scorecardresearch
 

Lok Sabha Elections Result Memes: 'স্টপ দ্য কাউন্ট...' রেজাল্ট দেখে সোশ্যাল মিডিয়ায় যা চলছে, সব দম ফাটা হাসির মিম

এনডিএ জোট ক্রমাগত তাদের নেতৃত্ব বজায় রেখেছে। তবে, ইন্ডিয়া জোটও দুর্দান্ত পারফর্ম করেছে। এদিকে প্রতিনিয়ত বিভিন্ন দলের নেতাদের প্রতিক্রিয়া আসছে। ভোট গণনার মাঝেই সোশ্যাল মিডিয়াতে আমজনতার প্রতিক্রিয়াও ছিল আকর্ষণীয়। যেখানে সাধারণ ভোটারসহ বিভিন্ন দল ফলাফল নিয়ে মজার ও ব্যঙ্গাত্মক ট্যুইট পোস্ট করতে থাকেন।

Advertisement
দিনভর ট্রেন্ড করল কোন কোন মিম? দিনভর ট্রেন্ড করল কোন কোন মিম?


মঙ্গলবার সকালে লোকসভা ভোটের গণনা শুরু হতেই বোঝা যায় এবার আর গতবারের ম্যাজিক ধরে রাখতে পারছে না বিজেপি। সময় যত এগোয় ততই স্পষ্ট হয়ে ওঠে এবার একক সংখ্যা গরিষ্ঠতা পাওয়া সম্ভব নয় ভারতীয় জনতা পার্টির। তৃতীয় বারের জন্য নরেন্দ্র মোদীর হাতেই দেশের ভার দিতে চলছে জনতা। তবে ভোটগণনায় প্রবণতা বলছে ২০১৪ এবং ২০১৯-এর মতো এ বার আর সংসদের নিম্নকক্ষে একক সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না তাঁর দল বিজেপি। ‘৪০০ পার’ দূর অস্ত, আড়াইশো পার করাও কঠিন হতে চলেছে পদ্ম শিবিরের। ৫৪৫ আসনের( দু’টি মনোনীত আসন-সহ) লোকসভায় সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ২৭৩টি। প্রবণতা অনুযায়ী বিজেপির দৌড় আড়াইশোর আগেই থেমে যেতে পারে!

এনডিএ জোট ক্রমাগত তাদের নেতৃত্ব বজায় রেখেছে। তবে, ইন্ডিয়া জোটও  দুর্দান্ত পারফর্ম করেছে। এদিকে প্রতিনিয়ত বিভিন্ন দলের নেতাদের প্রতিক্রিয়া আসছে। ভোট গণনার মাঝেই সোশ্যাল মিডিয়াতে আমজনতার প্রতিক্রিয়াও ছিল আকর্ষণীয়। যেখানে সাধারণ ভোটারসহ বিভিন্ন দল ফলাফল নিয়ে মজার ও ব্যঙ্গাত্মক ট্যুইট পোস্ট করতে থাকেন। 

 নির্বাচনী মিমের বন্যা বয়ে যায়। X-এ  #ElectionsResults, #400Paar, #ElectionUpdate, BJP in UP, #Amethi, #INDIAAalliance, অখিলেশ যাদব সহ অনেক হ্যাশট্যাগ ট্রেন্ডে  রয়েছে। ইউজাররা  এগুলি নিয়ে দুর্দান্ত মন্তব্য এবং মজার মিমস ভাগ করছেন। একবার দেখা যাক -

 

২০২০ সালের একটি ট্যুইটে ট্রাম্প লিখেছিলেন, 'স্টপ দ্য কাউন্ট' অর্থাৎ ভোট গণনা বন্ধ করুন এখন অনেক ব্যবহারকারী এক্স প্ল্যাটফর্মে ট্রাম্পের এই ট্যুইটটি শেয়ার করছেন। যারা টুইটটি শেয়ার করেছেন তাদের মধ্যে এনডিএ এবং ইন্ডিয়া অ্যালায়েন্স উভয়ের সঙ্গে  যুক্ত ব্যক্তিরা রয়েছেন। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের ফলাফল এক্সিট পোল অনুযায়ী আসছে না, যার কারণে এই ট্যুইট শিরোনামে এসেছে।

 


ট্রাম্প নির্বাচনী প্রক্রিয়ায় কারচুপির অভিযোগ করেছিলেন
ট্রাম্পের যে ট্যুইট ভাইরাল হচ্ছে তা ২০২০ সালের মার্কিন নির্বাচনের সময়। কয়েক দশক পর আমেরিকায় খুব উত্তেজনাপূর্ণ নির্বাচন হয়েছে। সেবার ট্রাম্প নির্বাচনী ফলাফলে জালিয়াতির অভিযোগ এনে ভোট গণনা বন্ধের দাবি জানিয়েছেন। এ সময় ট্রাম্প বলেন, 'আইনগত ভোট গণনা করলে আমি সহজেই নির্বাচনে জিতব।' তবে এ বিষয়ে তিনি কোনো প্রমাণ দেননি। 

Advertisement