scorecardresearch
 

Modi Speech Today: 'বিরোধীরা এমন করছে যেন আমরা হেরে গিয়েছি,' ভোটের ফলাফলের পর প্রথম বললেন মোদী

শুক্রবার সংসদীয় দলের বৈঠকে বিরোধীদের তীব্র সমালোচনা করলেন নরেন্দ্র মোদী। সংবিধান সদনের কেন্দ্রীয় কক্ষে এদিন সংসদীয় দলের সদস্যরা ছিলেন। সেখানে INDIA জোটের ভোটের ফলাফল উদযাপন নিয়েও মুখ খোলেন তিনি। এক নজরে এদিন বিরোধীদের উদ্দেশে যা যা বললেন মোদী:

Advertisement
৪ তারিখের পর আমাদের যে ব্যবহার, তাতে এটাই বোঝা যায় যে আমরা জয়ের আনন্দকে সামলাতে জানি: নরেন্দ্র মোদী ৪ তারিখের পর আমাদের যে ব্যবহার, তাতে এটাই বোঝা যায় যে আমরা জয়ের আনন্দকে সামলাতে জানি: নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • শুক্রবার সংসদীয় দলের বৈঠকে বিরোধীদের তীব্র সমালোচনা করলেন নরেন্দ্র মোদী।
  • সংবিধান সদনের কেন্দ্রীয় কক্ষে এদিন সংসদীয় দলের সদস্যরা ছিলেন।
  • INDIA জোটের ভোটের ফলাফল উদযাপন নিয়েও মুখ খোলেন তিনি।

শুক্রবার সংসদীয় দলের বৈঠকে বিরোধীদের তীব্র সমালোচনা করলেন নরেন্দ্র মোদী। সংবিধান সদনের কেন্দ্রীয় কক্ষে এদিন সংসদীয় দলের সদস্যরা ছিলেন। সেখানে INDIA জোটের ভোটের ফলাফল উদযাপন নিয়েও মুখ খোলেন তিনি। এক নজরে এদিন বিরোধীদের উদ্দেশে যা যা বললেন মোদী:

  • ৪ জুন যখন ফল গণনা হচ্ছিল, তখন আমি একটু ব্যস্ত ছিলাম। তারপর সব শুনে বললাম, এসব সংখ্যা তো অনেক হয়েছে, কিন্তু একটা কথা বলুন, EVM বেঁচে আছে না মরে গেছে। এঁরা এমনভাবে প্রচার শুরু করেছিল, যাতে মানুষের নির্বাচন প্রক্রিয়ার প্রতিই বিশ্বাস চলে যায়। লাগাতার EVM-কে গালি দিতেন। ৪ জুন সন্ধ্যা পর্যন্ত ওঁদের EVM চুপ করিয়ে দিয়েছে। 
     
  • আমি মনে করি যে, ৫ বছর অন্তত হয় তো আবার এসব শুনতে হবে না। আবার ২০২৯-এ হয় তো আবার এঁরা ইভিএম নিয়ে শুরু হয়ে যাবে। 
     
  • ভোটের প্রচারকালে দেখছিলাম, ৩ দিন অন্তর এঁরা ইলেকশন কমিশনের কাজে বাধা দেওয়ার চেষ্টা করছিলেন। তার জন্য সুপ্রিম কোর্ট অবধি পৌঁছে গেলেন। গণতন্ত্রে বিশ্বাসই নেই এমন লোকেরা সুপ্রিম কোর্টকে কীভাবে কাজে লাগানো যায় সেই চেষ্টা করে চলেছিলেন। তার মানে কত নৈরাশ্য নিয়ে এঁরা এসেছিলেন যে ওঁরা ভেবেই নিয়েছিলেন যে ভোটের ফলাফল যা-ই আসুক না কেন, আমরা দুনিয়ার সামনের ভারতের বদনাম করে দেব। দেশ কখনও ওঁদের মাফ করবে না।
     
  • INDIA জোটের শরিকরা যখন ইভিএম-এর বিরোধ করেন, আমি মনে করি ওঁরা পুরনো শতাব্দীর মানুষ। না প্রযুক্তির গুরুত্ব বোঝেন, না তা গ্রহণ করেন। এই একই জিনিস UPI নিয়েও করেছিল। বলেছিল ভারতের সাধারণ মানুষ এসব ব্যবহার করতে পারবে না। আজ দেখুন। ফিনটেকের দুনিয়ায় ভারতের কত নাম হয়ে গিয়েছে। আধার নিয়েও আজ বহু দেশ আমাদের পরামর্শ চায়। সেটা নিয়েও ওঁরা বারবার সুপ্রিম কোর্টে গিয়েছিলেন। 
     
  • এই দেশের জন্য এটাও চিন্তার বিষয় যে বিশ্বের কাছে আমরা ভারতের গণতন্ত্রে ছবিটা উন্নত করার চেষ্টা করছি, আর অন্যদিকে এঁরা সবসময় বিশ্বের কাছে এটা নিচু করে দেখাতে চাইছে। ওঁরা প্রচার করছেন যে না না, এখানে গণতন্ত্র নেই, মোদী বসে আছেন, একটা চা বিক্রেতা এখানে কীভাবে এসে গেল... নিশ্চয় কোনও গণ্ডগোল করেছিলেন। 
     
  • ১ তারিখ যখন ভোটদান শেষ হল, আর ৪ তারিখ রেজাল্ট আসার আগে সময় পর্যন্ত তাঁরা দেশকে খালি হিংসার পথে এগনোর চেষ্টা করছিলেন। এটা খুবই চিন্তার বিষয়। লাগাতার দেশকে বিভ্রান্ত করা, দেশের মানুষকে ভাগ করার চেষ্টা করছিলেন। 
     
  • আমি মনে করি যে ২০২৪-এর লোকসভা ভোটের যে ফলাফল, সব মানদণ্ডেই বিশ্ব এটা মানে ও মানবে যে এটি এনডিএ-এর মহাবিজয়। আর আপনারা দেখলেন, ২ দিন কেমন চলল? যেন আমরা হেরে গিয়েছি। কারণ ওঁদের নিজেদের কর্মীদের আত্মবিশ্বাস বাড়াতে এমন কাল্পনিক কাজ করতে হচ্ছে। আর জোটের ইতিহাসে, এটিই সবচেয়ে মজবুত জোট সরকার। কিন্তু চেষ্টা করা হচ্ছিল যাতে এটাকে জয় বলে স্বীকার না করা। কিন্তু দেশবাসী জানেন, না আমরা আগে হেরেছি, না আমরা এখন হেরেছি। 
  • কিন্তু ৪ তারিখের পর আমাদের যে ব্যবহার, তাতে এটাই বোঝা যায় যে আমরা জয়ের আনন্দকে সামলাতে জানি। আমাদের সংস্কারই এটা যে, বিজয়ের আনন্দে উন্মাদ হয়ে যেতে নেই। পরাজিতদের উপহাস করার সংস্কারও আমাদের নেই। 
     
  • তিন বছর মিলিয়ে কংগ্রেস যত পেয়েছে, তার চেয়েও আমরা এবারে বেশি পেয়েছি। তাহলে হারলামটা কীভাবে? হেরে গিয়েছে বলে প্রচার করা হচ্ছে। কোনও ছোট ছেলেকেও জিজ্ঞাসা করলে বলবে লোকসভায় আগে NDA সরকার ছিল, ২০২৪-এর পরেও NDA সরকারই আছে।
     
  • গত ১০ বছরে বিতর্কের অভাব অনুভব করছিলাম। এবার আশা করি তাঁরা দেশের উন্নতির লক্ষ্য নিয়ে আসবেন। ওঁরা আমাদের বিরোধী হতেই পারেন, কিন্তু দেশের বিরুদ্ধে তো নন। সবাই দেশের ভাল চান। 

Advertisement

আরও পড়ুন

Advertisement