scorecardresearch
 

Stock Market Updates: উর্ধ্বমুখী শেয়ারবাজারের দুই সূচক, সেনসেক্স ৫৯,৮০০, নিফটি ১৭,৭৭১

Stock Market Updates in Bangla: ভারতীয় স্টক মার্কেটে আজ শক্তিশালী সূচনা করেছে সেনসেক্স-নিফটি। সেনসেক্স প্রাথমিক লেনদেনেই প্রায় ৩৫০ পয়েন্ট বেড়েছে। নিফটিও আজ ১০০-এর বেশি পয়েন্ট বৃদ্ধির সঙ্গে লেনদেন শুরু করেছে।

Advertisement
প্রাথমিক লেনদেনেই সেনসেক্সের প্রায় ৩৫০ পয়েন্ট বেড়েছে। নিফটিও আজ ১০০-এর বেশি পয়েন্ট বৃদ্ধির সঙ্গে লেনদেন শুরু করেছে। প্রাথমিক লেনদেনেই সেনসেক্সের প্রায় ৩৫০ পয়েন্ট বেড়েছে। নিফটিও আজ ১০০-এর বেশি পয়েন্ট বৃদ্ধির সঙ্গে লেনদেন শুরু করেছে।
হাইলাইটস
  • ভারতীয় স্টক মার্কেটে আজ শক্তিশালী সূচনা করেছে সেনসেক্স-নিফটি।
  • সেনসেক্স প্রাথমিক লেনদেনেই প্রায় ৩৫০ পয়েন্ট বেড়েছে।
  • নিফটিও আজ ১০০-এর বেশি পয়েন্ট বৃদ্ধির সঙ্গে লেনদেন শুরু করেছে।

Stock Market Opening: ভারতীয় স্টক মার্কেটে আজ শক্তিশালী সূচনা করেছে সেনসেক্স-নিফটি। প্রাথমিক লেনদেনেই সেনসেক্সের প্রায় ৩৫০ পয়েন্ট বেড়েছে। নিফটিও আজ ১০০-এর বেশি পয়েন্ট বৃদ্ধির সঙ্গে লেনদেন শুরু করেছে। ব্যাংক, অটো শেয়ারে আজ ধারে লেনদেন হচ্ছে এবং গতকালের বন্ধ বাজারের পর আজ শেয়ারবাজারে উৎসাহ দেখা যাচ্ছে। 

আজ শেয়ার বাজারের সূচনায়, BSE-এর ৩০-শেয়ারের সেনসেক্স ২৪৮ পয়েন্টের বৃদ্ধির সঙ্গে ৫৯৭৯২-এর স্তরে খুলেছে। অন্যদিকে, NSE-এর ৫০-শেয়ার সূচক নিফটি ১১৫.০৫ পয়েন্ট বা ০.৬৫ শতাংশ বৃদ্ধির সঙ্গে ১৭,৭৭১-এর স্তরে খুলেছে।

আরও পড়ুন: অগ্নিমূল্য বাজারদর! জেনে নিন রুই-কাতলা-ইলিশ-চিকেনের আজকের দাম

প্রথম ২০ মিনিটে সেনসেক্স-নিফটি:
অবস্থা প্রথম ২০ মিনিটে, সেনসেক্সও ৫৯৯০০-এর স্তর অতিক্রম করে এটি ৬০ হাজারের কাছাকাছি চলে এসেছে। সকাল ১০টা ৪৫ মিনিট নাগাদ সেনসেক্স ১৯৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৫৯,৭৩৯-এর স্তরে লেনদেন করছে। সকাল ১০টা নাগাদ সেনসেক্স ৩৮১.৩৪ পয়েন্ট বা ০.৬৪ শতাংশ বেড়ে ৫৯,৯২৫-এর স্তরে লেনদেন করেছে। সকাল ১০টা নাগাদ নিফটি তার শুরুর লেনদেনে ১১৬ পয়েন্ট বেড়ে ১৭,৭৭৩-এর স্তরে লেনদেন করছে।

সেক্টরাল ইনডেক্সের সর্বশেষ হাল:
ব্যাংক নিফটি আজকে শক্তিশালী লাভ দেখছে এবং আইটি বাদে অন্য সব সেক্টরাল ইনডেক্সে দ্রুত উত্থান দেখা যাচ্ছে। মেটাল স্টক ২.২৬ শতাংশ এবং রিয়েলটি স্টক ১.২০ শতাংশ বেড়েছে। ভোক্তা টেকসই পণ্য ১.১০ শতাংশ বৃদ্ধির সাক্ষী। তেল ও গ্যাসের মজুদ প্রায় ১ শতাংশ বেড়েছে।

আজকের ঊর্ধ্বমুখী স্টকগুলি:
আজ সেনসেক্সের ৩০টির মধ্যে ২৩টি স্টকের দর বেড়েছে৷ যে স্টকগুলির দর  বেড়েছে সেগুলির মধ্যে শীর্ষে রয়েছে টাইটান, টাটা স্টিল, সান ফার্মা, ডঃ রেড্ডি'স ল্যাবস, এইচডিএফসি, ভারতী এয়ারটেল, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের শেয়ার।

Advertisement
Advertisement