scorecardresearch
 

Post Office Recruitment 2022: মাধ্যমিক পাশেই পোস্ট অফিসে চাকরি, ৬৩ হাজার টাকা পর্যন্ত মাইনে

Post Office Recruitment 2022: পোস্ট অফিস অর্থাৎ ভারতীয় ডাক বিভাগ (ইন্ডিয়া পোস্ট) ডাক বিভাগের স্টাফ কার ড্রাইভার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভারতীয় ডাক বিভাগ এই নিয়োগ অভিযানের মাধ্যমে ২৯ জন ড্রাইভার নিয়োগ করতে চলেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৫ মার্চের মধ্যে অফলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement
পোস্ট অফিস। প্রতীকী ছবি পোস্ট অফিস। প্রতীকী ছবি
হাইলাইটস
  • মাধ্যমিক পাশেই পোস্ট অফিসে চাকরি
  • ৬৩ হাজার টাকা পর্যন্ত মাইনে
  • জানুন বিস্তারিত তথ্য

Post Office Recruitment 2022: আপনি যদি মাত্র দশম পাশে সরকারি চাকরি খুঁজছেন, তবে এটি আপনার জন্য আবেদন করার একটি সুবর্ণ সুযোগ। পোস্ট অফিস অর্থাৎ ভারতীয় ডাক বিভাগ (ইন্ডিয়া পোস্ট) ডাক বিভাগের স্টাফ কার ড্রাইভার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভারতীয় ডাক বিভাগ এই নিয়োগ অভিযানের মাধ্যমে ২৯ জন ড্রাইভার নিয়োগ করতে চলেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৫ মার্চের মধ্যে অফলাইনে আবেদন করতে পারবেন।

এই পদগুলিতে নির্বাচিত প্রার্থীরা ৭ম বেতন স্কেলের (7ম CPC) অধীনে প্রতি মাসে ১৯,৯০০ থেকে ৬৩,২০০ টাকা লেভেল ২ কাঠামোতে বেতন পাবেন। আবেদনকারীরা অফিসিয়াল ওয়েবসাইট indiapost.gov.in-এ গিয়ে বয়স সীমা, যোগ্যতার যোগ্যতা, অভিজ্ঞতা সহ অন্যান্য বিবরণ পরীক্ষা করতে পারেন।

স্টাফ কার ড্রাইভারের শূন্যপদের বিবরণ
UR ১৫
SC ০৩
ST ০
ওবিসি ০৮
EWS ০৩
মোট পদের সংখ্যা ২৯টি

বয়স পরিসীমা 
স্টাফ কার ড্রাইভার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৭ বছর হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী, সংরক্ষিত শ্রেণীর জন্য শিথিলকরণ দেওয়া হয়। অন্যান্য অনগ্রসর শ্রেণীর জন্য ৩ বছর এবং তপশিলি জাতি ও উপজাতিদের জন্য ৫ বছরের শিথিলতা দেওয়া হয়েছে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা
প্রার্থীকে স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে দশম শ্রেণী পাশ হতে হবে। এ ছাড়া হালকা ও ভারী মোটরযানের জন্য তাঁদের বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। প্রার্থীকে গাড়ির ছোটখাটো ত্রুটি ঠিক করতে সক্ষম হতে হবে। এর পাশাপাশি কমপক্ষে তিন বছরের হালকা ও ভারী মোটর গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।

Advertisement
Advertisement