scorecardresearch
 

TMC Jonogorjon Sabha LIVE: '৪২ জন প্রার্থী নিয়ে এই ব়্যাম্পে হাঁটব,' ব্রিগেডে পৌঁছেই জানালেন মমতা

রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সমাবেশ। লোকসভা ভোটের আগে প্রচারের ঝড় তুলতে একেবারে কোমর বেঁধে নামতে চলেছে শাসকদল। এই সমাবেশ থেকেই তৃণমূলের লোকসভা ভোটের স্ট্র্যাটেজি জানাতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বলেন, সেদিকেও সবার নজর থাকবে।

Advertisement
জনগর্জন সভায় পৌঁছালেন মমতা জনগর্জন সভায় পৌঁছালেন মমতা
হাইলাইটস
  • রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সমাবেশ। লোকসভা ভোটের আগে প্রচারের ঝড় তুলতে একেবারে কোমর বেঁধে নামতে চলেছে শাসকদল।
  • এই সমাবেশ থেকেই তৃণমূলের লোকসভা ভোটের স্ট্র্যাটেজি জানাতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • এদিনের মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বলেন, সেদিকেও সবার নজর থাকবে। শনিবার, ৯ মার্চ, সভার আগের দিন থেকেই তৃণমূলের নেতা-কর্মীরা আসতে শুরু করে দিয়েছেন।

TMC Brigade Jonogorjon Sabha LIVE: রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সমাবেশ। লোকসভা ভোটের আগে প্রচারের ঝড় তুলতে একেবারে কোমর বেঁধে নামতে চলেছে শাসকদল। এই সমাবেশ থেকেই তৃণমূলের লোকসভা ভোটের স্ট্র্যাটেজি জানাতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বলেন, সেদিকেও সবার নজর থাকবে। শনিবার, ৯ মার্চ, সভার আগের দিন থেকেই তৃণমূলের নেতা-কর্মীরা আসতে শুরু করে দিয়েছেন। তাঁদের কসবার গীতাঞ্জলি স্টেডিয়াম, নেতাজি ইন্ডোর, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে রাখা হয়েছে। জনগর্জন সমাবেশের জন্য মোট ৩টি মঞ্চ তৈরি করা হয়েছে। মূল মঞ্চে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের বাকি নেতানেত্রীরা। অন্যদিকে বাকি দুই মঞ্চে তৃণমূলের সাংসদ-বিধায়ক এবং জনপ্রতিনিধিরা থাকবেন। 

ব্রিগেড তৃণমূল জনগর্জন সমাবেশ লাইভ আপডেট:

'নতুন একটা জিনিস দেখতে পাবেন'

বক্তব্য শেষের পর, ব়্যাম্পে ৪২ জন লোকসভা প্রার্থীকে নিয়ে হাঁটবেন, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ব্রিগেডের সভামঞ্চে মমতা
জনগর্জন সভার মঞ্চে পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমেই ব়্যাম্পে কর্মী সমর্থকদের উদ্দেশে হাত নাড়তে নাড়তে এগিয়ে গেলেন তিনি।

'বিজেপি বাংলা বিরোধী'
অভিষেক বলেন, 'যারা বাঙালিদের বাংলাদেশি বলে, যারা শিখ ভাইদের খালিস্তানি বলে, তারা বাংলা বিরোধী। বাংলার মহিলাদের প্রতি কুরুচিকর মন্তব্য করে এক অভিনেতা, তাকে আসানসোলে প্রার্থী করা হয়েছিল। পরে সেই প্রার্থী নিজেই সরে দাঁড়িয়েছে।'

তিনি আরও বলেন, 'কেউ বলছে, একে একে ছেড়ে চলে যাচ্ছে, ক’দিন পর তৃণমূল দলটাই থাকবে না। আমরা ঠিক করেছিলাম, এদের কাছে টাকা-পয়সা আছে, ইলেকশন কমিশন আছে, ইডি-সিবিআই আছে। তৃণমূলের কাছে মানুষ আছে। একটা প্রতিযোগিতা হোক। আগামীর রায় বাংলা-বিরোধীরা বিদায়।'

জনগর্জন সভায় ভাষণ দিচ্ছেন অভিষেক
অভিষেক বললেন, 'যে প্রস্তুতি হয়েছে, তাতে অন্য যে কোনও রাজনৈতিক দলের ৬ মাস সময় লেগে যেত। আমরা মাত্র ১২ দিনে সেটা করে দেখিয়েছি।'

কালীঘাটের বাড়ি থেকে ব্রিগেড রওনা মুখ্যমন্ত্রী
কালীঘাটের বাড়ি থেকে ব্রিগেডের উদ্দেশে রওনা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ব্রিগেডে পৌঁছে গিয়েছেন অভিষেক
ব্রিগেডে পৌঁছে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

'আমি ভয় করব না'
জনগর্জনের মঞ্চ থেকে বললেন ফিরহাদ হাকিম।

ব্রিগেডের মঞ্চ থেকেই প্রার্থী তালিকা ঘোষণা
সূত্রের খবর, রবিবার ব্রিগেড থেকেই তৃণমূলের লোকসভা ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Advertisement

ব্রিগেডে মানুষের ঢল

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষের ঢল ব্রিগেডমুখী। ক্রমেই বাড়ছে ভিড়।

সন্দেশখালি থেকে ব্রিগেডমুখী তৃণমূলের কর্মীরা
গত কয়েকদিন ধরে সন্দেশখালি ইস্যুতে তৃণমূল সরকারকে নিশানা করেছে বিজেপি-সহ রাজনৈতিক দলগুলি। সেই সন্দেশখালি থেকেই আজ ব্রিগেডের উদ্দেশে রওনা দিয়েছেন তৃণমূল কর্মী-সমর্থকরা।

হাওড়া স্টেশনে কর্মীদের ভিড়
রবিবার ভোররাত থেকেই হাওড়া স্টেশনে বিভিন্ন জেলা থেকে কর্মী-সমর্থকরা আসতে শুরু করেছেন। হাওড়া ব্রিজ ধরে তাঁরা এগিয়ে যাচ্ছেন ব্রেবোন রোডের দিকে। সেখান দিয়ে চলে যাবেন ব্রিগেড। 

আরও পড়ুন

Howrah Bridge
হাওড়া স্টেশনে কর্মী-সমর্থকদের ভিড়



পুলিশ পোস্টিং শুরু
শনিবার রাত ১০টা থেকে ব্রিগেড এবং সংলগ্ন এলাকায় পুলিশ পোস্টিং শুরু হয়ে যায়। ব্রিগেড গ্রাউন্ড, মধ্য কলকাতা সহ মোট ১০টি অঞ্চলকে ভাগ করে নিরাপত্তার আয়োজন করেছে পুলিশ।

জেলা থেকে আসতে শুরু করেছেন কর্মী-সমর্থকরা
দলীয় সমাবেশে যোগ দিতে রবিবার সকালেই ব্রিগেডে পৌঁছে যাচ্ছেন বিভিন্ন জেলার নেতা-কর্মীরা। অবশ্য শনিবার দুপুর থেকেই দূরের জেলার নেতাকর্মীরা আসতে শুরু করে দেন। তাঁদের কসবার গীতাঞ্জলি স্টেডিয়াম, নেতাজি ইন্ডোর, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে রাখার ব্যবস্থা করা হয়।

Advertisement