scorecardresearch
 

Adhir On Firhad: 'মুসলমান হওয়ার অভিনয় করেন ফিরহাদ, ওয়াকফ সম্পত্তি লুঠ হয়েছে,' বিস্ফোরক অধীর

ভোটের সময় মুর্শিদাবাদে প্রচারে গিয়েছিলেন ফিরহাদ হাকিম। সেখানেও মেরুকরণের চেষ্টা করেছেন বলে কার্যত দাবি করেছেন অধীর। ফিরহাদের বিরুদ্ধে বিজেপির মতোই সাম্প্রদায়িক রাজনীতি করার অভিযোগ করেছেন।

Advertisement
ফিরহাদ হাকিম ও অধীর চৌধুরী। ফিরহাদ হাকিম ও অধীর চৌধুরী।
হাইলাইটস
  • ভোটের সময় মুর্শিদাবাদে প্রচারে গিয়েছিলেন ফিরহাদ হাকিম।
  • সেখানেও মেরুকরণের চেষ্টা করেছেন বলে কার্যত দাবি করেছেন অধীর।

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ভোটের আগে মেরুকরণের রাজনীতি করছেন বলে অভিযোগ করেছে বিজেপি। তাঁর একটি ভিডিওবার্তায় নাকি মুসলিমদের ভোট দেওয়ার আবেদন করা হয়েছে। যা উস্কানিমূলক। বিজেপির এই অভিযোগের প্রেক্ষিতে প্রতিক্রিয়া দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কলকাতায় মুসলিমদের ওয়াকফ সম্পত্তি মেয়রের নির্দেশেই লুঠ হয়েছে বলে অভিযোগ করেন অধীর। তাঁর কটাক্ষ, ভোটের সময় দিদির দালালি করেন। মুসলিম সাজার অভিনয় করেন ফিরহাদ।

ভোটের সময় মুর্শিদাবাদে প্রচারে গিয়েছিলেন ফিরহাদ হাকিম। সেখানেও মেরুকরণের চেষ্টা করেছেন বলে কার্যত দাবি করেছেন অধীর। ফিরহাদের বিরুদ্ধে বিজেপির মতোই সাম্প্রদায়িক রাজনীতি করার অভিযোগ করেছেন। তিনি বলেন,'কলকাতার মেয়র আগে নিজেকে মুসলমান মনে করেন। মুর্শিদাবাদ জেলায় প্রচারে তাঁর কথাবার্তায় দেখেছি। দিদির মুসলমান প্রতিনিধি তিনি। নিজেকে আগে মুসলমান মনে করেন, তারপর ভারতীয় আর বাঙালি মনে করেন'। 

অধীরের সংযোজন,'কোথায় যাব আমরা? দিদির মুসলমান তাস খেলার প্লেয়ার তিনি। তিনি কত বড় মুসলমান সেটা মুসলমান সমাজ ভালো করেই জানে। মুসলমান সমাজের কাছে তাঁদের পরিচয় পরিষ্কার'। অধীরের অভিযোগ,শয়ে শয়ে ওয়াকফ সম্পত্তি এই মেয়রের নেতৃত্বে লুঠ হয়েছে। তিনি মুসলমান হওয়ার অভিনয় করেন। ভোটের সময় দিদির দালালি করেন। আমি চ্যালেঞ্জ করছি, তিনি মুসলমান সমাজের জন্য কিছুই করেননি। যদি সত্যিই করতেন কলকাতার বুকে শয়ে শয়ে ওয়াকফ সম্পত্তি প্রোমোটারদের হাতে চলে যেত না।   

আরও পড়ুন

ঠিক কী বলেছেন ফিরহাদ?

কোরান নিয়ে মমতার মন্তব্যে এ দিন ফিরহাদ হাকিম ব্যাখ্যা দেন,'বিজেপির হয়ে প্রচার করে মিডিয়ার একাংশ। সংখ্যালঘুদের নিয়ে খারাপ কথা বলে। ওরা একটি ভিডিও ভাইরাল করেছে। সেখানে দেখা যাচ্ছে, মুখ্যমন্ত্রী একটা কথা বলে ফেলেছেন। সেটাকে অতিরিক্ত গুরুত্ব দিচ্ছে মুসলিমভাইদের একাংশ। অন্য ধর্মের লোকেরা তো আমল দিচ্ছেন না, যেমনটা মুসলিমরা দিচ্ছেন। আমাদের পবিত্র কোরান আল্লার প্রেরিত। কোরানকে আমরা হৃদয়ে রাখি। যারা ধর্ম নিয়ে খেলা করে, তারা মুসলিম ভোট ভাগ করতে চাইছে। কংগ্রেস, সিপিএম কি ক্ষমতায় আসবে? তৃণমূল গেলে বিজেপি আসবে। আমরা যা ইচ্ছে পরি-লাউডস্পিকারে আজান পড়ি, রাস্তায় নমাজ পড়ি- কোনও বাধা নেই। এটাকে যোগীরাজ বানানো হবে? আমি আপনাদের কাছে অনুরোধ করি, এই বিষয়টাকে নিয়ে বেশি গুরুত্ব দেবেন না। কারও আঘাত লাগলে আমি ক্ষমা চাইছি। মমতা বন্দ্যোপাধ্যায় মন থেকে সব ধর্মকে শ্রদ্ধা করেন। এটা একটা রাজনৈতিক খেলা। বাংলায় একসঙ্গে শান্তিতে থাকব'।   
 

Advertisement

Advertisement