scorecardresearch
 

Sensex Crossed 75000 Mark: শেয়ার বাজারে রেকর্ড, Sensex প্রথমবার ৭৫০০০ পার, কোন শেয়ারগুলিতে মালামাল?

আজ থেকে চৈত্র নবরাত্রি শুরু হয়েছে এবং প্রথম দিনেই শেয়ার বাজার একে স্বাগত জানিয়ে নতুন রেকর্ড গড়েছে। মঙ্গলবার স্টক মার্কেট খোলার সঙ্গে সঙ্গে বম্বে স্টক এক্সচেঞ্জের (বিএসই) সেনসেক্স বিশাল লাফ দিয়েছে এবং প্রথমবারের মতো ৭৫ হাজারের গণ্ডি ছাড়িয়েছে।

Advertisement
শেয়ারবাজারে রেকর্ড, Sensex প্রথমবার ৭৫০০০ পার, কোন শেয়ারগুলিতে মালামাল? শেয়ারবাজারে রেকর্ড, Sensex প্রথমবার ৭৫০০০ পার, কোন শেয়ারগুলিতে মালামাল?
হাইলাইটস
  • সেনসেক্স বিশাল লাফ দিয়েছে এবং প্রথমবারের মতো ৭৫ হাজারের গণ্ডি ছাড়িয়েছে
  • পাশাপাশি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (এনএসই) নিফটি সূচকও রকেটের গতিতে ছুটেছে

আজ থেকে চৈত্র নবরাত্রি শুরু হয়েছে এবং প্রথম দিনেই শেয়ার বাজার একে স্বাগত জানিয়ে নতুন রেকর্ড গড়েছে। মঙ্গলবার স্টক মার্কেট খোলার সঙ্গে সঙ্গে বম্বে স্টক এক্সচেঞ্জের (বিএসই) সেনসেক্স বিশাল লাফ দিয়েছে এবং প্রথমবারের মতো ৭৫ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। সেনসেক্সের পাশাপাশি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (এনএসই) নিফটি সূচকও রকেটের গতিতে ছুটেছে এবং ২২,৭০০-এর নতুন শিখর স্পর্শ করেছে। সেনসেক্স খোলার সঙ্গে সঙ্গে আলোড়ন সৃষ্টি করেছে। মঙ্গলবার, চমৎকার বৈশ্বিক সংকেতের মধ্যে শেয়ার বাজারে জোরাল উত্থানের সঙ্গে লেনদেন শুরু হয়েছে।

BSE সেনসেক্স সকাল ৯টা ১৫ মি্নিটে টায় প্রথমবারের জন্য ৭৫ হাজারের মার্ক অতিক্রম করেছে এবং ৭৫,১২৪.২৮ এ খোলা হয়েছে এবং এটি সর্বকালের উচ্চ স্তর। সোমবার BSE সেনসেক্স ৭৪,৭৪২.৫০ স্তরে বন্ধ হয়েছিল। NSE নিফটিও সেনসেক্সের সঙ্গে পাল্লা দিচ্ছে বলে মনে হচ্ছে এবং বাজার খোলার পরেই একটি নতুন শিখরে পৌঁছেছে। নিফটি ২২,৭৬৫.১০ এর রেকর্ড স্তরে ট্রেডিং শুরু করেছিল। NSE-এর এই সূচকটি সোমবার ২২,৬৬৬.৩০ এ বন্ধ হয়েছিল।

১৬৬২টি শেয়ার গ্রিন

আরও পড়ুন

স্টক মার্কেটে লেনদেন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ১,৬৬২টি শেয়ারের দাম বেড়েছে, যেখানে ৫৮৪টি শেয়ারের দাম কমেছে। ৯৭টি শেয়ারের দামে কোনও পরিবর্তন হয়নি। গোদরেজ প্রপার্টিজের শেয়ার বিএসইতে ৫.৮৫ শতাংশ বা ১৫১ টাকা বেড়ে ২,৭৩৯.৪০ টাকায় লেনদেন করছে। এর বাইরে ইনফোসিসের শেয়ার ১৫০৮ টাকায় পৌঁছেছে। অন্যান্য ক্রমবর্ধমান স্টকগুলির মধ্যে রয়েছে টাটা স্টিল, এইচসিএল টেকনোলজিস, এক্সাইড ইন্ডাস্ট্রিজ এবং টাটা গ্রুপ কোম্পানি ভোল্টাস।

TAGS:
Advertisement