scorecardresearch
 

Arjun Singh Barrackpore: 'অর্জুন সিংকে লোকসভার টিকিট নয়,' মমতাকে চিঠি জগদ্দলের TMC MLA-এর

ফের প্রকাশ্যে তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব। এবার অর্জুন সিংয়ের বিরুদ্ধে সম্মুখ সমরে নামলেন জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম। তাঁর দাবি, ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে যাতে অর্জুন সিং-কে যেন টিকিট দেওয়া না হয়। এর জন্য জগদ্দল বিধানসভা কেন্দ্র সহ ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের সমস্ত বিধানসভা কেন্দ্র থেকে সাধারণ মানুষের সই সংগ্রহ শুরু করেছেন সোমনাথ।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ফের প্রকাশ্যে তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব। এবার অর্জুন সিংয়ের বিরুদ্ধে সম্মুখ সমরে নামলেন জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম।
  • তাঁর দাবি, ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে যাতে অর্জুন সিং-কে যেন টিকিট দেওয়া না হয়। এর জন্য জগদ্দল বিধানসভা কেন্দ্র সহ ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের সমস্ত বিধানসভা কেন্দ্র থেকে সাধারণ মানুষের সই সংগ্রহ শুরু করেছেন সোমনাথ।
  • এরপর সেই সই-সহ চিঠি পাঠাবেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। এমনটাই জানালেন সোমনাথ শ্যাম।

ফের প্রকাশ্যে তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব। এবার অর্জুন সিংয়ের বিরুদ্ধে সম্মুখ সমরে নামলেন জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম। তাঁর দাবি, ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে যাতে অর্জুন সিং-কে যেন টিকিট দেওয়া না হয়। এর জন্য জগদ্দল বিধানসভা কেন্দ্র সহ ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের সমস্ত বিধানসভা কেন্দ্র থেকে সাধারণ মানুষের সই সংগ্রহ শুরু করেছেন সোমনাথ। এরপর সেই সই-সহ চিঠি পাঠাবেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। এমনটাই জানালেন সোমনাথ শ্যাম।

সোমবার রাতে নৈহাটির মামুদপুরে সাংবাদিক সম্মেলন করেন তিনি। এরপরেই সোমনাথ শ্যাম জানান 'মামুদপুর এলাকায় আসার পর এখানকার পঞ্চায়েত সদস্য, সাধারণ মানুষ সকলেই একটি দাবি তুলেছেন। কোনওভাবেই যেন অর্জুন সিং-কে ফের ব্যারাকপুর থেকে তৃণমূলের প্রার্থী না করা হয়।' সাধারণ মানুষের সই-সহ সেই দাবিপত্র যাতে মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয় সেই আরজিও রেখেছেন সোমনাথ শ্যাম।
 
তিনি বলেন, '২০১৯ সালের লোকসভা নির্বাচনে ব্যারাকপুরে বিজেপি জিতেছিল। আর তারপর তাঁদের দলীয় কর্মীদের উপরে হামলা হয়েছিল। একাধিক ঘরবাড়িতে ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছিল। তৃণমূলের নেতাকর্মীদের খুন হতে হয়েছিল। প্রত্যেকটি তৃণমূল দলীয় কার্যালয়কে গেরুয়া রঙে পরিণত করা হয়েছিল। সেই দিন যেন দ্বিতীয়বার না আসে। তাই এরকম অশুভ শক্তির লোকেদের যেন ব্যারাকপুরে প্রার্থী না করা হয়।'  জগদ্দলের বিধায়ক দাবি, তাঁর কাছে এই মর্মে একাধিক জায়গা থেকে চিঠিও আসছে। এরপরেই তিনি সরাসরি আসরে নামার সিদ্ধান্ত নেন। তিনি বলেন, 'এই চিঠি যেন আমার হাত দিয়ে মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে যায়।'  

সোমনাথ শ্যামের দাবি, ব্যারাকপুরের 'বাহুবলী' সাংসদ অর্জুন সিং-কে নিয়ে দলের বাকি নেতৃত্বকেও ক্ষোভের মুখে পড়তে হচ্ছে। অর্জুনের বিরুদ্ধে ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী, বিজপুরের বিধায়ক সুবোধ অধিকারী, নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিকের কাছেও চিঠি আসছে বলে দাবি তাঁর। সোমনাথ শ্যাম জানান, ব্যারাকপুরের সাধারণ মানুষ, দলের নেতাকর্মীরাই এই দাবি জানাচ্ছেন।

আরও পড়ুন

Advertisement

তবে অর্জুন সিং-ই কি প্রার্থী হবেন? শনিবার অর্জুন সিংকেই এই বিষয়ে প্রশ্ন করা হয়। উত্তরে তিনি বলেন, 'প্রার্থীপদ ঘোষণা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যাঁকে প্রার্থী করবেন, তাঁর হয়েই প্রচার করব দলের জন্য। তিনি প্রার্থী করলে আমি হব, নাহলে অন্য কেউ। প্রার্থী হই বা না হই, দলের সঙ্গে আছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে কাজ করব।'

Advertisement