scorecardresearch
 

Congress Leading in Amethi: আমেঠিতে অনেক পিছিয়ে স্মৃতি, বিপুল ভোটে জয়ের ইঙ্গিত কংগ্রেসের

এগজিট পোলের রিপোর্টের ঠিক উল্টো চিত্র দেখা যাচ্ছে এখনও পর্যন্ত। ২০১৯-এ আমেঠির বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি ব্যাপক ভোটে জয়লাভ করেন । এবারের চিত্র পুরোপুরি আলাদা। স্মৃতি ইরানিকে টেক্কা দিচ্ছেন কংগ্রেস প্রার্থী কিশোর লাল। গত ২০ মে আমেঠিতে ভোট হয়েছিল। এই কেন্দ্রে এবার ৫৪.৩৪% ভোট পড়েছে। এবার ফলাফলের পালা। 

Advertisement
স্মৃতি ইরানি স্মৃতি ইরানি

Uttar Pradesh Amethi & Rae bareli: এগজিট পোলের রিপোর্টের ঠিক উল্টো চিত্র দেখা যাচ্ছে এখনও পর্যন্ত। ২০১৯-এ আমেঠির বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি ব্যাপক ভোটে জয়লাভ করেন। এবারের চিত্র এখনও পর্যন্ত পুরোপুরি আলাদা। স্মৃতি ইরানিকে টেক্কা দিচ্ছেন কংগ্রেস প্রার্থী কিশোর লাল। গত ২০ মে আমেঠিতে ভোট হয়েছিল এই কেন্দ্রে। এবার ৫৪.৩৪% ভোট পড়েছে। এবার ফলাফলের পালা। 

প্রিয়াঙ্কা গান্ধী নিজেই এই কেন্দ্রে কিশোরী লালের পক্ষে ব্যাপক প্রচার চালিয়েছিলেন। রাহুল ও অখিলেশের যৌথ সমাবেশও হয়। আমেঠির জনগণ শেষ পর্যন্ত কাকে তাদের সাংসদ হিসেবে নির্বাচিত করেন, তা দেখার অপেক্ষা। ২০০৪ ২০০৯ এবং ২০১৪ সালে, রাহুল গান্ধী আমেঠি থেকে জিতে লোকসভায় পৌঁছেছিলেন। তবে ২০১৯ সালের নির্বাচনে এখান থেকে তাকে পরাজয়ের মুখে পড়তে হয়েছিল। এরপর বিজেপির স্মৃতি ইরানি তাকে ৫০ হাজারের বেশি ভোটে পরাজিত করেন।

আমেঠিতে, স্মৃতি ইরানি ৩১ হাজার ভোটে পিছিয়ে রয়েছেন এবং কংগ্রেসের কিশোরী লাল শর্মা এগিয়ে রয়েছেন। কিশোরী লাল শর্মা ৩৯,১৪৭ ভোটে এগিয়ে রয়েছেন। স্মৃতি ইরানি এখনও পিছিয়ে। অন্যদিকে, রায়বরেলি আসনে শেষ মুহূর্তে প্রার্থী ঘোষণা করে কংগ্রেস। বিজেপি প্রার্থী দীনেশ প্রতাপ সিং এখনও পর্যন্ত পিছিয়ে। রাহুল ১১,৬১০০ ভোটে এগিয়ে।  

আরও পড়ুন

উল্লেখযোগ্যভাবে, জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করছেন রাহুল। শুধু রায়বরেলি নয়, কেরালার ওয়েনাডেও তিনি প্রার্থঈ হয়েছেন। বিশেষ করে কংগ্রেস এবং সিপিআই ইন্ডিয়া জোটের অংশ তিনি। তা সত্ত্বেও কেরালাতেও প্রার্থী হন রাহুল।  প্রচারের সময়, রাহুল গান্ধী দেশব্যাপী ১০০টিরও বেশি সমাবেশ এবং জনগণের সঙ্গে জনসম্পর্ক কর্মসূচিতে ভাষণ দিয়েছেন তিনি।
 

Advertisement