scorecardresearch
 

Sensex At All-Time High: সর্বকালের রেকর্ড, বাজার খুলতেই সেনসেক্সের ২৫০ পয়েন্ট পার

Sensex At All-Time High: বিএসই সেনসেক্স (BSE Sensex) আজ একটি নতুন রেকর্ড তৈরি করেছে এবং তার নতুন সর্বকালের উচ্চতা (Sensex All-Time High) স্পর্শ করেছে। প্রাথমিক লেনদেনের প্রথম এক ঘণ্টায়, সেনসেক্স ২৬০.৬১ পয়েন্ট বা ০.৪১ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৬৩৫৮৮.৩১ পয়েন্টের স্তরে পৌঁছেছে।

Advertisement
আড়াইশো পয়েন্টের বেশি চড়ল সেনসেক্স সূচক, ছুঁল সর্বকালের রেকর্ড উচ্চতা! আড়াইশো পয়েন্টের বেশি চড়ল সেনসেক্স সূচক, ছুঁল সর্বকালের রেকর্ড উচ্চতা!
হাইলাইটস
  • বিএসই সেনসেক্স আজ একটি নতুন রেকর্ড তৈরি করেছে এবং তার নতুন সর্বকালের উচ্চতা স্পর্শ করেছে।
  • প্রাথমিক লেনদেনের প্রথম এক ঘণ্টায়, সেনসেক্স ২৬০.৬১ পয়েন্ট বা ০.৪১ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৬৩৫৮৮.৩১ পয়েন্টের স্তরে পৌঁছেছে।

Sensex At All-Time High: বিএসই সেনসেক্স (BSE Sensex) আজ একটি নতুন রেকর্ড তৈরি করেছে এবং তার নতুন সর্বকালের উচ্চতা (Sensex All-Time High) স্পর্শ করেছে। প্রাথমিক লেনদেনের প্রথম এক ঘণ্টায়, সেনসেক্স ২৬০.৬১ পয়েন্ট বা ০.৪১ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৬৩৫৮৮.৩১ পয়েন্টের স্তরে পৌঁছেছে। এটি BSE সেনসেক্সের নতুন সর্বকালের সর্বোচ্চ স্তর। ১ ডিসেম্বর, ২০২২-এর পর এই প্রথম সেনসেক্স ৬৩৫৮০-এর গণ্ডি পেরিয়ে গেল। গত ১ ডিসেম্বর, ২০২২-এ সেনসেক্স ৬৩,৫৮৩.১ পয়েন্টের স্তর স্পর্শ করেছিল। কিন্তু আজ লেনদেনের প্রথম এক ঘণ্টার মধ্যেই সেনসেক্স সেই রেকর্ড সংখ্যাকে পিছনে ফেলে দিয়েছে।

নিফটিও সর্বকালের উচ্চতার কাছাকাছি
একই সময়ে নিফটি ১৮,৮৭০ পয়েন্টের স্তরে লেনদেন করছিল। এইভাবে, নিফটিও ১৮,৮৮৭.৬০ পয়েন্টের সর্বকালের উচ্চের খুব কাছাকাছি। সেনসেক্সের শীর্ষ লাভকারী স্টকগুলির মধ্যে রয়েছে আল্ট্রাটেক সিমেন্ট, পাওয়ার গ্রিড, উইপ্রো, টেক মাহিন্দ্রা, লারসেন অ্যান্ড টুব্রো (এলএন্ডটি), এইচডিএফসি ব্যাঙ্ক এবং টিসিএস। পাশাপাশি, আজ, এনটিপিসি, অ্যাক্সিস ব্যাঙ্ক, সান ফার্মা, ইনফোসিস, বাজাজ ফিনসার্ভ এবং টাটা স্টিল সেনসেক্সে লোকসানের ব্যবসা করছে।

বিশ্ববাজারে দুর্বলতার মধ্যেই সেনসেক্স শীর্ষে
সেনসেক্স সর্বকালের সর্বোচ্চ ছুঁয়েছে এমন সময়ে যখন বিশ্ববাজারে লেনদেন দুর্বল হতে দেখা যাচ্ছে। কারণ, বুধবার মার্কিন কংগ্রেসে ফেড রিজার্ভের প্রধান জেরোম পাওয়েলের দিকেই বিনিয়োগকারীরা চোখ রাখছেন। রিলায়েন্স, টিসিএস, এইচডিএফসি ব্যাঙ্ক এবং এইচডিএফসি শেয়ারগুলিতে ব্যাপক কেনাকাটার কারণে সেনসেক্স তার নতুন সর্বকালের রেকর্ড উচ্চতা (Sensex at all-time High) স্পর্শ করেছে।

আরও পড়ুন

Advertisement