scorecardresearch
 

Modi At Barrckpore: রাম নবমী পালন থেকে মুসলিম সংরক্ষণ, বাংলায় এসে ৫ গ্যারান্টি মোদীর

জনসমাগম বলে দিচ্ছে পশ্চিমবঙ্গে ২০১৯ সালের চেয়েও বড় সাফল্য পেতে চলেছে বিজেপি। স্বাধীনতার পর থেকে কংগ্রেসের শাসনে বাংলা, বিহার ও ঝাড়খণ্ডের মানুষ দারিদ্র ছাড়া আর কিছুই পায়নি।

Advertisement
নরেন্দ্র মোদী। নরেন্দ্র মোদী।
হাইলাইটস
  • বাংলার তৃণমূল সরকার হিন্দুদের দ্বিতীয় শ্রেণির নাগরিক করে রেখেছে বলেও অভিযোগ করেন মোদী।
  • তাঁর বক্তব্য, তৃণমূলের প্রশ্রয়ে অনুপ্রবেশকারীরা নিরাপদ আশ্রয়ে রয়েছে।

বাংলায় এসে প্রথম জনসভা ব্যারাকপুরে ৫ গ্যারান্টি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তৃণমূল-সহ ইন্ডি জোটের শরিকদের বিরুদ্ধে ভোটব্যাঙ্ক এবং তোষণের রাজনীতির অভিযোগ করলেন। মোদী বলেন,'কর্নাটকে ওবিসি সংরক্ষণের পুরোটাই মুসলিমদের দিয়ে দিয়েছে কংগ্রেস। বাংলার ভাইবোনেদের তাই সতর্ক থাকা উচিত'।  

অনগ্রসর শ্রেণির যে সংরক্ষণ ব্যবস্থা তা ছিনিয়ে নিতে চায় তৃণমূল-সহ ইন্ডি জোটের শরিকরা। রবিবার এমন দাবিই করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়,'তোষণের জন্য এসটি, এসসি সংরক্ষণও ছিনিয়ে নিতে চায় তৃণমূল। ওরা বলছে, এই সংরক্ষণ মুসলিমদের দেওয়া হোক। অর্ধেক নয়, পুরো সংরক্ষণই মুসলিমদের দিতে চায় ওরা। এটা আপনারা মেনে নেবেন? দলিত, আদিবাসী ও প্রান্তিকদের সঙ্গে অন্যায় মেনে নেবে? কর্নাটকে ওবিসি সংরক্ষণ পুরোটাই মুসলিমদের দিয়ে দিয়েছে। বাংলার ভাইবোনেদের তাই সতর্ক থাকা উচিত'। তিনি আরও বলেন,'ভোটব্যাঙ্কের এই রাজনীতি সিএএ-র মতো মানবিক আইনকে ভিলেন বানিয়ে দিয়েছে। সিএএ নাগরিকত্ব দেওয়ার আইন। কংগ্রেস আর তৃণমূলের মতো দলেরা মিথ্যা ছড়িয়ে দিয়েছে। দেশভাগের কারণে পীড়িতদের নিজেদের অধিকার দিতে বিরোধিতা করেছে। নমশূদ্রদের নাগরিকত্ব দেওয়ার বিরুদ্ধে এরা'।

এরপরই মোদী বলেন,'বাংলাকে ৫ গ্যারান্টি দিচ্ছি। প্রথমত, যতদিন মোদী আছে ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দেওয়া হবে না। দ্বিতীয়ত,  যতদিন মোদী আছে তপশিলি জাতি,-উপজাতি ও অনগ্রসরদের সংরক্ষণ কেউ শেষ করতে পারবে না। তৃতীয়ত, যতদিন মোদী আছে রামনবমী পালিত হবে। ভগবান রামের পুজো করতে কেউ আটকাতে পারবে না। চতুর্থত, মোদী যতদিন থাকবে রাম মন্দির নিয়ে সুপ্রিম কোর্টের যে রায় দিয়েছে তা কেউ বদলাতে পারবে না। পঞ্চমত, সিএএ কেউ রদ করতে পারবে না'। মোদীর সংযোজন,'আপনারা জানেন, মোদীর গ্যারান্টি মানে গ্যারান্টি পুরো হওয়ার গ্যারান্টি'।

আরও পড়ুন

বাংলার তৃণমূল সরকার হিন্দুদের দ্বিতীয় শ্রেণির নাগরিক করে রেখেছে বলেও অভিযোগ করেন মোদী। তাঁর বক্তব্য, তৃণমূলের প্রশ্রয়ে অনুপ্রবেশকারীরা নিরাপদ আশ্রয়ে রয়েছে। বাংলায় নিজের ধর্মপালন অপরাধ হয়ে গিয়েছে। বাংলায় তৃণমূল সরকার রামের নাম নিতে দেয় না। বাংলায় তৃণমূলের সরকার রামনবমী পালন করতে দেয় না। কংগ্রেস আর বামেরাও রাম মন্দিরের বিরুদ্ধে। আপনারাই বলুন, কংগ্রেস, তৃণমূল আর বামেদের হাতে এই বিশাল দেশের দায়িত্ব দেওয়া যেতে পারে? তৃণমূল ইন্ডি জোটের সদস্য। তোষণ আর ভোটব্যাঙ্কের রাজনীতির সামনে মাথানত করে দিয়েছে তৃণমূল। মোদীর বিরুদ্ধে ভোট জিহাদের ডাক দিয়েছে ইন্ডি জোটের শরিকরা। তৃণমূল বিধায়ক বলেছেন, হিন্দুদের ভাগীরথীতে ভাসিয়ে দেবেন। এগুলো কার ভরসায় হচ্ছে? এরা বাংলায় হিন্দুদের দ্বিতীয় শ্রেণির নাগরিক বানিয়ে দিয়েছে'।

Advertisement

Advertisement