scorecardresearch
 

Bhangar Unrest: রাস্তায় পড়ে তাজা বোমা, TMC-ISF সংঘর্ষে, ভোট শুরু হতেই রণক্ষেত্র ভাঙড়

সকাল সাতটা থেকে শুরু হয়েছে সপ্তম তথা শেষ দপার নির্বাচনে ভোটগ্রহণ। এদিন বাংলার ৯টি লোকসভা আসনে ভোট চলছে। আর ভোট শুরুর প্রথম ঘণ্টাতেই কার্যত অশান্ত যাদবপুর লোকসভার অন্তর্গত ভাঙড়। ভোট শুরুর আগে থেকেই উত্তেজনা দেখা গিয়েছে ভাঙড়ে। শনিবার সকাল থেকেও উত্তপ্ত গোটা এলাকা। ভাঙরের সাতুলিয়া এলাকা থেকে এদিন সকালেই অশান্তির খবর এসেছে।

Advertisement
 ভোট শুরু হতেই রণক্ষেত্র  ভাঙড় ভোট শুরু হতেই রণক্ষেত্র ভাঙড়


সকাল সাতটা থেকে শুরু হয়েছে  সপ্তম তথা শেষ দপার নির্বাচনে ভোটগ্রহণ। এদিন বাংলার ৯টি লোকসভা আসনে ভোট চলছে। আর ভোট শুরুর প্রথম ঘণ্টাতেই  কার্যত অশান্ত যাদবপুর লোকসভার অন্তর্গত ভাঙড়। ভোট শুরুর আগে থেকেই উত্তেজনা দেখা গিয়েছে ভাঙড়ে। শনিবার সকাল থেকেও উত্তপ্ত গোটা এলাকা। ভাঙরের সাতুলিয়া এলাকা থেকে এদিন সকালেই অশান্তির খবর এসেছে। যাদবপুর লোকসভা কেন্দ্রের ভগবানপুর অঞ্চলের সাতুলিয়া এলাকায় আইএসএফ ও সিপিএম কর্মী সমর্থকদের উপর হামলার অভিযোগ উঠেথে  তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বেশ কয়েকজন আইএসএফ কর্মী সমর্থক আহত হয়েছেন বলে দাবি করা হচ্ছে। ঘটনাস্থলে এখনো পর্যন্ত পড়ে আছে তাজা বোমা। ঘটনাস্থলে পৌঁছেছেন পোলারহাট থানার পুলিশ কর্মীরা।

এদিন রাস্তায়  বোমা পড়ে থাকতে দেখা গেছে, আইএসএফ প্রার্থীর গাড়িতে হামলার অভিযোগও উঠেছে। এমনকী এক আইএসএফ প্রার্থী গুলিবিদ্ধ বলেও দাবি করা হচ্ছে। যদিও এই ঘটনার সত্যতা স্বীকার করেনি প্রশাসন। 
প্রসঙ্গত  ভাঙড়ের সাতুলিয়া এলাকায় রাতভর বোমাবাজির অভিযোগ উঠেছে। উদ্ধার হয়েছেতাজা বোমা। ISF-কে ভয় দেখাতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করে বলে অভিযোগ উঠেছে। লাঠিচার্জ করে জমায়েত হঠায় পোলেরহাট থানার পুলিশ।                                                                   

অন্যদিকে, তৃণমূল-ISF খণ্ডযুদ্ধে উত্তপ্ত হয়ে উঠল ভাঙড়ের ফুলবাড়ি এলাকা। বুথে এজেন্ট বসাতে গেলে ISF কর্মীদের উপর আক্রমণ করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পাল্টা অভিযোগ ISF-এর বিরুদ্ধেও উঠেছে। ঘটনায় আহত হন দু’পক্ষের বেশ কয়েকজন আহত। ঘটনাস্থলে পুলিশ বাহিনী। কেন্দ্রীয় বাহিনীর দেখা না মেলায় ক্ষোভ প্রকাশ করেছেন যাদবপুরের ISF প্রার্থী নুর আলম খান।

আরও পড়ুন

Advertisement

এদিকে ভোটের কয়েক ঘণ্টা আগে রাতে ভাঙড় এক নম্বর ব্লকের রানিগাছি এলাকায় আইএসএফ তৃণমূল সংঘর্ষ হয়। অভিযোগ, এরপরে আইএসএফের এজেন্টে তুলে নিয়ে আসে পুলিশ। খবর পেয়ে আইএসএফ প্রার্থী নূর আলম খান ঘটনাস্থলে যান। সেই সময় প্রার্থীর গাড়ি ধাওয়া করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ভাঙচুর চালায় বলে অভিযোগ।

প্রসঙ্গত, সপ্তম বা শেষ দফায় উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, দমদম, বারাসত, বসিরহাট, যাদবপুর, ডায়মন্ড হায়বার, মথুরাপুর ও জয়নগরে আসনে ভোট হচ্ছে। সব আসনেই জোরদার কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা রয়েছে। তার মধ্যেও বাড়তি নজর দেওয়া হয়েছে ভাঙড়ে। সেখানে থেকেই এদিন ভোট শুরুর পর একের পর এক অশান্তির খবর আসছে। 

Advertisement