scorecardresearch
 

Lok sabha Election BJP List: ১০০ আসনে BJP-র প্রার্থী ফাইনাল, আসানসোলে বিহারী বাবু VS ভোজপুরী সুপারস্টার?

লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বিজেপি, তাদের ১০০ প্রার্থীর নাম প্রায় চূড়ান্ত করেছে। গভীর রাত পর্যন্ত বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক চলে, যাতে প্রধানমন্ত্রী মোদীও অংশ নেন।

Advertisement
Loksabha Election BJP List Loksabha Election BJP List
হাইলাইটস
  • ১০০ আসনে BJP-র প্রার্থী ফাইনাল
  • আসানসোলে ভোজপুরি তারকা পবন সিংকে লড়াইয়ে নামাতে পারে বিজেপি

লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বিজেপি, তাদের ১০০ প্রার্থীর নাম প্রায় চূড়ান্ত করেছে। গভীর রাত পর্যন্ত বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক চলে, যাতে প্রধানমন্ত্রী মোদীও অংশ নেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বেলা ১১টায় কেন্দ্রীয় কার্যালয়ে আসেন এবং ভোর সাড়ে তিনটের দিকে চলে যান। বৈঠকে প্রথম তালিকা নিয়ে আলোচনা হয়। সূত্র জানিয়েছে, প্রথম তালিকা দু-একদিনের মধ্যেই প্রকাশ্যে আসতে পারে। এই তালিকাতে অনেক নতুন মুখ দেখা যেতে পারে। আসানসোলে শত্রুঘ্ন সিনহার সঙ্গে বিরুদ্ধে লড়াইয়ে ভোজপুরি তারকা পবন সিংকে নামাতে পারে বিজেপি। 

প্রধানমন্ত্রী মোদী বারাণসী থেকে, অমিত শাহ গান্ধীনগর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন

এই তালিকায় প্রধানমন্ত্রী মোদী (বারাণসী), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (গান্ধীনগর), রাজনাথ সিং (লখনউ) সহ হাই প্রোফাইল প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়েছে। যে আসনগুলিতে বিজেপি অল্প ব্যবধানে হেরেছে বা জিতেছে সেই আসনগুলিতে বিশেষ ফোকাস করা হয়েছে। গভীর রাতে যে সমস্ত রাজ্যগুলির আসন নিয়ে আলোচনা হয়েছে, সেই রাজ্যগুলির মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, গুজরাট, আসাম, তেলঙ্গনা, কেরল।

আরও পড়ুন

কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীদের এবার লোকসভা নির্বাচনে লড়তে দেখা যেতে পারে। তাঁদের মধ্যে রয়েছেন ভূপেন্দ্র যাদব, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, নির্মলা সীতারামন, ধর্মেন্দ্র প্রধান, সর্বানন্দ সোনোয়াল, ভি মুরলীধরন। বিজেপি অনেক মহিলা মুখ সহ নতুন মুখকে প্রার্থী করতে পারে। বাংলার আসানসোলে টিএমসি সাংসদ শত্রুঘ্ন সিনহার সঙ্গে বিরুদ্ধে ভোজপুরি তারকা পবন সিংকে লড়াইয়ে নামাতে পারে বিজেপি। সহ অন্যান্য জায়গায় কিছু সেলিব্রিটি মুখ আনতে পারে। দিল্লির ৩টি আসনে নতুন মুখ আনা হতে পারে।

তামিলনাড়ুর বিজেপি সভাপতি আন্নামালাইকেও নির্বাচনের মাঠে নামানোর সম্ভাবনা রয়েছে। এছাড়াও মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ভোপাল থেকে প্রার্থী হতে পারেন। বর্তমানে ভোপালের বিজেপি সাংসদ হলেন সাধ্বী প্রজ্ঞা ঠাকুর। এছাড়াও তেলঙ্গনায় বিজেপির বর্তমান সাংসদ বান্দি সঞ্জয়, জি কিশন রেড্ডি এবং অরবিন্দ ধর্মপুরী প্রার্থী হতে পারেন। এই বৈঠকে বিভিন্ন রাজ্য নিয়েও আলোচনা হয়। বৈঠকে রাজস্থান নিয়েও আলোচনা করা হয়েছিল এবং এই সময় সিএম ভজনলাল, বসুন্ধরা রাজে এবং সতীশ পুনিয়াও উপস্থিত ছিলেন। আসামের বিষয়ে, সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে ৩টি আসন দেওয়া হবে বিজেপি জোটকে এবং ২টি আসন দেওয়া হবে আসাম গণ পরিষদকে এবং ১টি আসন APPLকে।

Advertisement

Advertisement