scorecardresearch
 

Amit Shah on Mamata Banerjee : মমতা তো হীরক রানি, সত্যজিৎ রায় থাকলে সিনেমা বানাতেন : অমিত শাহ

এখন সত্যজিৎ রায় বেঁচে থাকলে হীরক রানি নামে সিনেমা বানাতেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে এই ভাষাতেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement
Amit Shah Amit Shah
হাইলাইটস
  • এখন সত্যজিৎ রায় বেঁচে থাকলে হীরক রানি নামে সিনেমা বানাতেন
  • মমতা বন্দ্যোপাধ্যায়কে এই ভাষাতেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

এখন সত্যজিৎ রায় বেঁচে থাকলে হীরক রানি নামে সিনেমা বানাতেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে এই ভাষাতেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শ্রীরামপুর লোকসভার বিজেপি প্রার্থী কবির শঙ্কর বোসের সমর্থনে এদিন সভা করেন অমিত শাহ। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন তিনি। 

অমিত শাহ সভা থেকে এদিন বলেন, 'সত্যজিৎ রায় দেশের বিখ্যাত শিল্পী। তাঁর সিনেমার কথা সবাই জানেন। তিনি হীরক রাজার দেশে নামে এক সিনেমা বানিয়েছিলেন। তিনি আজ বেঁচে নেই। কিন্তু যদি আজ তিনি থাকতেন তাহলে হীরক রানি নামে সিনেমা বানাতেন। পশ্চিমবঙ্গের হীরক রানি হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, এতদিন পর্যন্ত মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হীরক রানি বলে রাজ্যে বিজেপির নেতারা আক্রমণ করতেন। শুভেন্দু অধিকারী, রুদ্রনীল ঘোষের মতো নেতারা একাধিকবার হীরক রানি কটাক্ষ করেছেন। এবার অমিত শাহর মুখেও শোনা গেল একই কথা।   

শুধু হীরক রানি বলেই ক্ষান্ত থাকেননি অমিত শাহ। সভা থেকে তিনি দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায় চেষ্টা করছেন তাঁর ভাইপোকে মুখ্যমন্ত্রী বানানোর। সেজন্য প্রাণপণ চেষ্টা করছেন। অমিত শাহর কথায়, 'এরা সবাই পরিবারের ভিতরে রাজনীতিতে সীমাবদ্ধ রাখতে চান। কারণ, সুবিধে পেতে চান। রাহুল গান্ধীও তাই। তাঁকে প্রধানমন্ত্রী দেখতে চান সোনিয়া গান্ধী। এছাড়াও উদ্ধব ঠাকরে, শরদ পাওয়ারের মতো নেতারাও পরিবারকেন্দ্রীক রাজনীতি করেন। তাঁদের লক্ষ্যই হল নিজেদের আখের গোছানো।' 

আরও পড়ুন

কাশ্মীর প্রসঙ্গও তোলেন অমিত শাহ। তিনি সাফ জানান, পাকিস্তান কাশ্মীরের যে অংশ দখল করে রেখেছে তা ভারতের ছিল। ভারত তা দখলও করবে। তাঁর কথায়, 'এখন পাক অধিকৃত কাশ্মীরে স্বাধীনতার জন্য স্লোগান ওঠে। পাক অধিকৃত কাশ্মীরে অশান্তি হয়। মোদী জমানায় এটাই সাফল্য। পাক অধিকৃত কাশ্মীর ভারতের হওয়া উচিত কি না? শ্রীরামপুরের মাটিতে বলছি, রাহুল গান্ধী, সনিয়া গান্ধী আপনারা ভয় পেলে পান। কিন্তু পাক অধিকৃত কাশ্মীর আমরা নিয়েই ছাড়ব।' 

Advertisement

প্রসঙ্গত, মঙ্গলবার আমতার সভা থেকে অমিত শাহ দাবি করেন, বিজেপি ক্ষমতায় এলে লক্ষীর ভাণ্ডারের ভাতা আরও ১০০ টাকা বাড়িয়ে দেবেন। এদিন তিনি বলেন, ক্ষমতায় এলে বিজেপি লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করবে না। বরং এই প্রকল্পের ভাতা আরও ১০০ টাকা বাড়ানো হবে। রাজ্যে নির্বাচনী প্রচারে বিজেপিকে আক্রমণ করে একাধিক জনসভায় তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, বিজেপি লক্ষীর ভান্ডার প্রকল্প বন্ধ করে দেবে। তারই জবাব দেন শাহ। 


 

Advertisement