scorecardresearch
 

TET: পুজোর পরেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা? পর্ষদের উদ্যোগে বড় ইঙ্গিত

পরবর্তী টেটের জন্য আবেদনপত্র থেকে একাধিক প্রক্রিয়ায় বদল আনা হতে পারে। যাবতীয় বিতর্ক এড়িয়ে সুষ্ঠু নিয়োগ করতে চাইছে পর্ষদ। খবর সূত্রের।

Advertisement
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা।
হাইলাইটস
  • টেটের প্রস্তুতি শুরু করল পর্ষদ।
  • জেলায় জেলায় পাঠানো হল বিজ্ঞপ্তি।

দায়িত্ব নেওয়ার সঙ্গে সঙ্গে প্রতি বছর টেট হবে বলে ঘোষণা করেছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি গৌতম পাল। শোনা যাচ্ছে, পরবর্তী প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। পুজোর পর পরীক্ষা হলে কোন জেলায় কত পরীক্ষাকেন্দ্র পাওয়া যেতে পারে তার তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছে পর্ষদ।

সূত্রের খবর, প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা আয়োজনে জেলাগুলিকে পরীক্ষাকেন্দ্রের তালিকা চেয়ে জেলা প্রাথমিক স্কুল পর্ষদগুলিকে চিঠি দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। জারি করা একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে, জরুরি ভিত্তিতে প্রত্যেক জেলায় পরীক্ষা আয়োজনের জন্য সঠিক পরিকাঠামো আছে কি না, জানাতে হবে। সেই চাওয়া হয়েছে সম্ভাব্য পরীক্ষাকেন্দ্রের তালিকা। তা পাঠাতে হবে ৯ সেপ্টেম্বরের মধ্যে।   

তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য টানা ১১ বছর পর্ষদ সভাপতির দায়িত্ব সামলেছিলেন। গত ২০ জুন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁকে ওই পদ থেকে সরিয়ে দেন। মানিকের বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ উঠেছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। আদালতের নির্দেশে অন্তর্বর্তী সভাপতি হিসাবে দায়িত্ব নেন রত্না চক্রবর্তী বাগচী। তার পর প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি হন গৌতম পাল। 

দায়িত্বভার নিয়েই গৌতম বলেছিলেন,'স্বচ্ছতার সঙ্গে সব হবে। প্রতিবছর নেওয়া হবে টেট। রেজাল্ট বেরোবে চাকরিও হবে। চেষ্টা করব যাতে কোনও অভিযোগ না থাকে।' সূত্রের খবর, পরবর্তী টেটের জন্য আবেদনপত্র থেকে একাধিক প্রক্রিয়ায় বদল আনা হতে পারে। যাবতীয় বিতর্ক এড়িয়ে সুষ্ঠু নিয়োগ করতে চাইছে পর্ষদ। 
 

আরও পড়ুন- 'কয়লা পাচারে অভিযুক্তের সঙ্গে ফোনে কথা শুভেন্দুর', বিস্ফোরক অভিষেক

Advertisement