scorecardresearch
 

Madhyamik Result: মাধ্যমিকের রেজাল্ট কবে? ডেডলাইন জানিয়ে দিল পর্ষদ

আগামী মে মাসের ১২ তারিখের মধ্যে প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল। এই মুহূর্তে শেষ পর্যায়ের কাজ চলছে জোরকদমে। ফল প্রকাশের জন্য প্রায় প্রস্তুত পর্ষদ। আপাতত ফাইনাল ভেরিফিকেশনের কাজ তলছে। সম্ভবত মে মাসের প্রথম সপ্তাহেই ফল প্রকাশিত হবে।

Advertisement
মাধ্যমিকের রেজাল্ট বের হতে পারে শীঘ্রই মাধ্যমিকের রেজাল্ট বের হতে পারে শীঘ্রই
হাইলাইটস
  • আগামী মে মাসের ১২ তারিখের মধ্যে প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল। এই মুহূর্তে শেষ পর্যায়ের কাজ চলছে জোরকদমে।
  • ফল প্রকাশের জন্য প্রায় প্রস্তুত পর্ষদ। আপাতত ফাইনাল ভেরিফিকেশনের কাজ তলছে। সম্ভবত মে মাসের প্রথম সপ্তাহেই ফল প্রকাশিত হবে। 
  • এ বছর মাধ্যমিক দিয়েছেন মোট ৯ লক্ষ ২৩ হাজার ১৩ জন। মাধ্যমিক পরীক্ষার পর থেকেই ফল প্রকাশ নিয়ে  জল্পনা তুঙ্গে।

Madhyamik Result: আগামী মে মাসেই প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল। এই মুহূর্তে শেষ পর্যায়ের কাজ চলছে জোরকদমে। ফল প্রকাশের জন্য প্রায় প্রস্তুত পর্ষদ। আপাতত ফাইনাল ভেরিফিকেশনের কাজ তলছে। সম্ভবত মে মাসের প্রথম সপ্তাহেই ফল প্রকাশিত হবে। 

এ বছর মাধ্যমিক দিয়েছেন মোট ৯ লক্ষ ২৩ হাজার ১৩ জন। মাধ্যমিক পরীক্ষার পর থেকেই ফল প্রকাশ নিয়ে  জল্পনা তুঙ্গে। লোকসভা ভোটের মধ্যে ফল প্রকাশ সময়ে হবে কিনা, তাই নিয়েও প্রশ্ন তোলেন অনেকে। তবে পর্ষদ জানিয়ে দিয়েছে, ফল প্রকাশের জন্য জোর কদমে কাজ চলছে। শেষ পর্যায়ে রয়েছেন তাঁরা। খুব দ্রুত, মে মাসের শুরুতেই ফল প্রকাশ হবে বলে জানিয়েছে পর্ষদ। 

সূত্রের খবর, মূল্যায়নের পর বহু খাতায় নম্বরে হেরফের ধরা পড়েছে। এরপরেই ফের অনলাইন নম্বর পুনর্মূল্যায়নের নির্দেশ দেয় পর্ষদ। পরীক্ষার ফলাফলে যাতে কোনও ত্রুটি না থাকে, সেই উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত। গত ১৬ এপ্রিল সকাল ৬টা থেকে অনলাইনে নম্বর পুনর্মূল্যায়নের উইন্ডো খোলা হয়। আগামী ১৮ এপ্রিল দুপুর ২টো পর্যন্ত এই উইন্ডো খোলা ছিল। 

অন্যদিকে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ নিয়েও সংসদের নয়া আপডেট রয়েছে। সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানালেন, ফল প্রকাশের জন্য তাঁরা সম্পূর্ণ প্রস্তুত। এখন খালি সরকারের অনুমোদনের অপেক্ষা। ইতিমধ্যেই অনলাইনে উচ্চমাধ্যমিকের নম্বর জমা পড়ে গিয়েছে। 

আরও পড়ুন

পরীক্ষা শেষের প্রায় এক মাস পর থেকেই সাংসদ তৈরি হয়ে গিয়েছে। প্রথমে অনলাইনে ফল প্রকাশ হবে। তার ৭ দিন পর থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা।

Advertisement