scorecardresearch
 

Lok Sabha Election 2024: 'রেশন কার্ডে বিনামূল্যে ব্র্যান্ডেড মদ,' প্রার্থীর নির্বাচনী প্রতিশ্রুতিতে তুলকালাম

লোকসভা নির্বাচন 2024: রেশন কার্ডে বিনামূল্যে পাওয়া যাবে ব্র্যান্ডেড মদ... প্রার্থী নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছেন

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ভোটে জিতলেই রেশন কার্ডে মদ। তাও আবার যে-সে মদ নয়। রীতিমতো ব্র্যান্ডেড।
  • এমনই নির্বাচনী প্রতিশ্রুতি দিলেন মহারাষ্ট্রের চন্দ্রপুর লোকসভার প্রার্থী বনিতা রাউত।
  • জনগণকে এভাবে বিনামূল্যে মদের প্রতিশ্রুতি এর আগে কেউ দিয়েছিলেন কিনা জানা নেই।

Lok Sabha Election 2024: ভোটে জিতলেই রেশন কার্ডে মদ। তাও আবার যে-সে মদ নয়। রীতিমতো ব্র্যান্ডেড। এমনই নির্বাচনী প্রতিশ্রুতি দিলেন মহারাষ্ট্রের চন্দ্রপুর লোকসভার প্রার্থী বনিতা রাউত। জনগণকে এভাবে বিনামূল্যে মদের প্রতিশ্রুতি এর আগে কেউ দিয়েছিলেন কিনা জানা নেই।

অল ইন্ডিয়া হিউম্যানিটি পার্টির প্রার্থী বনিতা রাউত। তাঁঁর নির্বাচনী প্রতীক কলমের ‘নীপ’। ভোটের আগে জোরকদমে প্রচার করছেন তিনি। আর সেই প্রচারে বেরিয়েই বনিতা রাউত জানান যে, তিনি এমপি হলে এমপি তহবিল থেকে রেশন কার্ডের মতো ব্যবস্থা করবেন। আর সেই কার্ডের মাধ্যমে দরিদ্রদের উচ্চ মানের হুইস্কি এবং বিয়ার দেওয়া হবে। 

দরিদ্রদের কম দামে মদ সরবরাহ করাই উদ্দেশ্য
বনিতা বলেন, দরিদ্র শ্রেণীর লোকেরা দামি মদ  কিনে পান করতে পারেন না। তাঁরা দেশি মদ খেয়ে এখানে-সেখানে পড়ে থাকেন। তাই সস্তায় ভাল মদ দিয়ে তাঁদের খুশি দেখতে চাই। আজ মানুষ নির্বিচারে মদ পান করে। যার কারণে তাঁদের ঘরবাড়ি নষ্ট হয়ে যাচ্ছে। মদ্যপানের লাইসেন্স থাকলে সে সীমার মধ্যেই মদ পান করবে। তার ঘর সংসার নষ্ট হবে না।

আরও পড়ুন

বনিতা যে একেবারে আনকোরা নেতা, বেঁফাস বলে ফেলেছেন, এমনটাও নয়। রাজনীতিতে রীতিমতো অভিজ্ঞ তিনি। এর আগেও নির্বাচনে লড়েছেন। নাগপুর থেকে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে নিজেই চিমুর বিধানসভা থেকে দাঁড়িয়েছিলেন। 

উল্লেখ্য প্রতিটি নির্বাচনেই ফ্রি মদ তাঁর অ্যাজেন্ডা ছিল। বনিতা চন্দ্রপুর জেলার সিন্দেওয়াহি তহসিলের বাসিন্দা। তিনি প্রতিটি গ্রামে মদের দোকান এবং এমপি তহবিলের মাধ্যমে গরিবদের বিদেশী মদের সুবিধা দিতে চান। আর সেই ইস্যুতেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই কারণেই তিনি বারবার খবরের শিরোনামে এসেছেন। এই ইস্যুতে কি চন্দ্রপুরের মানুষ তাঁকে ভোট দেবে নাকি তাঁর জামানত বাজেয়াপ্ত হবে? ভোটের ফলাফলের পরই বিষয়টি জানা যাবে।

Advertisement

Advertisement