scorecardresearch
 

Lok Sabha Election 2024: মোদীর মেগা রোড শো? হঠাত্‍ তোড়জোড় শুরু BJP-র

মঙ্গলবার লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হবে। প্রায় বেশিরভাগ এগজিট পোল মোদী সরকার তৃতীয়বার ক্ষমতায় আসছে বলে পূর্বাভাস দিয়েছে। ৪০০ বা ৪০০-র বেশি আসন না পেলেও একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বার নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হবেন এটা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে।

Advertisement
ক্ষমতায় ফিরলে প্রথমেই কী করতে পারেন মোদী? তোড়জোড় শুরু BJP-র ক্ষমতায় ফিরলে প্রথমেই কী করতে পারেন মোদী? তোড়জোড় শুরু BJP-র
হাইলাইটস
  • দিল্লিতে রোড শো করতে পারে বিজেপি
  • রোড শো করতে পারেন খোদ নরেন্দ্র মোদী

মঙ্গলবার লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হবে। প্রায় বেশিরভাগ এগজিট পোল মোদী সরকার তৃতীয়বার ক্ষমতায় আসছে বলে পূর্বাভাস দিয়েছে। ৪০০ বা ৪০০-র বেশি আসন না পেলেও একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বার নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হবেন এটা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। এদিকে, নির্বাচনের ফল ঘোষণার পরে বিজয় উৎসব নিয়ে প্রস্তুতি নিতে শুরু করেছে বিজেপি। সোমবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাড়িতে জরুরি বৈঠক হতে চলেছে। এই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বিএল সন্তোষ সহ দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। বৈঠকে লোকসভা নির্বাচনের ফলাফল আসার পর প্রতিক্রিয়া থেকে শুরু করে জয়ের পরে উদযাপনের প্রস্তুতি সব কিছু নিয়ে আলোচনা হবে।

জানা যাচ্ছে, দিল্লিতে রোড শো করতে পারে বিজেপি। আর সেই রোড শো করতে পারেন খোদ নরেন্দ্র মোদী। সূত্রের খবর, লোককল্যাণ মার্গ থেকে বিজেপি সদর দফতর পর্যন্ত রোড শো করতে পারেন মোদী। তারই জোর প্রস্তুতি চলছে বিজেপি সদর দফতরে।

সব বুথ ফেরত সমীক্ষাতেই ইঙ্গিত দিচ্ছে তৃতীয়বার ক্ষমতায় ফিরতে চলেছেন নরেন্দ্র মোদী। বিরোধীরা কয়েকটি রাজ্যে টক্কর দিলেও দিল্লির তখত দখলের জন্য তা পর্যাপ্ত ছিল না। আর বুথফেরত সমীক্ষায় সরকারে আসার সম্ভাবনা জোরাল হতেই এক্স হ্যান্ডেলে বিরোধীদের নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানিয়ে দিলেন, বিরোধীদের জাতিবাদ, সাম্প্রদায়িক ও পরিবারতন্ত্রের রাজনীতিকে খারিজ করেছেন ভোটাররা। সপ্তম দফার ভোটগ্রহণ শেষ হওয়ার পর এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী লিখেছেন,'সুযোগসন্ধানী ইন্ডি জোট ভোটারদের মন বুঝতে ব্যর্থ হয়েছে। তারা জাতিবাদী, সাম্প্রদায়িক আর দুর্নীতিগ্রস্ত। এই জোট তৈরি হয়েছে হাতে গোনা পরিবারবাদীর জন্য। দেশের ভবিষ্যতের জন্য দিশা নির্ধারণ করতে ব্যর্থ হয়েছে। তারা শুধুমাত্র মোদীকে আক্রমণেই ওস্তাদ। এই ধরনের নিম্নস্তরের রাজনীতিকে প্রত্যাখ্যান করেছেন ভোটাররা।'

Advertisement

মোদী যোগ করেছেন,'আমি আত্মবিশ্বাস নিয়ে বলছি, রেকর্ড সংখ্যক মানুষ এনডিএ সরকারকে ভোট দিয়েছে। তাঁরা আমাদের কর্মপদ্ধতি দেখেছেন। গরিব, প্রান্তিক মানুষের জীবনকে উন্নত করার চেষ্টা করেছি। সেই সঙ্গে তাঁরা দেখেছেন, কীভাবে দেশে সংস্কার হয়েছে। পঞ্চম বৃহত্তম অর্থনীতি হিসেবে উঠে এসেছে ভারত। সরকারের প্রতিটি প্রকল্প ভেদাভেদ ছাড়া সকলের কাছে পৌঁছেছে'। এ দিন ভোটারদের অভিনন্দন জানিয়েছেন মোদী। তিনি লিখেছেন,'যাঁরা নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছেন, সকলকে ধন্যবাদ জানাচ্ছি। ভোটগ্রহণে তাঁদের অংশগ্রহণ গণতন্ত্রকে আরও পোক্ত করেছে। তাঁদের দায়বদ্ধতা ও সমর্পণের জন্য দেশের গণতন্ত্রের মূল্যবোধ টিকে রয়েছে'।

Advertisement