scorecardresearch
 

Prashant Kishor Reaction: Exit Poll-এ BJP-র বিরাট জয়ের ইঙ্গিত, একই মত প্রশান্ত কিশোরেরও?

নির্বাচনের বুথ ফেরৎ সমীক্ষাকে কটাক্ষ ভোটকুশলী প্রশান্ত কিশোরের। ১ জুন সপ্তম দফা নির্বাচনের পর বুথ ফেরৎ সমীক্ষা প্রকাশিত হয়। জাতীয় সংবাদমাধ্যমগুলিতে দেখানো সমীক্ষা অনুযায়ী এবার লোকসভা নির্বাচনে বিজেপি ঝড় উঠবে। কিছু কিছু এক্সিট পোল এও দেখায় ৪০০ পার করতে পারে বিজেপি। এই এক্সিট পোলগুলিকে কটাক্ষ করেন পিকে।

Advertisement
প্রশান্ত কিশোর প্রশান্ত কিশোর

Prashant Kishor Reaction on Exit Poll: নির্বাচনের বুথ ফেরৎ সমীক্ষাকে কটাক্ষ ভোটকুশলী প্রশান্ত কিশোরের। ১ জুন সপ্তম দফা নির্বাচনের পর বুথ ফেরৎ সমীক্ষা প্রকাশিত হয়। জাতীয় সংবাদমাধ্যমগুলিতে দেখানো সমীক্ষা অনুযায়ী এবার লোকসভা নির্বাচনে বিজেপি ঝড় উঠবে। কিছু কিছু এক্সিট পোল এও দেখায় ৪০০ পার করতে পারে বিজেপি। এই এক্সিট পোলগুলিকে কটাক্ষ করেন পিকে।

শনিবার এক্স হ্যান্ডেলে এক্সিট পোলকে কটাক্ষ করে বলেন, জনসাধারণকে নির্বাচনের মধ্যে ভুয়ো সাংবাদিক, গলাবাজি করা রাজনৈতিক নেতা এবং স্ব-ঘোষিত বিশেষজ্ঞদের ফালতু কথা শুনে সময় নষ্ট না করতে।

তিনি বলেন, "পরের বার যখন নির্বাচন এবং রাজনীতির আলোচনা হবে, তখন ভুয়ো সাংবাদিক, গলাবাজি করা রাজনৈতিক নেতা এবং সোশ্যাল মিডিয়ার স্বঘোষিত বিশেষজ্ঞদের বিশ্লেষণে আপনার মূল্যবান সময় নষ্ট করবেন না।"

আরও পড়ুন

প্রায় সব এক্সিট পোল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিপুল আসনে জয়ী হতে পারেন বলে অনুমান করেছে। ইন্ডিয়া টুডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার এক্সিট পোলের পূর্বাভাস বলছে, তৃতীয়বারের মতো কেন্দ্রে ক্ষমতায় আসতে চলেছে মোদী সরকার। যদি এগজিট পোলের অনুমান মিলে যায়, সেক্ষেত্রে ভারতীয় জনতা পার্টি (BJP) নেতৃত্বাধীন NDA ৩৬১ থেকে ৪০১টি আসন পেতে পারে। বিরোধী INDIA ব্লক ১৩১ থেকে ১৬৬টি আসন পাবে বলে মনে করা হচ্ছে।

এক্সিট পোল ভবিষ্যদ্বাণী করেছে, বিরোধী নেতৃত্বাধীন ইন্ডিয়া ব্লক ১৩১ থেকে ১৬৬ আসনে জিততে পারে। ৪ জুন যখন ফলাফল ঘোষণা হবে তখনই নির্ধারিত হবে দেশের আগামী ৫ বছরের ভাগ্য। তবে এবার মনে করা হচ্ছে, বিজেপি বিরোধী দলকে অনেকটাই পিছনে ফেলতে পারে।

Advertisement

Advertisement