারত ইলেকট্রনিক্স, ভারত ডাইনামিকস, সোলার ইন্ডাস্ট্রিস ইন্ডিয়া এবং এম্পিয়ার টেকনোলজির মতো ডিফেন্স শেয়ারগুলি জন্য এখন অনুকূল পরিস্থিতি রয়েছে। ডিফেন্স শেয়ারের অনুকূল পরিস্থিত তৈরি হয়েছে। লং টার্মে এক্সিকিউশন গ্রোথ দেবেই শেয়ারগুলি। আসুন এক নজর দেখে নিই কিছু ডিফেন্স সেক্টরে স্টক, যা আসন্ন সময়ে জোরদার রিটার্ন দিতে পারে।

এ কারণে বাড়তে পারে প্রোডাক্ট মার্জিন

ফিলিপ ক্যাপিটালের স্থানীয় মানুফ্যাকচারিং অগ্নিপথ যোজনা এবং রণনৈতিক সংযুক্তিকরণের জন্য সর্বোচ্চ প্রাথমিকতাওয়ালা অনুকূল নীতির জন্য এটি আশাবাদী হয়েছে। ফিলিপ ক্যাপিটাল জানিয়েছে যে, গত কিছু বছর ধরে ডেভলপ এফিসিয়েন্সি এবং স্বদেশীকরণের কারণে মুখ্য ডিফেন্স এজেন্সির প্রোডাক্টের মার্জিন বাড়তে পারে। সব মিলিয়ে এই জোনে আমরা পজিটিভ রয়েছি। যদিও অনুকূল রিস্ক রিওয়ার্ড রেশিও দেখে আমরা ভারত ইলেকট্রনিক্স, ভারত ডাইনামিকস এবং সোলার ইন্ডাস্ট্রিজ ইন্ডিয়ার নাম বলতে পারি।

ফিলিপ ক্যাপিটাল ভারত ইলেকট্রনিক্স এর উপর ১৬৯ টাকা টার্গেট প্রাইস রেখেছে। এর মধ্যে বলা হয়েছে যে কোম্পানির কাছে ৬০ শতাংশ বাজার অংশীদারিত্ব রয়েছে এবং দেশি স্পেশাল ডিফেন্স ইলেকট্রনিক্স জোনে একটি মজবুত প্লেয়ার এটি ।এই বড় ডিফেন্স কন্ট্রাক্টের এক্সিকিউশন করার ক্ষমতা রয়েছে।

হিন্দুস্তান অ্যারোমেটিক লিমিটেড (Hal)

হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের ব্রোকারেজ জানিয়েছে যে এই কোম্পানি ভারতে এয়ারোস্পেসের ওপর বেষ্ট। ফিলিপ ক্যাপিটাল বলেছে যে শর্ট টাইমে এই শেয়ারের এলসিএ তেজসের ভারতীয় বায়ুসেনাতে শামিল করার জন্য চারিদিকে ঘোরাঘুরি করছে। কিন্তু যেমন যেমন হ্যালের ডেভলপ হচ্ছে, ভারতীয় সশস্ত্র বল এর আধুনিকীকরণের কারণে এর ডিফেন্স বুকে গুরুত্বপূর্ণ প্রগতি দেখতে পাওয়া যাচ্ছে। ম্যানুফ্যাকচারিং হেলের মুখ্য সেগমেন্ট কিন্তু রিপেয়ার এবং ওভারঅল একটি আরও সেগমেন্ট রয়েছে যার মধ্যে ২৫০ এর বেশি এলএএইচএর ডেলিভারি পুরো হওয়ার সঙ্গে গতি বাড়তে পারে। একটি গুরুত্বপূর্ণ অর্ডার পাইপ লাইনে আসার সঙ্গেই আমাদের, কোম্পানির প্রতি পজিটিভ করে তুলছে। ব্রোকারেজ যে স্টক এর ওপর ১৪২৮ টাকা টার্গেট প্রাইস লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

Advertisement

ভারত ডায়নামিক

ভারত ডাইনামিক সেই ভারতীয় সশস্ত্র বলের ভূমি থেকে শূন্যে আক্রমণকারী মিসাইল (SAM), এন টি ট্যাঙ্ক গাইডেড মিসাইল (এটিজিএম) এবং টর্পেডো একমাত্র ম্যানুফ্যাকচারার। হাওয়া থেকে হাওয়ায় মারা মিসাইল এর নিজস্ব টেকনোলজির সঙ্গে এটি ২০২৬ পর্যন্ত ভারতে ২৪.৫ পাঁচ বিলিয়ন ডলারের মিসাইল এর দাবি পূরণ করার টার্গেটে মার্কেটে ৬১ শতাংশ গিয়েছে। ভারত ডায়নামিক্সের অর্ডার ব্যাকলগে পতন একটা চিন্তার বিষয়। যদি আগামী ৩ থেকে ৫ বছরের মধ্যে এই অর্ডার পাইপ লাইন ৩০০০০ কোটি টাকার বেশি হয়, এই প্রকারের যে স্টক ২৬৩৭ টাকা লক্ষ্য মাত্রায় স্থির থাকবে।

 

Advertisement