scorecardresearch
 

Stocks To Buy On Holi: হোলিতে ৯ শেয়ারে টাকা ঢালতে পারেন, মালামাল করে দিতে পারে, বলছেন বিশেষজ্ঞ

বৃহস্পতিবার ভারতীয় শেয়ারবাজারে ব্যাপক বৃদ্ধি লক্ষ্য করা যাচ্ছে। বাজার বাড়ার কারণ মার্কিন ফেডের ফলাফল। চলতি বছরে তিনবার সুদের হার কমানোর ইঙ্গিত দিয়েছে মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক। যার কারণে বৈশ্বিক শেয়ারবাজারে সেন্টিমেন্টের উন্নতি হয়েছে।

Advertisement
Stocks To Buy On Holi Stocks To Buy On Holi
হাইলাইটস
  • বৃহস্পতিবার ভারতীয় শেয়ারবাজারে ব্যাপক বৃদ্ধি লক্ষ্য করা যাচ্ছে
  • হোলি উপলক্ষ্যে এই ৯ শেয়ার কিনতে পারেন

বৃহস্পতিবার ভারতীয় শেয়ারবাজারে ব্যাপক বৃদ্ধি লক্ষ্য করা যাচ্ছে। বাজার বাড়ার কারণ মার্কিন ফেডের ফলাফল। চলতি বছরে তিনবার সুদের হার কমানোর ইঙ্গিত দিয়েছে মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক। যার কারণে বৈশ্বিক শেয়ারবাজারে সেন্টিমেন্টের উন্নতি হয়েছে। এদিকে, বিশেষজ্ঞরা হোলির জন্য কিছু স্টক বাছাই করেছেন। বিজনেস টুডে টিভির মতে, ২০২৪ সালের হোলির আগে ইকুইনমিক্স রিসার্চের জি. চন্দন তাপাডিয়া, CMT, CFTE ডেরিভেটিভস এবং চোক্কালিঙ্গম এবং মতিলাল ওসওয়ালের প্রযুক্তিগত বিশ্লেষক দ্বারা ৮টি হোলি স্টকের বিশদ বিবরণ শেয়ার করা হয়েছে। আপনি কোন শেয়ারে বাজি ধরতে পারেন তা আমাদের জানান।

কর্নাটক ব্যাঙ্ক (Karnataka Bank): স্টকটি ঠিক ০.৬ গুণ সামঞ্জস্যপূর্ণ মূল্যে লেনদেন করছে, যা প্রাইভেট সেক্টর ব্যাঙ্কগুলির মধ্যে সবচেয়ে সস্তা৷ আগামী বছরের জন্য ৩৩৭ টাকার লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে। এই বেসরকারি ব্যাঙ্কের ফেস ভ্যালু ১০ টাকা। ব্যাঙ্ক বোনাস ইস্যু এবং স্টক স্প্লিটও অফার করে। এর মুনাফা ২০১৩ সালে ৩৪৮ কোটি টাকা থেকে বেড়ে চলতি বছরে ১৩০০ কোটি টাকা হয়েছে।

জিও ফিনান্সিয়াল সার্ভিসেস (Jio Financial Services): বিশেষজ্ঞরাও এই বিষয়ে উৎসাহী। এই স্টকের ছোট থেকে মধ্যমেয়াদী লক্ষ্য হল ৪২০ টাকা। দীর্ঘমেয়াদে এটি ৭০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত পৌঁছাতে পারে।

ইন্ডিকো রেমিডিস (Indoco Remedies): এই কোম্পানির জন্য ৪৪০ টাকা লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। কোম্পানির ব্যালেন্স শীট ভালো এবং ব্যবস্থাপনা ভালো। এটি বর্তমানে সবচেয়ে নিরাপদ ছোট এবং মিড ক্যাপ স্টকগুলির মধ্যে একটি।

বম্বে বার্মা ট্রেডিং কোম্পানি (Bombay Burmah Trading): এই স্টকটি তাদের জন্য উপযুক্ত যারা ছোট ক্যাপ এবং মিড ক্যাপ স্টকগুলিতে ঝুঁকি নিতে পারেন। এটি ব্রিটানিয়ার হোল্ডিং কোম্পানি। এর লক্ষ্যমাত্রা রাখা হয়েছে ২২০০ টাকা।

এইচডিএফসি লাইফ (HDFC Life): এই স্টকটি উচ্চ স্তর থেকে ২০ শতাংশের বেশি কমেছে। কোম্পানিটি তার বীমা এবং নতুন প্রিমিয়াম ব্যবসা দুই অঙ্কে বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। HDFC লাইফ স্টকের জন্য ৭২০ টাকার লক্ষ্য রাখা হয়েছে।

Advertisement

মারুতি সুজুকি (Maruti Suzuki): গত দুই থেকে তিন মাসে স্টকটি ১৫-১৬% বেড়েছে৷ বাজারে চলমান পতন সত্ত্বেও শেয়ারটি গত ছয় কার্যদিবসে শক্তি দেখিয়েছে। ১১,৪০০ টাকার সাপোর্টে এই স্টকটি ১২৫০০ টাকা থেকে ১৩০০ টাকা পর্যন্ত যেতে পারে।

জোম্যাটো (Zomato): অনলাইন খাদ্য সরবরাহকারীর স্টক গত কয়েক মাসে ২৮% বেড়েছে। স্টকটির ১৫৩ টাকার সাপোর্ট রয়েছে যার লক্ষ্য ১৭৪ টাকা।

ডিম মার্ট (Dmart): ১৪-১৫ সপ্তাহ পর এই স্টকে ব্রেকআউট দেখা গেছে। বার্ষিক চার্ট তিন বছরে স্টক তার পরিসরের বাইরে চলে গিয়েছে। এই স্টকে ১০% থেকে ১৫% বৃদ্ধির আশা করছে এবং লক্ষ্যমাত্রা হবে ৪,৪৪৪ টাকা এবং ৩৭৫০ টাকার স্টপ লস।

কামিন্স (Cummins): এই স্টকটি ২০-২৫ দিনের মধ্যে ব্রেকআউটের জন্য প্রস্তুত। স্টক তার মূল চলমান গড় বজায় রাখছে। ২৯৫০ টাকার লক্ষ্যমাত্রার জন্য আপনি ২৬৫০ টাকার স্টপ লস সেট করতে পারেন।

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে কোনও বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট এক্সপার্টদের পরামর্শ নিন।)

Advertisement