scorecardresearch
 

Congress Candidate List: বহরমপুরে দাঁড়াচ্ছেন অধীরই? আজ বাংলায় প্রার্থীতালিকা ঘোষণা করতে পারে কংগ্রেস

লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে বেশ কয়েকদিন হল। তৃণমূল রাজ্যের ৪২টি আসনেই প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। বিজেপি ও বামেরাও বাংলার বেশ কিছু আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে। আজ কংগ্রেসের তরফে তাদের প্রার্থীদের নাম ঘোষণা করা হতে পারে।

Advertisement
Congress Candidate List Congress Candidate List
হাইলাইটস
  • অধীর নিজের গড় বহরমপুরেই দাঁড়াতে পারেন
  • পুরুলিয়া থেকে লড়তে পারেন নেপাল মাহাত

লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে বেশ কয়েকদিন হল। তৃণমূল রাজ্যের ৪২টি আসনেই প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। বিজেপি ও বামেরাও বাংলার বেশ কিছু আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে। আজ কংগ্রেসের তরফে তাদের প্রার্থীদের নাম ঘোষণা করা হতে পারে। সূত্রের খবর, লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ১২টি আসনে প্রার্থী দিতে পারে কংগ্রেস। এর আগে দুই দফায় প্রার্থী তালিকা ঘোষণা করেছে কংগ্রেস। প্রথম দফায় ৩৯ ও দ্বিতীয় দফায় ৪৩ জন প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। যদিও সেখানে বাংলার কোনও আসনে প্রার্থীর নাম ঘোষণা হয়নি।

মঙ্গলবার কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক হয়। সেই বৈঠকে পশ্চিমবঙ্গ, অরুণাচল প্রদেশ ও সিকিমে আসন ভাগাভাগি ও প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। বাংলায় ১২টি আসনে লড়তে পারে কংগ্রেস। সূত্রের খবর, প্রার্থী হচ্ছেন অধীর রঞ্জন চৌধুরী, নেপাল মাহাত, প্রদীপ ভট্টাচার্য।

অধীর নিজের গড় বহরমপুরেই দাঁড়াতে পারেন। পুরুলিয়া থেকে লড়তে পারেন নেপাল মাহাত। রায়গঞ্জ লোকসভা আসন থেকে লড়তে পারেন ইমরান আলি রামজ ভিক্টর। দার্জিলিং থেকে লড়তে পারেন বিনয় তামাং। শঙ্কর মালাকারের নামও থাকতে পারে প্রার্থী তালিকায়। কলকাতা উত্তর লোকসভা আসনে লড়তে পারেন প্রদীপ ভট্টাচার্য। এই আসনে তৃণমূলের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, মালদা দক্ষিণ থেকে লড়তে পারেন ইশা খান চৌধুরী। মালদা উত্তর থেকে লড়তে পারেন আলম মোস্তাক।

আরও পড়ুন

এদিকে, দিনহাটায় রীতিমতো হাতাহাতিতে জড়ালেন দুই মন্ত্রীর কর্মী সমর্থকরা। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের সমর্থকদের সঙ্গে রাজ্যের মন্ত্রী উদয়ন গুহের দলীয় কর্মীদের হাতাহাতি হয়। আসন্ন লোকসভা ভোটের নির্বাচনী প্রচার চলাকালীনই হঠাৎ পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। জানা গিয়েছে, উদয়নের সামনে দিয়ে এদিন নিশীথ প্রামাণিকের কনভয় যাচ্ছিল। সেই সময়েই বিজেপি ও তৃণমূলের কর্মী-সমর্থকদের মধ্যে বচসা শুরু হয়। বচসা গড়ায় হাতাহাতিতে। একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, দুই দলের হাতাহাতি সামাল দিয়ে গিয়ে আক্রান্ত হন পুলিশকর্মীরাও। ঝামেলা থামাতে গিয়ে মাথা ফেটে গিয়েছে SDPO-র। তৃণমূল সমর্থকদের অভিযোগ, নিশীথ প্রামাণিক ও তাঁর দলীয় কর্মী সমর্থকরাই কনভয় আক্রমণ করেছে। পাল্টা দাবি বিজেপির। তাদের কথায়, তৃণমূল কর্মী-সমর্থকরাই এসে হাতাহাতি শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠি চার্জ করে। ভিড়, কর্মীদের ধাক্কাধাক্কির মধ্যে নিশীথ প্রামাণিক ও উদয়ন গুহকেও দেখা যায়।

Advertisement

Advertisement