scorecardresearch
 

ISF To Contest 8 Lok Sabha Seats: অভিষেককে চ্যালেঞ্জ নয়, রাজ্যের ৮ আসনে লড়ার ঘোষণা নওশাদের দলের

আইএসএফের ঘোষণা নিয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন,'আলোচনা হওয়ার আগেই যারা ঘোষণা করেছে, তাদের দায়দায়িত্ব আমি নিচ্ছি না। জোট কোনওদিন ছিল না। সমঝোতা হয়।'

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও নওশাদ সিদ্দিকি অভিষেক বন্দ্যোপাধ্যায় ও নওশাদ সিদ্দিকি
হাইলাইটস
  • দফায় দফায় আলোচনার শেষে ৮টি আসনে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।
  • ডায়মন্ড হারবার নেই তালিকায়।

ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী হওয়ার কথা জানিয়েছিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। কিন্তু আইএসএফের প্রাথমিক প্রার্থী তালিকায় নেই ডায়মন্ড হারবার। বৃহস্পতিবার রাজ্যের ৮ লোকসভা আসনে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করল আইএসএফ। 

বৃহস্পতিবার বামেদের সঙ্গে আলোচনার পরে আইএসএফের কার্যকরী সভাপতি সামসুর আলি মল্লিক জানান,'প্রথম ২০টি আসনে লড়াই করতে চেয়েছিলাম। দফায় দফায় আলোচনার শেষে ৮টি আসনে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। উত্তর ২৪ পরগনার বারাসত, বসিরহাট, দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর ও যাদবপুর আসনে প্রার্থী দেওয়া হবে। তবে ডায়মন্ড হারবারে প্রার্থী দেওয়া হচ্ছে না'।

আইএসএফের তরফে যে ৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলা হয়েছে, সেগুলি হল-- মথুরাপুর, শ্রীরামপুর, উলুবেড়িয়া, মুর্শিদাবাদ, বসিরহাট, বারাসত, যাদবপুর ও মালদা দক্ষিণ। প্রণিধানযোগ্য, যাদবপুরের ক্ষেত্রে একটি শর্ত দিয়েছে আইএসএফ। তারা জানিয়েছে, যাদবপুরে বিকাশ ভট্টাচার্য বাম প্রার্থী হলে তারা লড়াই করবে না। তবে বামফ্রন্ট যে ১৬ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে, তাতে যাদবপুরে বিকাশ নয়, বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য। ফলে ওই কেন্দ্রে আইএসএফ লড়াই করবে। 

আরও পড়ুন

আইএসএফের ঘোষণা নিয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন,'আলোচনা হওয়ার আগেই যারা ঘোষণা করেছে, তাদের দায়দায়িত্ব আমি নিচ্ছি না। জোট কোনওদিন ছিল না। সমঝোতা হয়।' আইএসএফ আলোচনা করতে চাইলে কি করবেন? সে ব্যাপারে সদর্থক বার্তাই দিয়েছেন বিমান। তাঁর কথায়,'কেউ কথা বলতে চাইলে বলব'।

মাস কয়েক আগে ডায়মন্ড হারবারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়তে চান বলে ইচ্ছাপ্রকাশ করেছিলেন বিধায়ক নওশাদ সিদ্দিকী। শেষ পর্যন্ত ওই আসনে নওশাদ লড়ছেন না। সেটি ছেড়ে দেওয়া হচ্ছে সিপিএমকে। তার বদলে যাদবপুর চেয়েছিল তারা। অথবা ওই আসনে বিকাশ ভট্টাচার্য প্রার্থী হলে তারা ছেড়ে দিত। কিন্তু বামেরা যাদবপুর ছাড়তে নারাজ। 

Advertisement

Advertisement