scorecardresearch
 

Sambit Patra Expresses Regret: 'ভগবান জগন্নাথ প্রধানমন্ত্রী মোদীর ভক্ত', বেফাঁস বলে শেষপর্যন্ত ক্ষমা চাইলেন সম্বিত

বিজেপি নেতা এবং পুরী লোকসভা আসনের দলীয় প্রার্থী সম্বিত পাত্রের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভগবান জগন্নাথ সম্পর্কে মন্তব্য বিতর্কের জন্ম দিয়েছে। এর একটি ভিডিও ক্লিপও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যাতে তাকে একটি উড়িয়া চ্যানেলে কথা বলার সময় বলতে শোনা যায়, "ভগবান জগন্নাথ প্রধানমন্ত্রী মোদীর ভক্ত।"

Advertisement
ক্ষমা চাইলেন সম্বিত পাত্র ক্ষমা চাইলেন সম্বিত পাত্র

বিজেপি নেতা এবং পুরী লোকসভা আসনের দলীয় প্রার্থী সম্বিত পাত্রের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভগবান জগন্নাথ সম্পর্কে মন্তব্য বিতর্কের জন্ম দিয়েছে। এর একটি ভিডিও ক্লিপও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যাতে তাকে একটি উড়িয়া  চ্যানেলে কথা বলার সময় বলতে শোনা যায়, "ভগবান জগন্নাথ প্রধানমন্ত্রী মোদীর ভক্ত।"

সম্বিত পাত্রের ভাইরাল ভিডিও ক্লিপের প্রতিক্রিয়া জানিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক বলেছেন, "মহাপ্রভু শ্রী জগন্নাথ হলেন বিশ্বব্রহ্মাণ্ডের প্রভু। মহাপ্রভুকে অন্য মানুষের ভক্ত বলা ঈশ্বরের অপমান। এটি অনুভূতিতে আঘাত করেছে এবং সারাদেশের লক্ষ লক্ষ জগন্নাথ ভক্তকে আঘাত করেছে। সারা বিশ্বের জগন্নাথ ভক্ত ও ওড়িয়াবাসীর বিশ্বাসকে অপমান করা হয়েছে।”

নিজের বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন সম্বিত পাত্র
বিজেপি নেতা সম্বিত পাত্র তার বিবৃতি নিয়ে সাফাই দেওয়ার  সময় জোর দিয়েছেন যে'জিভ  পিছলে গেছে'। সিএম নবীন পট্টনায়কের প্রাক্তন পোস্ট শেয়ার করে, সম্বিত পাত্র লিখেছেন, "আজ পুরীতে নরেন্দ্র মোদীজির রোড শো-এর বিশাল সাফল্যের পরে, আমি অনেক মিডিয়া চ্যানেলকে অনেক বাইট দিয়েছি, সর্বত্র আমি উল্লেখ করেছি যে মোদীজি একজন উৎসাহী এবং শ্রী জগন্নাথ মহাপ্রভুর ভক্ত। আমি এর  ঠিক বিপরীত উচ্চারণ করে ফেলেছি।"

আরও পড়ুন

তিনদিনের অনশনের ঘোষণা 
বিজেপি প্রার্থী বলেন, আমি জানি আপনিও এটা জানেন এবং বোঝেন। তিনি বললেন, "স্যার, অস্তিত্বহীন ইস্যুকে ইস্যু করবেন না। আমাদের সকলেরই মাঝে মাঝে জিভ পিছলে যাই।" পরে, সম্বিত পাত্র উড়িয়া ভাষায় একটি ভিডিও বিবৃতি প্রকাশ করেন এবং ক্ষমা চাওয়ার সময় তিনি লিখেছিলেন," আমি উপবাসে থাকব।"

'মোদীজিকে ভগবানের ভক্ত বলা ভগবানের অপমান'
আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালও সম্বিত পাত্রের সমালোচনা করেছেন, তার মন্তব্যকে "ঈশ্বরের অপমান" বলে অভিহিত করেছেন। তিনি বলেন, "আমি বিজেপির এই বক্তব্যের তীব্র নিন্দা জানাই। তারা ভাবতে শুরু করেছে যে তারা ভগবানের ঊর্ধ্বে। এটা অহংকারের উচ্চতা। মোদীজিকে ভগবানের ভক্ত বলা ঈশ্বরের অপমান।"

কংগ্রেসের দাবি, 'নরেন্দ্র মোদীরই ক্ষমা চাওয়া উচিত'
সম্বিত পাত্রের মন্তব্য নিয়ে বিজেপিকে নিশানা করেছে কংগ্রেসও। দলের এক্স হ্যান্ডেলে একটি পোস্টে বলা হয়েছে,  "এটা মহাপ্রভুর চরম অপমান। এই বক্তব্যে কোটি কোটি ভক্তের বিশ্বাসে আঘাত লেগেছে। মোদী ভক্তিতে মগ্ন সম্বিত পাত্রের এটা করা উচিত হয়নি। এটা পাপ হয়েছে। এই জঘন্য বক্তব্যের জন্য নরেন্দ্র মোদীরই ক্ষমা চাওয়া উচিত।

Advertisement