scorecardresearch
 

Mamata Banerjee Attacks Modi : চাকরি তো আপনি, আপনার দল খেয়েছে,' 'যোগ্য' চাকরিহারাদের মোদী-বার্তায় পাল্টা মমতা

যে সব শিক্ষকদের চাকরি গিয়েছে রাজ্য সরকার তাদের পাশে আছে। তাদের চাকরি যাতে না যায় সেটা দেখা হবে। দাবী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
mamata Banerjee (File Photo) mamata Banerjee (File Photo)
হাইলাইটস
  • যে সব শিক্ষকদের চাকরি গিয়েছে রাজ্য সরকার তাদের পাশে আছে।
  • তাদের চাকরি যাতে না যায় সেটা দেখা হবে।
  • দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়

যে সব শিক্ষকদের চাকরি গিয়েছে রাজ্য সরকার তাদের পাশে আছে। তাদের চাকরি যাতে না যায় সেটা দেখা হবে। দাবী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রায়নার সভা থেকে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার অভিযোগ, প্রধানমন্ত্রী ও তার দল বিজেপি শিক্ষকদের চাকরি খেয়েছে। 

কিছুদিন আগে, প্রায় ২৬ হাজার শিক্ষক ও অশিক্ষক কর্মচারীর চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। তার বিরোধিতা করে রাজ্য সরকার, স্কুল সার্ভিস কমিশন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। তবে সেই সব চাকরি গিয়েছে প্রধানমন্ত্রী মোদী ও তাঁর দল বিজেপির জন্য। রায়নার সভা থেকে বলেন মমতা। তবে তিনি এও জানান, তাঁর সরকার শিক্ষকদের চাকরি যেতে দেবেন না। সেজন্য যা করার করবেন। 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'কাজ নেই কর্ম নেই। প্রধানমন্ত্রীর কী বলা উচিত তা জানেন না। চাকরি হারাদের নিয়ে এতদিন পর কথা বলছেন। রাজ্য সরকার, স্কুল শিক্ষা দফতরের তরফে সুপ্রিম কোর্টে আইনজীবী দেওয়া হয়েছে। ছাত্র-ছাত্রীরা লড়ছে। আমরা চাকরি খেতে দেব না। কোথায় ছিলেন মোদীবাবু? ২৬ হাজার চাকরি তো আপনি খেয়েছেন। মানে আপনার দল খেয়েছে। তারা সিপিএম-কে টাকা দিয়ে মামলা করিয়ে চাকরি খেয়েছে ছেলে-মেয়েদের। আপনার কোনও প্রয়োদন নেই শিক্ষক-শিক্ষিকাদের। এরা চাকরিও কেড়ে নেবে আবার বড় বড় কথা বলবে।' 

আরও পড়ুন

মমতার আরও দাবি, ত্রিপুরায় ক্ষমতায় আসার আগে বিজেপি বলেছিল, বামেরা যে শিক্ষকদের চাকরি খেয়েছিল, সেই ১০ হাজার জনকে চাকরি ফিরিয়ে দেওয়া হবে। কিন্তু তা করেনি। 

মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, পশ্চিমবঙ্গ থেকে অনেক পুলিশকে অন্য রাজ্যে ভোটের ডিউটিতে পাঠিয়েছে নির্বাচন কমিশন। অথচ তাদের পোস্টাল ব্যালট দেওয়া হয়নি। কেন তাদের দেওয়া হবে না। সেই প্রশ্ন তুলে মমতা জানান, তিনি এই বিষয়ে ছেড়ে কথা বলবেন না। প্রয়োজনে আদালতে যাবেন।  
 

Advertisement

Advertisement