scorecardresearch
 

PM Modi Interview: 'কাশীর মানুষ আমায় বানারসিয়া বানিয়ে দিল...' আবেগাপ্লুত মোদী

বারাণসী থেকে তৃতীয়বারের মতো মনোনয়ন জমা দেওয়ার আগে আজতকের সঙ্গে বিশেষ কথোপকথন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী মোদী বলেন, মা গঙ্গা আমাকে এখানে ডেকেছেন। মা গঙ্গা আমাকে দত্তক নিয়েছেন। মাকে স্মরণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রীও। প্রধানমন্ত্রী বলেন, মায়ের মৃত্যুর পরই গঙ্গা আমার মা।

Advertisement
মনোনয়নের আগে আবেগাপ্লুত মোদী মনোনয়নের আগে আবেগাপ্লুত মোদী

বারাণসী থেকে তৃতীয়বারের মতো মনোনয়ন জমা দেওয়ার আগে আজতকের সঙ্গে বিশেষ কথোপকথন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী মোদী বলেন, মা গঙ্গা আমাকে এখানে ডেকেছেন। মা গঙ্গা আমাকে দত্তক নিয়েছেন। মাকে স্মরণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রীও। প্রধানমন্ত্রী বলেন, মায়ের মৃত্যুর পরই গঙ্গা আমার মা। তিনি বলেন, ১০ বছর আগে এখানে এসেছিলাম প্রতিনিধি হতে। গত ১০ বছরে সেই নাগরিকরা এবং কাশীর মানুষ আমাকে অল্প সময়ের মধ্যে বেনারসিয়ায় রূপান্তরিত করেছে।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের ভালোবাসা দেখে মনে হচ্ছে আমার দায়িত্ব ও কর্তব্য প্রতিদিনই বাড়ছে। আমি প্রতিটি কাজকে ঈশ্বরের পুজো  মনে করি। জনতা  জনার্দনকে ভগবানের রূপ মনে করি। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, জনসাধারণ আমার কাছে ঈশ্বরের রূপ।

'আমি আমার দেশবাসীকে ভগবান মনে করি'
প্রধানমন্ত্রী বলেন, হয়তো পরমাত্মা নিজেই আমাকে কোনো কাজে পাঠিয়েছেন। ভগবান আমাকে ভারতভূমির জন্য মনোনীত করেছেন এবং একভাবে আমি সমস্ত সম্পর্ক থেকে বিচ্ছিন্ন এবং প্রতিটি কাজকে ভগবানের উপাসনা ভেবেই করি। আমি ১৪০ কোটি দেশবাসীকে ভগবানের রূপ মনে করি। ঈশ্বর আমাকে যা কিছু জীবনে দিয়েছেন, তার প্রতিটি মুহূর্ত এবং আমার শরীরের প্রতিটি কণা শুধুমাত্র মা ভারতীর জন্য।

আরও পড়ুন

মা আমাকে সবসময় দুটি জিনিস মনে রাখতে বলেছিলেন
প্রধানমন্ত্রী মোদী বলেন, মা আমাকে সবসময় জিজ্ঞেস করতেন আমি কাশী বিশ্বনাথে যাব কি না? মা যখন ১০০ বছর বয়সী এবং আমি তার জন্মদিনে তার সঙ্গে  দেখা করতে যাই, মা আমাকে বলেছিলেন জীবনে দুটি জিনিস সবসময় মাথায় রাখতে। ঘুষ খাবে না এবং গরীবদের ভুলে যাবে না। বুদ্ধিমা দিয়ে কাজ করো এবং পবিত্রতার সঙ্গে  জীবনযাপন করুন। প্রধানমন্ত্রী আরও স্পষ্টভাবে বলেছেন যে রাম মন্দির আগেও নির্বাচনে ইস্যু ছিল না এবং ভবিষ্যতেও হবে না। রাম মন্দির শ্রদ্ধার বিষয়। এটা নির্বাচনের কথা নয়।

Advertisement

'ওয়ানাড থেকেও পালিয়েছেন রাহুল গান্ধী'
প্রধানমন্ত্রী বলেন, দেশ ৪০০ ছাড়িয়ে যাওয়ার কথা বলেছে। আমরা ৪০০ পার করার লক্ষ্য নিয়েছি। তিনি বলেন, ইউপিতে কংগ্রেসের খাতাও খুলবে না। গান্ধী পরিবার শুধুমাত্র মিডিয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ পরিবার। রাহুল গান্ধী ওয়েনাড থেকেও পালিয়েছেন। কেরালাও এখন রাহুল গান্ধীকে চিনে গিয়েছে। আমেঠি থেকে হেরে গেলেও তিনি আমেঠিতে যাননি। ইউপির মানুষ রাহুল গান্ধী এবং অখিলেশ যাদবকে চিনতে পেরেছে।

Advertisement