scorecardresearch
 

Lok Sabha Election 2024: বসিরহাটে বড় চমক বিজেপির, বিজেপি প্রার্থী সন্দেশখালির গৃহবধূ

বাংলার দ্বিতীয় দফার প্রার্থিতালিকায় বড় চমক দিল বাংলার বিজেপি। বসিরহাট আসনে টিকিট পেল সন্দেশখালির রেখা পাত্র। সন্দেশখালিতে নারী নির্যাতন নিয়ে প্রতিবাদ করেছিলেন তিনি। শেখ শাহজাহানের বিরুদ্ধে প্রতিবাদেও নামেন রেখা। তাঁর অভিযোগের ভিত্তিতেই প্রথম শিবু হাজরার বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ।

Advertisement
সন্দেশখালিতে বিক্ষোভ দেখাচ্ছেন মহিলারা। ফাইল ছবি সন্দেশখালিতে বিক্ষোভ দেখাচ্ছেন মহিলারা। ফাইল ছবি
হাইলাইটস
  • বাংলার দ্বিতীয় দফার প্রার্থিতালিকায় বড় চমক দিল বাংলার বিজেপি।
  • বসিরহাট আসনে টিকিট পেল সন্দেশখালির গৃহবধূ।

বাংলার দ্বিতীয় দফার প্রার্থিতালিকায় বড় চমক দিল বাংলার বিজেপি। বসিরহাট আসনে টিকিট পেল সন্দেশখালির গৃহবধু। সন্দেশখালিতে নারী নির্যাতন নিয়ে প্রতিবাদ করেছিলেন তিনি। শেখ শাহজাহানের বিরুদ্ধে প্রতিবাদেও নামেন ওই গৃহবধূ। তাঁর অভিযোগের ভিত্তিতেই প্রথম শিবু হাজরার বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ। বিজেপি সূত্রে খবর, বসিরহাট আসনের প্রার্থী বাছাইয়ে হস্তক্ষেপ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই। শেষমেষ ওই গৃহবধূ বেছে নেওয়া হয়েছে। 

সন্দেশখালিতে শেখ শাহজাহান ও তার বাহিনীর বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ যাঁরা করেছিলেন তাঁদের মধ্যে ওই মহিলা ছিলেন অন্যতম। মার্চ মাসের প্রথমদিকে সন্দেশখালিতে সভা করতে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময়ে মোদীর সঙ্গে রেখা-সহ একাধিক মহিলা দেখা করেন। সেখান থেকেই কাউকেই যে প্রার্থী করা হবে, তা নিয়েও দলের অন্দরে কানাঘুঁষো চলছিল। আর হলও তাই।

খোদ বসিরহাটের বিজেপি প্রার্থী ওই মহিলা একটি বার্তায় বলেছেন,'প্রথমেই নরেন্দ্র মোদীজিকে ধন্যবাদ দিতে চাই। তিনি আমার মতো একজন গ্রাম্য মহিলাকে প্রার্থী করেছেন। আমি সর্বদাই মা-বোনেদের পাশে থাকব। আর ওনাদের হয়ে আমি প্রতিবাদ করব।'

আরও পড়ুন

এদিকে, বসিরহাট আসনে তৃণমূল প্রার্থী করেছে হাড়োয়ার বিধায়ক হাজি নুরুল ইসলামকে। ওই আসনে বাম ও কংগ্রেসের সমর্থনে আইএসএফের প্রার্থী হয়েছেন মহম্মদ শহিদুল ইসলাম মোল্লা। এখন বিজেপির মহিলা প্রার্থী হওয়ায় ওই আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা তৈরি হতে পারে বলে রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা।

 

Advertisement