scorecardresearch
 

CBSE Class 12th Result 2021: CBSE দ্বাদশের রেজাল্ট একটু পরেই, কী ভাবে দেখবেন?

CBSE Class 12th Result 2021: রেজাল্টের খবর শুক্রবার সকালে একটি টুইট করে CBSE বোর্ড। 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' ছবির একটি দৃশ্য নিয়ে সেখানে লেখা হয়েছে-'আখির ও দিন আ হি গ্যায়া'। করোনা, লকডাউনের জেরে আটকে ছিল সিবিএসই রেজাল্টের ফল প্রকাশের দিন। 

Advertisement
PTI File Image PTI File Image
হাইলাইটস
  • সিবিএসই দ্বাদশের রেজাল্ট
  • করোনার জন্য এ বছর পরীক্ষা হয়নি CBSE বোর্ডে
  • কী ভাবে ফল জানা যাবে?

আজ দুপুর ২টোয় প্রকাশিত হতে চলেছে CBSE-র দ্বাদশ শ্রেণির ফল। বোর্ডের তরফে জানানো হয়েছে, দুপুর ২টোয় রেজাল্ট ঘোষণার পরে তা ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। ওয়েবসাইটটি হল cbseresults.nic.in, এখানে রেজাল্ট দেখা যাবে।

করোনার জন্য এ বছর পরীক্ষা হয়নি CBSE বোর্ডে। তাই ইন্টারনাল অ্যাসেসমেন্টের উপরে ভিত্তি করে মার্কস দেওয়া হয়েছে। রেজাল্টের খবর শুক্রবার সকালে একটি টুইট করে CBSE বোর্ড। 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' ছবির একটি দৃশ্য নিয়ে সেখানে লেখা হয়েছে-'আখির ও দিন আ হি গ্যায়া'। করোনা, লকডাউনের জেরে আটকে ছিল সিবিএসই রেজাল্টের ফল প্রকাশের দিন। 

কী ভাবে ফল জানা যাবে?

সিবিএসই-র ওয়েবসাইট cbse.nic.in ও cbse.gov.in –এ ফল জানা যাবে। এছাড়া জানা যাবে umang.gov.in-এও লগ ইন করলেও। যাঁদের স্মার্টফোন নেই, তাঁরা ইন্টার অ্যাকটিভ ভয়েস রেসপন্স সিস্টেমের মাধ্যমে ফল জানতে পারবেন। দিল্লির ক্ষেত্রে নম্বরটি হল ২৪৩০০৬৯৯। দিল্লির বাইরে হলে ফোন করতে হবে ০১১-২৪৩০০৬৯৯ নম্বরে। 

কীভাবে রোল নম্বর পাবেন?

প্রথমে সিবিএসই বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। নীচে স্ক্রোল করলে 'Roll Number Finder' পাবেন। সেখানে ক্লিক করুন। এর পর একটা নতুন পেজ খুলবে। 'Continue লেখায় ক্লিক করুন। পরীক্ষার্থীরা নিজেদের ক্লাস বেছে নিয়ে নিজের নাম, বাবার নামসহ প্রয়োজনীয় তথ্য দিন। শ্রেণি অনুযায়ী রোল নম্বর জানতে সার্চ করে নিন।

Advertisement