scorecardresearch
 

SBI-HDFC-ICICI FD: FD তে দুর্দান্ত রিটার্ন দিচ্ছে এই ৪ ব্যাঙ্ক, এক ঝটকায় বাড়ছে সুদের হার

SBI-HDFC-ICICI এর FD তে দুর্দান্ত রিটার্ন, এক ঝটকায় বাড়ছে সুদের হার। একাধিক ব্যাংকের সিনিয়র সিটিজেনদের জন্য ফিক্স ডিপোজিট এর উপর সুদের হার অনেকটাই বেড়েছে। নাগরিকেরা ফিক্স ডিপোজিটের উপর সাধারণ লোকেদের চেয়ে বেশি সুদ পাচ্ছেন।

Advertisement
ফিক্সড ডিপোজিটে দারুণ সুযোগ ফিক্সড ডিপোজিটে দারুণ সুযোগ
হাইলাইটস
  • SBI-HDFC-ICICI এর FD তে দুর্দান্ত রিটার্ন
  • এক ঝটকায় বাড়ছে সুদের হার

ভারতীয় রিজার্ভ ব্যাংকের রেপোরেটে ০.৩৫ শতাংশ বৃদ্ধির পরে প্রাইভেট এবং সরকারি ব্যাংকের নিজের ফিক্স ডিপোজিট স্কিম এর সুদ এর হার বাড়িয়ে দিয়েছে। একাধিক ব্যাংকের সিনিয়র সিটিজেনদের জন্য ফিক্স ডিপোজিট এর উপর সুদের হার অনেকটাই বেড়েছে। নাগরিকেরা ফিক্স ডিপোজিটের উপর সাধারণ লোকেদের চেয়ে বেশি সুদ পাচ্ছেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে নিয়ে এইচডিএফসি পর্যন্ত সিনিয়র সিটিজেন এর জন্য ফিক্স ডিপোজিট এর উপর সুদের হার বাড়িয়ে দিয়েছে।

এইচডিএফসিতে কত টাকা সুদ?

এইচডিএফসি ব্যাংক ২ কোটি টাকার কম ফিক্স ডিপোজিট এর ওপর সু দ এর উপর সুদের হার বাড়িয়ে দিয়েছে। সিনিয়র সিটিজেনদের জন্য সাত দিন থেকে নিয়ে দশ বছর পর্যন্ত ডিপোজিটে সাড়ে তিন শতাংশ থেকে সাড়ে সাত শতাংশ সুদ বাড়িয়ে দেওয়া হয়েছে। এইচডিএফসি ব্যাংকের সিনিয়র সিটিজেনদের সবচেয়ে বেশি ৭.৭৫ শতাংশ সুদ মিলছে। ব্যাংকের ওয়েবসাইট অনুসারে নতুন রেট ১৪ ডিসেম্বর থেকে লাগু হয়েছে। ৫ বছর ১ দিন থেকে নিয়ে ১০ বছর পর্যন্ত ফিক্স ডিপোজিটে লগ্নিকারীদের ৭% পর্যন্ত সুদ মিলবে। সেখানে যদি আপনি সিনিয়র সিটিজেন হন, তাহলে আপনার ৭.৭৫ শতাংশ সুদ মিলবে।

কানাড়া ব্যাংকে সুদেও বদল

কানাড়া ব্যাঙ্ক ২ কোটি টাকার কম ফিক্স ডিপোজিট এর ওপর সুদ বাড়ানো হয়েছে। অফিশিয়াল ওয়েবসাইট অনুসারে তাদের ১৯ ডিসেম্বর থেকে এই রেট লাগু হয়েছে। ব্যাংকের সিনিয়র সিটিজেনদের ৭ দিন থেকে নিয়ে ১০ বছর পর্যন্ত ম্যাচিওর হওয়া এফডিতে ৩.২৫ শতাংশ থেকে নিয়ে ৭.৫০ শতাংশ পর্যন্ত সুদ বাড়িয়ে দিয়েছে।

স্টেট ব্যাঙ্ক বাড়িয়েছে সুদ

দেশের সবচেয়ে বড় সরকারি ব্যাংক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও ২ কোটি টাকার কম ফিক্স ডিপোজিট এর উপর পাওয়া সুদ বাড়িয়েছে। নতুন রেড ২৩ ডিসেম্বর থেকে লাগু হতে চলেছে। এখন ৭ দিন থেকে নিয়ে দশ বছর পর্যন্ত ফিক্স ডিপোজিট এর উপর সিনিয়র সিটিজেনরা ৩৫ শতাংশ থেকে নিয়ে সাড়ে ৭ শতাংশ পর্যন্ত সুদ পাবে। স্টেট ব্যাংক ১১ দিনের মেয়াদ থেকে সাড়ে ৫ শতাংশ থেকে বাড়িয়ে ৫.৭৫ শতাংশ করে দেওয়া হয়েছে।

Advertisement

 

Advertisement