scorecardresearch
 

Congress Manifesto 2024: আজ কংগ্রেসের ইশতেহার প্রকাশ, ফোকাসে থাকবে ৫ ন্যায় এবং ২৫ গ্যারান্টি

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে শুক্রবার আসন্ন লোকসভা নির্বাচনের জন্য দলের ইশতেহার প্রকাশ করবেন। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সনিয়া গান্ধী ও রাহুল গান্ধী সহ কংগ্রেস দলের শীর্ষস্থানীয়রা। জানা যাচ্ছে, ইশতেহারে ৫টি ন্যায়-র গ্যারান্টি এবং ২৫টি প্রতিশ্রুতি থাকবে।

Advertisement
আজ কংগ্রেসের ইশতেহার প্রকাশ, ফোকাসে থাকবে ৫ ন্যায় এবং ২৫ গ্যারান্টি আজ কংগ্রেসের ইশতেহার প্রকাশ, ফোকাসে থাকবে ৫ ন্যায় এবং ২৫ গ্যারান্টি
হাইলাইটস
  • মল্লিকার্জুন খাড়গে শুক্রবার আসন্ন লোকসভা নির্বাচনের জন্য দলের ইশতেহার প্রকাশ করবেন
  • উপস্থিত থাকবেন সনিয়া গান্ধী ও রাহুল গান্ধী সহ কংগ্রেস দলের শীর্ষস্থানীয়রা

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে শুক্রবার আসন্ন লোকসভা নির্বাচনের জন্য দলের ইশতেহার প্রকাশ করবেন। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সনিয়া গান্ধী ও রাহুল গান্ধী সহ কংগ্রেস দলের শীর্ষস্থানীয়রা। জানা যাচ্ছে, ইশতেহারে ৫টি ন্যায়-র গ্যারান্টি এবং ২৫টি প্রতিশ্রুতি থাকবে। দলের গ্যারান্টি ও প্রতিশ্রুতি প্রচারের জন্য১১ কোটি গ্যারান্টি কার্ড ছাপানো হবে। এছাড়াও প্রতিটি লোকসভা নির্বাচনী এলাকায় বিশেষজ্ঞ যোগাযোগ দল পাঠানো হবে ও কল সেন্টার স্থাপন করা হবে। 

কংগ্রেস সূত্রের মতে, ভোটারদের মধ্যে কংগ্রেসের গ্যারান্টিকে আরও ভালভাবে প্রচার করতে পার্টি ইতিমধ্যেই সমস্ত লোকসভা আসনে যোগাযোগ বিশেষজ্ঞ দল পাঠিয়েছে। এই দলগুলি লোকসভা প্রার্থীদের নির্বাচনী এলাকার স্থানীয় ইস্যুতে বিরোধীদের আক্রমণ করার জন্য গাইড করবে। যখন দলের সিনিয়র নেতৃত্ব বেকারত্ব, এজেন্সিগুলির অপব্যবহার এবং পুঁজিবাদের মতো গুরুত্বপূর্ণ ইস্যুতে নির্বাচনে লড়াই করবে। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই পার্টি গ্যারান্টির ১১.৫ কোটির বেশি কপি ছাপানোর নির্দেশ দিয়েছে এবং গ্যারান্টির ১১.৫ কোটি কপির মধ্যে ৮ কোটির বেশি কপি পেয়েছে দলটি। এর উদ্দেশ্য হল লোকসভা নির্বাচনে প্রায় ৬০ কোটি যোগ্য ভোটারদের ন্যায় ও গ্যারান্টি সম্পর্কে অবহিত করা।

কংগ্রেসের প্রস্তুতিতে কতটা শক্তি আছে?

আরও পড়ুন

সূত্র আরও জানিয়েছে যে ভোটারদের জানাতে কেন্দ্র ও রাজ্য স্তরে কল সেন্টার স্থাপন করা হয়েছে। তবে গ্যারান্টির তথ্য ভোটারদের কাছে পৌঁছেছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।দলটি ৩২৫টির বেশি আসনে এককভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে। রাজনৈতিক কর্মকাণ্ডের ওপর নজর রেখে দলটির জয়ের সম্ভাবনা রয়েছে এমন আসনগুলোতে ইতিমধ্যেই ক্যাম্প করছে বিশেষজ্ঞ দল। দলীয় সূত্র জানিয়েছে যে এটি বিরোধী দলগুলির মিলিত সমাবেশের আয়োজন করার সম্ভাবনা নেই। তবে বিভিন্ন রাজ্যে ইন্ডিয়া ব্লকে থাকা বন্ধু দলগুলির সঙ্গে যৌথ জনসভা করা হবে।

Advertisement

Advertisement