scorecardresearch
 

Baharampur Lok Sabha Results Trends: কখনও পিছিয়ে, কখনও এগিয়ে, অধীর-ইউসুফের টানটান লড়াই

বহরমপুরে নিজের দুর্গ কি ধরে রাখতে পারবেন অধীর চৌধুরী? মঙ্গলবার দুপুরে লোকসভা ভোটের প্রাথমিক গণনায় পিছিয়ে সেখানকার বিদায়ী সাংসদ। যদিও সকালে এগিয়ে ছিলেন অধীর। এবার বহরমপুরে অধীর-রাজ খতম করতে সেখানে তৃণমূল প্রার্থী করেছে প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে।

Advertisement
অধীর চৌধুরী এবং ইউসুফ পাঠান। অধীর চৌধুরী এবং ইউসুফ পাঠান।
হাইলাইটস
  • বহরমপুরে নিজের দুর্গ কি ধরে রাখতে পারবেন অধীর চৌধুরী?
  • অধীর বনাম ইউসুফ টানটান লড়াই।
  • চলছে ভোটগণনা।

বহরমপুরে নিজের দুর্গ কি ধরে রাখতে পারবেন অধীর চৌধুরী? মঙ্গলবার দুপুরে লোকসভা ভোটের প্রাথমিক গণনায় পিছিয়ে সেখানকার বিদায়ী সাংসদ। যদিও সকালে এগিয়ে ছিলেন অধীর। এবার বহরমপুরে অধীর-রাজ খতম করতে সেখানে তৃণমূল প্রার্থী করেছে প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে। এই প্রতিবেদন লেখার সময় নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী এগিয়ে রয়েছেন ইউসুফ। 

নির্বাচন কমিশন সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে গণনার ট্রেন্ড অনুযায়ী ১৯ হাজার ১৩ ভোটে এগিয়ে রয়েছেন ইউসুফ। তবে শেষ পর্যন্ত বহরমপুর কেন্দ্রে কে জিতবেন? তার জন্য আর কিছু সময়ের অপেক্ষা। 


বহরমপুর প্রদেশ কংগ্রেস সভাপতির গড় হিসাবেই পরিচিত। সেই অধীরের কেন্দ্রে তৃণমূল এবার প্রার্থী করেছে ইউসুফকে। যা নিয়ে তৃণমূলের অন্দরেই অসন্তোষ দানা বেঁধেছিল। ক্ষোভ প্রকাশ করেছিলেন ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। তাঁর দাবি ছিল, দুর্বল প্রার্থী দিয়ে আসলে অধীরকেই জেতার সুযোগ করে দিল তৃণমূল। নির্দল হিসেবে ভোটে দাঁড়ানোরও হুমকি দিয়েছিলেন তিনি। যদিও পরে তিনি সুর বদলেছেন। পরে ইউসুফের পাশেই দেখা গিয়েছে হুমায়ুনকে। অধীরের কেন্দ্রে ইউসুফ 'বহিরাগত' প্রার্থী বলে সরব হয়েছিলেন হুমায়ুন। 'বহিরাগত' শব্দটি উল্লেখ করেছে রাজ্যের বিরোধী শিবিরও। এই প্রেক্ষাপটে মুখ খুলে ইউসুফ বার্তা দেন যে, তিনি বহিরাগত নন। 

আরও পড়ুন

বুথফেরত সমীক্ষার ফল অনুযায়ী, বাংলার ৪২টি আসনের মধ্যে বিজেপি পেতে পারে ২৬-৩১টি আসন, তৃণমূল পেতে পারে ১১-১৪টি আসন। বাম-কংগ্রেস জোট পেতে পারে ২টি আসন। বিভিন্ন সংস্থা বুথ ফেরত সমীক্ষা চালায়। ভোটারদের মনোভাবের উপর ভিত্তি করে এই সমীক্ষা করা হয়। এক্সিট পোলের ফল দেখে ভোটের ফল নিয়ে মোটামুটি আন্দাজ পাওয়া যায়। তবে সবসময় যে এক্সিট পোলের গণনা একদম সঠিক হয়, তা কিন্তু নয়। অতীতে বহুবার দেখা গিয়েছে, এক্সিট পোলের ফলাফল বাস্তবে মেলেনি। তাই এক্সিট পোলের গণনা যে পুরোপুরি মিলে যাবে তার কোনও নিশ্চয়তা নেই। 

Advertisement

কিন্তু বাস্তবে বুথ ফেরত সমীক্ষার ফল মেলেনি। বাংলায় এখনও পর্যন্ত ৩০টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। বিজেপি এগিয়ে ১০টি আসনে। 
 

Advertisement