scorecardresearch
 

Stock Market Updates: শেয়ারবাজার খুলতেই ধস, ৪০০ পয়েন্ট পড়ল Sensex, ১৮০০০-এর নিচে Nifty

Stock Market Updates in Bangla: মার্কিন ফেডারেল রিজার্ভের সুদের হার বাড়ানোর কারণে, আজ ভারতে শেয়ারবাজার খুলতেই ব্যাপক পতনের মধ্যে দিয়ে লেনদেন শুরু হয়েছে। বৃহস্পতিবারের প্রাথমিক লেনদেনে নিফটি ১৮,০০০-এর নিচে নেমে গেছে আর সেনসেক্স ৪০০ পয়েন্ট কমে ৬০৫০০-এর স্তরে নেমে এসেছে।

Advertisement
মার্কিন ফেডারেল রিজার্ভের সুদের হার বাড়ানোর কারণে, আজ ভারতে শেয়ারবাজার খুলতেই ব্যাপক পতনের মধ্যে দিয়ে লেনদেন শুরু হয়েছে। মার্কিন ফেডারেল রিজার্ভের সুদের হার বাড়ানোর কারণে, আজ ভারতে শেয়ারবাজার খুলতেই ব্যাপক পতনের মধ্যে দিয়ে লেনদেন শুরু হয়েছে।
হাইলাইটস
  • মার্কিন ফেডারেল রিজার্ভের সুদের হার বাড়ানোর কারণে, আজ ভারতে শেয়ারবাজার খুলতেই ব্যাপক পতনের মধ্যে দিয়ে লেনদেন শুরু হয়েছে।
  • বৃহস্পতিবারের প্রাথমিক লেনদেনে নিফটি ১৮,০০০-এর নিচে নেমে গেছে।
  • সেনসেক্স ৪০০ পয়েন্ট কমে ৬০৫০০-এর স্তরে নেমে এসেছে।

Stock Market Opening: মার্কিন ফেডারেল রিজার্ভের সুদের হার বাড়ানোর কারণে, গতকালই মার্কিন শেয়ারবাজারে ব্যাপক পতন হয়েছিল। আজ শেয়ারবাজার খুলতেই ভারতেও একই পরিস্থিতি তৈরি হয়েছে। বৃহস্পতিবারের প্রাথমিক লেনদেনে নিফটি ১৮,০০০-এর নিচে নেমে গেছে আর সেনসেক্স ৪০০ পয়েন্ট কমে ৬০৫০০-এর স্তরে নেমে এসেছে।

ভারতীয় স্টক মার্কেট আজ বড়সড় লোকসানের সঙ্গে লেনদেন শুরু করেছে। BSE ৩০-শেয়ার সূচক সেনসেক্স ৩৯৪.৫২ পয়েন্ট বা ০.৬৫ শতাংশের বড় পতনের সঙ্গে ৬০,৫১১-এ খুলেছে। অন্যদিকে, NSE-এর ৫০-শেয়ার সূচক নিফটি ১১৪.৫০ পয়েন্ট বা ০.৬৩ শতাংশ পতনের সঙ্গে ১৭,৯৬৮-এর স্তরে খুলেছে।

আরও পড়ুন: মাত্র আড়াই মাসে ১০ গুণ রিটার্ন দিয়েছে এই শেয়ার, টাকা ঢালবেন?

আজ প্রাক-ওপেনিং-এ, শেয়ার মার্কেটে লোকসানের সঙ্গে লেনদেন হতে দেখা যাচ্ছে এবং এটি ফেডারেল রিজার্ভের সিদ্ধান্তের প্রভাব। প্রাক-ওপেনিংয়ে, BSE সেনসেক্স ৩৩৭ পয়েন্ট বা ০.৫৫ শতাংশ কমে ৬০,৫৬৮-এর স্তরে ছিল। অন্যদিকে, NSE-এর নিফটি ১৩১ পয়েন্ট বা ০.৭৩ শতাংশ কমে ১৭,৯৫১-এর স্তরে ছিল।

বৃহস্পতিবারের প্রাথমিক লেনদেনে সেনসেক্স এবং নিফটির অবস্থা প্রথম ১০ মিনিটে, ৩০টি সেনসেক্স স্টকের মধ্যে মাত্র ৭টি বৃদ্ধির সঙ্গে লেনদেন করেছে৷ একই সময়ে, নিফটির ৫০টি স্টকের মধ্যে মাত্র ১৫টির দর বেড়েছে।

বৃহস্পতিবারের প্রাথমিক লেনদেনে সেনসেক্সের যে ৭টি স্টকের দর বেড়েছে সেগুলি হল, টাইটান, আইটিসি, অ্যাক্সিস ব্যাঙ্ক, মারুতি, ভারতী এয়ারটেল, সান ফার্মা, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, ডঃ রেড্ডি'স ল্যাবরেটরিজ এবং বাজাজ ফাইন্যান্স।

Advertisement