scorecardresearch
 

English Name Of Kachori: ছোলার ডালের সঙ্গে তো জমিয়ে খান, কচুরির ইংরেজি কী জানেন?

কচুরি ভারতীয় উপমহাদেশ অর্থাৎ ভারত, বাংলাদেশ এবং পাকিস্থানের একটি মুখরোচক খাবার। ময়ান ও পুর ভেদে বিভিন্ন রকমের কচুরি বানানো হয়।

Advertisement
কচুরির ইংরেজি কচুরির ইংরেজি
হাইলাইটস
  • ময়ান ও পুর ভেদে বিভিন্ন রকমের কচুরি বানানো হয়
  • একে ইংরেজিতে Pie বলে

ভিন্ন স্বাদের ও ধরনের খাবারের দিক থেকে বাঙালির ধারেকাছে কেউ নেই বলেই মনে করা হয়। ছুটির দিন হোক বা সপ্তাহের অন্য কোনও দিন, কচুরি বাঙালির কাছে ভালোবাসা। ছোলার ডাল হোক বা আলুর তরকারি, কচুরি পেলে আর লোভ সামলানো যায় না। 

কচুরি ভারতীয় উপমহাদেশ অর্থাৎ ভারত, বাংলাদেশ এবং পাকিস্থানের একটি মুখরোচক খাবার। ময়ান ও পুর ভেদে বিভিন্ন রকমের কচুরি বানানো হয়। সাধারণত ময়দায় ভালো করে তেল নুন দিয়ে মাখিয়ে তারমধ্যে পুর দিয়ে বানানো হয় কচুরি। গরম গরম কচুরি আলুর তরকারি ,ডাল অথবা আচারের সঙ্গে খেতে খুবই সুস্বাদু। পশ্চিমবঙ্গে মটরশুঁটির কচুরি, হিংয়ের কচুরি ,ছোলার ডালের কচুরি, মাছের কচুরি খুবই জনপ্রিয়।

আপনিও নিশ্চয়ই কচুরির ভক্ত? কিন্তু কখনও কি জানতে চেয়েছেন ইংরেজিতে কচুরিকে কী বলে? আপনি জানেন কি? এসব জিনিসের ইংরেজি নাম অনেকেই জানেন না। আপনি হয়তো জানেন না বাঙালির প্রিয় কচুরিকে ইংরেজিতে কী বলা হয়! আসুন জেনে নিই।

আরও পড়ুন

কচুরিকে ইংরেজিতে কী বলা হয়?

কচুরির ইংরেজি নামও অনেকে জানেন না। আসলে একে ইংরেজিতে Pie বলে। যাইহোক, আপনি যদি দোকানদারকে এর ইংরেজি নাম জিজ্ঞাসা করেন, তিনি মনে হয় বুঝতেই পারবেন না। অথবা প্রথমে অবাক হয়ে যাবেন।

Advertisement